BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘অতিমারীতে মৃত্যুর হার বাড়ছে, আর কেন্দ্র টুইটারের সঙ্গে যুদ্ধে ব্যস্ত’, তোপ মিমির

Published by: Suparna Majumder |    Posted: May 28, 2021 1:42 pm|    Updated: May 28, 2021 2:54 pm

Mimi Chakraborty reacted sharply on Indian Government's new IT rules for social media | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়া (Social Media) সংক্রান্ত কেন্দ্রের নয়া নিয়ম নিয়ে এবার প্রতিক্রিয়া দিলেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। টুইটারে কেন্দ্র সরকারকে (Central government) একহাত নিয়ে মিমি লেখেন, “এই অতিমারী পরিস্থিতির মধ্যে যখন দিনের পর দিন মৃত্যুর হার বাড়ছে, কেন্দ্র সরকার তখন টুইটারের সঙ্গে যুদ্ধ করতে ব্যস্ত। আমাদের বাকস্বাধীনতার সাংবিধানিক অধিকারকে আক্রমণ করতে ব্যস্ত যাতে সোশ্যাল মিডিয়ায় আমাদের আর কোনও প্রাইভেসি না থাকে। দারুণ বিষয়!”

Mimi Chakraborty

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যুবার্ষিকীর আগেই আবেগঘন রিয়া, ইনস্টাগ্রাম পোস্টে লিখলেন যন্ত্রণার কথা]

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে সোশ্যাল মিডিয়ায় রাশ টানতে একগুচ্ছ নির্দেশিকা জারি করা হয়েছিল কেন্দ্রের তরফে। ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক ডিজিটা‌ল কনটেন্ট সংক্রান্ত ওই নয়া নির্দেশিকা জারি করে তা কার্যকর করার জন্য ৩ মাস সময় দেওয়া হয়েছিল। সেই সময়সীমা শেষ হয়ে গিয়েছে গত মঙ্গলবার। এই পরিস্থিতিতে টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া জায়ান্টদের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে কেন্দ্র, এমন সম্ভাবনা তৈরি হয়েছে।

আপাতত ফেসবুক (Facebook) কর্তৃপক্ষ নয়া নির্দেশিকা মানতে রাজি হলেও আলোচনায় বসতে চেয়েছে। এদিকে নতুন নিয়ম নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে হোয়াটসঅ্যাপ (Whatsapp)। বৃহস্পতিবার একই মনোভাব ব্যক্ত করে বিবৃতির মাধ্যমে টুইটার জানায়, ভারতীয়দের প্রতি টুইটার গভীরভাবে দায়বদ্ধ। মহামারীর সময় আমজনতার যোগাযোগের এবং একে অপরের পাশে দাঁড়ানোর মাধ্যম হয়ে উঠেছিল টুইটার। পরিষেবা অবিচ্ছিন্ন রাখতে ভারতীয় আইনবিধি মেনে চলা হবে বলেও জানানো হয়। টুইটারের বিবৃতির উত্তরে এদিনই একটি প্রেস বিবৃতি পেশ করে কেন্দ্রীয় ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক। তাতে বলা হয়, ‘‘সরকার টুইটারের দাবির সঙ্গে সম্পূর্ণ দ্বিমত পোষণ করে। ভারতে বাক স্বাধীনতা ও গণতন্ত্রের এক গৌরবময় ইতিহাস রয়েছে।’’ এমন পরিস্থিতিতে মিমি চক্রবর্তী বাকস্বাধীনতায় হস্তক্ষেপের অভিযোগে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন।

[আরও পড়ুন: মায়াবতীকে নিয়ে অশ্লীল ঠাট্টা! নেটদুনিয়ার রোষানলে অভিনেতা রণদীপ হুডা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement