BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

৪ বছর ধরে ডিমেনশিয়ার সঙ্গে লড়ছেন বাবা, ‘অবহেলা করবেন না’, আবেগঘন মীরের পরামর্শ

Published by: Suparna Majumder |    Posted: September 21, 2021 10:47 am|    Updated: September 21, 2021 1:05 pm

Mir Afsar Ali shares his life-story on World Alzheimer's Awareness Day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় বড্ড দামী। তার মূল্য বুঝতে শিখুন। কাছের মানুষগুলোকে আরও বেশি করে আপন করে নিন। মঙ্গলবার ওয়ার্ল্ড অ্যালঝাইমার’স অ্যাওয়ারনেস ডে’তে এই বার্তা দিলেন মীর আফসার আলি (Mir Afsar Ali)। তাঁর বাবার স্মৃতি ঝাপসা হয়ে গিয়েছে। সেই কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হলেন তারকা।

প্রায় প্রত্যেকদিন সকালে ফেসবুকে কোনও না কোনও পোস্ট করেন মীর। এদিন নিজের জীবনের অভিজ্ঞতা শেয়ার করে তিনি লেখেন, “আব্বার জন্মদিন চৌঠা এপ্রিল। বছর পাঁচেক আগে আব্বাকে জিজ্ঞেস করেছিলাম, জন্মদিনে কী উপহার চান তিনি। আমার খুব ঘড়ির শখ। নানা ধরনের মডেল। বিদেশি ঘড়ি আমার বিশেষ দুর্বলতা। তো আব্বাকে ভীষণ উৎসাহিত হয়ে বললাম, আব্বা… এই বছর আপনার জন্য আমার তরফ থেকে ঘড়ি। মুচকি হেসে আব্বা বলেন, ঘড়ি নয় বাপি, আমায় একটু সময় দিস।”

Mir Afsar Ali
বাবার জন্মদিনে এই ছবিটি আপলোড করেছিলেন মীর

[আরও পড়ুন: ‘নয়া পোস্টারে ছেলেদের মতো লাগছে!’ কটাক্ষের উত্তরে নেটিজেনকে ধুইয়ে দিলেন তাপসী পান্নু]

এরপরই বাবার ডিমেনশিয়ার কথা জানান মীর। লেখেন, “ঘটনাটা আমার যতটা স্পষ্ট মনে আছে, আব্বার স্মৃতিতে সেটা ততটাই ঝাপসা। গত ৪ বছর ধরে ডিমেনশিয়ার সঙ্গে লড়ছেন আমার আব্বা। কিছুই মনে থাকে না। দিনক্ষণ, সাল, সময় – কোন কিছুরই জ্ঞান বিশেষ নেই। হ্যাঁ, এখনও চিনতে পারেন আমায়। নাম ধরে ডাকেন। আব্বা বললে সাড়া দেন। চিকিৎসা চলছে। আমি আশাবাদী। ডাক্তারদের উপর আমার অগাধ বিশ্বাস।”

আপনার বাড়িতেও যদি এমন কেউ থাকেন যিনি কাজে মন দিতে পারছেন না এবং সমস্ত কিছু একেক করে ভুলে যাচ্ছেন, তাঁদের প্রতি অবহেলা না করার পরামর্শ দেন মীর। দেরি না করে কিংবা দূরে না ঠেলে না দিয়ে কাছের মানুষকে আরও বেশি করে আপন করে নেওয়ার কথা জানাল তারকা। সবশেষে লেখেন, “ভাল থাকবেন সকলে।”

Mir on his Father

[আরও পড়ুন: বিতর্কের জেরে বাড়ি ছাড়লেন পরীমণি, জেনে নিন নায়িকার নতুন ঠিকানা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement