BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নয় দশক পরে পালটে গেল মিনি মাউসের পোশাক, প্যান্ট-স্যুটে সাজল জনপ্রিয় কার্টুন

Published by: Suparna Majumder |    Posted: January 29, 2022 9:59 am|    Updated: January 29, 2022 9:59 am

Minnie Mouse new look in pantsuit is stuns cartoon lovers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটবেলার অবসর মানে খেলাধুলা। আর তার ফাঁকে সামান্য টেলিভিশন দেখার অনুমতি। কার্টুন দেখার সে সুযোগ যেন বাম্পার লটারি পাওয়ার মতো ছিল। টেলিভিশনের পর্দায় নানা কাণ্ড ঘটাত মিকি মাউস (Mickey Mouse)। তার সঙ্গেই মিষ্টি মিনি মাউস (Minnie Mouse)। আর তার সেই লাল পলকা ডটের ফ্রক। নয় দশক পর পালটে গেল মিনি মাউসের সেই পরিচিত পোশাক। প্যান্ট-স্যুটে সেজে হাজির জনপ্রিয় কার্টুন। 

Minnie Mouse

কিন্তু কেন ওয়াল্ট ডিজনির (Walt Disney) অন্দরে এই পরিবর্তনের হাওয়া? জনপ্রিয় কার্টুনের পোশাক কেন এভাবে পালটে ফেলা হল? প্যারিসের ডিজনিল্যান্ডের (Disneyland Paris) তিরিশ বছর পূর্ণ হওয়ার জেরেই বদলে গিয়েছে মিনি মাউসের পোশাক। আর তা করা হয়েছে সাময়িকভাবেই। মিনি মাউসের এই প্যান্ট-স্যুট তৈরি করেছেন ডিজাইনার স্টেলা ম্যাকার্টনি। (Stella McCartney)।

[আরও পড়ুন: আরও নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, তবে নতুন করে চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা]

এমন একটি আইকনিক কার্টুন চরিত্রের জন্য পোশাক করতে পেরে আপ্লুত ডিজাইনার। মিনি মাউসকে নীল রংয়ের প্যান্ট-স্যুটে সাজিয়েছেন স্টেলা। তাতে রয়েছে কালো ডট। মাথায় নীল রঙের বো-ও দেওয়া হয়েছে। উন্নত পরিবর্তনশীল চিন্তাধারাকে মাথায় রেখেই মিনি মাউসকে এভাবে সাজানো হয়েছে। এর মাধ্যমে আসন্ন ‘উইমেন’স হিস্ট্রি মান্থ’ সেলিব্রেট করতে চেয়েছেন তিনি। নারীত্বের এই মাসকে উদযাপন করার এর থেকে ভাল আর কোনও উপায় হতে পারত না বলেই মত প্রখ্যাত ডিজাইনারের।

Minnie Mouse new look

মিনির এই নতুন রূপ দেখে অনেকেই প্রশংসা করেছেন। আবার অনেকে সমালোচনাও করেছেন। ডিজাইনার স্টেলার বক্তব্য, “মিনি অত্যন্ত সৎ, সরল, হাসি-খুশি একটা চরিত্র। যা ছোট থেকে বড় প্রত্যেকটা মানুষকে অনুপ্রেরণা দেয়। আর এটা আমার খুবই ভাল লাগে। পাশাপাশি, মিনি মাউসের স্টাইলও খুব ভাল।”  

[আরও পড়ুন: ‘আমার লড়াই জাতীয় পুরস্কারের জন্য নয়’, একান্ত সাক্ষাৎকারে অকপট প্রসেনজিৎ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে