BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুমূর্ষু করোনা রোগীর জন্য প্লাজমা জোগাড় করলেন সাংসদ দেব, শেখালেন স্বাধীনতার প্রকৃত অর্থ

Published by: Sandipta Bhanja |    Posted: August 15, 2020 12:30 pm|    Updated: August 15, 2020 12:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগের কথা, করোনা আক্রান্ত ব্যক্তিকে ভরতি নিচ্ছিল না হাসপাতাল, সেই মুমূর্ষ রোগীর চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছিলেন সাংসদ দেব। এবার ফের ঈশ্বরের দূতের মতো আরেক কোভিড রোগীর দিকে সাহায্যে হাত বাড়িয়ে দিলেন তৃণমূল সাংসদ। ওই গুরুতর অসুস্থ করোনা আক্রান্ত ব্যক্তির চিকিৎসার জন্য প্লাজমার দরকার ছিল। সোশ্যাল মিডিয়ায় সেই আবেদন চোখে পড়তেই তড়িঘড়ি ময়দানে নামলেন দেব। ব্যবস্থা করে দিলেন প্লাজমার।

সংশ্লিষ্ট করোনা আক্রান্ত ব্যক্তির চিকিৎসা চলছে এক বেসরকারি হাসপাতালে। সুস্থ হয়ে ওঠার জন্য অতি সত্ত্বর প্রয়োজন প্লাজমা থেরাপির। কিন্তু রোগীর ব্লাড গ্রুপের প্লাজমা পাওয়া যাচ্ছিল না শত চেষ্টা করেও। অগত্যা প্লাজমার জন্য সোশ্যাল মিডিয়ায় কাতর আরজি জানিয়ে এক পোস্ট করা হয় ওই করোনা আক্রান্ত ব্যক্তির পরিবারের তরফে। সেই পোস্ট সাংসদের নজরে আসতেই তিনি আশ্বস্ত করেন সাহায্যের জন্য। অবশেষে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে কথা বলে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই কোভিড রোগীর জন্য প্লাজমার ব্যবস্থা করে দেন।

‘রিল লাইফে’র পর ‘রিয়েল লাইফে’ও যে আদতে তিনি ‘হিরো’ হয়ে উঠেছেন, আবারও সেই প্রমাণই দিলেন দেব। সংশ্লিষ্ট পোস্টেই রোগীর আত্মীয়ের নম্বর দেওয়া ছিল। দেবের ব্যক্তিগত সচিব তাঁদের ফোন করে যাবতীয় ডিটেলস নেন। এরপরই স্বাস্থ্য দপ্তরের সঙ্গে কথা বলে প্লাজমার ব্যবস্থা করা হয় সাংসদের তরফে। নিজস্ব সংসদীয় এলাকার আওতায় না পড়লেও মানবিকতার খাতিরেই তিনি সবসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। অনুরাগীদের কথা দিয়েছিলেন, ভবিষ্যতে কোনও করোনা রোগীর চিকিৎসা পেতে সমস্যা হলে তাঁদের পাশে দাঁড়াবেন নিজের সাধ্যমতো। সেই প্রতিশ্রুতিই রাখলেন সাংসদ অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব।

[আরও পড়ুন: ‘জননী: স্বাস্থ্যের স্বাধীনতা’, করোনা কালে সাড়ে ৩ হাজার বসতির জন্য নয়া প্রকল্প রুদ্রনীলের]

পরিযায়ীদের ঘরে ফিরিয়ে আগেই মন জয় করেছেন সাংসদ দেব (Dev)। দুস্থদের সাহায্যেও বারবার পাশে থেকেছেন। দিন কয়েক আগেই বেলঘড়িয়ার এক বৃদ্ধ মাস্ক বিক্রেতার পাশে দাঁড়িয়েছিলেন। সাংসদের সাহায্যেই যাদবপুরের মুমূর্ষু করোনা রোগী হাসপাতালে ভরতি হতে পেরেছিলেন। এমনকী, সম্প্রতি টালিগঞ্জের এক করোনা আক্রান্ত পরিবারের আরজিতে নিত্যসামগ্রীও পৌঁছে দিয়েছেন। এবার করোনা আক্রান্ত রোগীর জন্য প্লাজমার ব্যবস্থা করলেন। জনসাধারণের বিপদের দিনে সাংসদের এমন উদ্যোগে ধন্য ধন্য করছেন অনুরাগীরা। সত্যিই তাই, কারোর জীবন বাঁচানো যখন কর্তব্য হয়ে দাঁড়ায়, স্বাধীনতার আসল মানে আমাদের বোধহয় তাঁর থেকেই শেখা উচিত!

[আরও পড়ুন: দেশের বাইরেও মানবসেবায় সোনু সুদ, ৩৯জন শিশুর লিভার ট্রান্সপ্লান্টের দায়িত্ব নিলেন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement