BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

প্রসূতিকে গ্রামে পৌঁছে ‘হিরো’ সোনু সুদ, অভিনেতার নামে ছেলের নাম রাখলেন মহিলা

Published by: Sandipta Bhanja |    Posted: May 29, 2020 2:21 pm|    Updated: May 29, 2020 2:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিযায়ী এক শ্রমিক পরিবারের গর্ভবতী মহিলাকে গ্রামে পৌঁছতে সাহায্য করেছিলেন সোনু সুদ। সেদিন সোনু পাশে না থাকলে হয়তো পথেঘাটেই সন্তানসম্ভবা ওই মহিলার সঙ্গে ঘটে যেতে পারত বড় কোনও অঘটনা। কিন্তু, শ্রমিকদের সঙ্গে দেখা করতে গিয়ে ওই মহিলার খোঁজ পেতেই তাঁকে নিরাপদে বাড়ি পৌঁছনোর সবরকম বন্দোবস্ত করে দিয়েছিলেন বলিউড অভিনেতা। নিজের গ্রামে ফিরে কিন্তু এই সহৃদয় ব্যক্তিটির কথা ভুলে যাননি গর্ভবতী মহিলাটি। দিন কয়েকের মধ্যে সন্তান ভূমিষ্ঠ হতেই সোনু সুদের নাম অনুসারে সন্তানের নাম রাখলেন মা। পরিযায়ী শ্রমিকদের এমন দুর্দিনে সবাই যখন ঠান্ডাঘরে বসে আহা-উহু করছেন, বলিউডের এই অভিনেতা কিন্তু অসহায় মানুষগুলিকে অনবরত সাহায্য করে চলেছেন। আর তাই সোনু সুদকে ‘ভারত রত্ন’ দেওয়ার দাবি তুলেছেন নেটিজেনদের একাংশ।

তা সাধ করে ওই মহিলা কী নাম রাখলেন বাচ্চার? জানিয়েছেন সোনু নিজেই। সন্তান হওয়ার পরই পরিযায়ী পরিবারের ওই মহিলা সোনুকে ফোন করে জানিয়েছিলেন যে, তাঁর নামেই বাচ্চার নাম রেখেছেন। শুনে প্রথমটায় পদবীটা নিয়ে খানিক দোটানায় পড়ে গিয়েছিলেন অভিনেতা। তবে সন্তানের মা আশ্বস্ত করেছেন যে সোনুর পদবী-সহই নামকরণ করা হয়েছে- ‘সোনু সুদ শ্রীবাস্তব’। আপ্লুত অভিনেতা শুনে বলেছিলেন, “নামটা তো ‘সোনু শ্রীবাস্তব’ও রাখা যেত!” কিন্তু ওই মহিলার সাফ উত্তর, “না, আমরা আপনার নামের কোনও অংশই বাদ দিতে চাইনি, তাই সোনু সুদ শ্রীবাস্তব রেখেছি।”

[আরও পড়ুন: দিল্লি থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে আপ সরকারের উদ্যোগে শামিল স্বরা ভাস্কর]

এই কঠিন সময়ে দুস্থদের প্রতি সোনুর সাহায্যের তালিকা কিন্তু গুনে শেষ করা যাবে না। লকডাউনের মাঝেই কেরালায় আটকে থাকা ভুবনেশ্বরের ১৭৭জন মহিলাকে বিমানে করে তাঁদের বাড়িতে ফেরানোর ব্যবস্থা করেছেন অভিনেতা। এর্নাকুলামের এক স্থানীয় ফ্যাক্টরিতে সেলাই, এমব্রয়েডারির কাজ করতেন তাঁরা। কিন্তু লকডাউনে কাজ হারিয়ে দিশেহারা অবস্থা। বাড়ি ফেরার জো নেই! ভুবনেশ্বরের এক বন্ধুর থেকেই খবর পেয়ে কেরালা সরকারের কাছ থেকে কোচি-ভুবনেশ্বর বিমানপথে যাওয়ার অনুমতি নেন সোনু সুদ। ছাড়পত্র পেয়ে তৎক্ষণাৎ ব্যবস্থা করে ফেলেন।

দেশের এমন সোনার টুকরো ছেলেকেই তাই ‘ভারত রত্ন’ দেওয়ার দাবি তুলেছেন নেটিজেনরা। তাঁদের কথায়, “এই কঠিন সময়ে যেভাবে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন সোনু সুদ, এর জন্য ওঁর ভারত রত্ন সম্মান প্রাপ্য। আমাদের আরজি ওঁকে এই পুরস্কারে ভূষিত করা হোক।”

[আরও পড়ুন: ‘করোনা তো ঋতুস্রাব থামায়নি’, দুস্থ মহিলাদের স্যানিটারি ন্যাপকিন দিচ্ছেন ‘প্যাডম্যান’ অক্ষয়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement