BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কথা রাখলেন দেব, রাশিয়া থেকে পড়ুয়ারা কলকাতায় ফিরলেন সাংসদের উদ্যোগে

Published by: Sandipta Bhanja |    Posted: June 28, 2020 9:31 am|    Updated: June 28, 2020 9:31 am

MP Dev kept promises, students from Russia to land in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিশ্রুতি দিয়েছিলেন বাড়ি ফেরাবেন। কথা রাখলেন সাংসদ দেব। অবশেষে রবিবার দেবের উদ্যোগে রাশিয়া থেকে বাংলায় বাড়ির পথে ৭৭ জন ডাক্তারী পড়ুয়া।

সাংসদ দেবকে ধন্যবাদ জানিয়ে অখিলেন্দু করক একটি টুইটও করেছেন গতকাল মস্কো বিমানবন্দর থেকে- “অবশেষ সেই মাহেন্দ্রক্ষণ। অসংখ্য ধন্যবাদ দেব আমাদের এতটা সাহায্য করার জন্য।” পালটা তার উত্তর দিতেও ভোলেননি তিনি। একেবারে আপনজনের মতোই বলেছেন, “শুভযাত্রা”। কলকাতায় ফিরেই নিয়ম মেনে কোয়ারেন্টাইনেও থাকবেন রাশিয়া থেকে ফেরা ৭৭ জন পড়ুয়ারা। দেব-ই সহায় বটে!

চলতি মাসের মাঝামাঝিই শোনা গিয়েছিল যে, নেপাল থেকে ১০০০ শ্রমিককে ফেরানোর পর এবার ‘বন্দে ভারত মিশন’-এর অধীনে মোট ৭৭ জন ডাক্তারি পড়ুয়াকে দেশে ফেরাচ্ছেন সাংসদ। যাঁরা লকডাউনের জন্য আটকে ছিলেন রাশিয়াতে। এদের মধ্যে সিংহভাগ পড়ুয়ার বাড়িই বাংলায়। লকডাউনের জেরে আন্তর্জাতিক বিমান পরিষেবা আপাতত বন্ধ। রাশিয়া (Russia) থেকে তাই পড়ুয়ারা দেশে ফিরলেন বন্দে ভারত মিশনে। দিল্লি কিংবা মুম্বই এসে, সেখান থেকে কানেকটেড ফ্লাইট ধরে কলকাতায় পৌঁছলেন তাঁরা। এরপর নিজ নিজ জেলায়।

[আরও পড়ুন: আমফান বিধ্বস্ত সুন্দরবনে নিরলস পরিশ্রম ‘ফুডম্যান’-এর, পাশে দাঁড়ালেন অভিনেতা রুদ্রনীল]

একেবারে নিঃশব্দেই কাজ করে চলেছেন সাংসদ-অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় কোনওরকম ছবি নেই। প্রচারের আলো থেকে দূরে থেকেই মানুষের জন্য কাজ করে চলেছেন নিঃশর্তে। অখিলেন্দু করক নামে এক ডাক্তারি পড়ুয়া টুইটারে ক্রমাগত তাঁদের সমস্যার কথা জানাতে থাকেন। সেখানে নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়, এমনকী স্বরাষ্ট্রমন্ত্রক অমিত শাহকে ট্যাগ করার পাশাপাশি সাংসদ দেবের (Dev) নামও উল্লেখ করেন তিনি। কারণ, অখিলেন্দু জানতেন, নেপালের পরিযায়ী শ্রমিকদের দেবের দেশে ফেরানোর কথা। এর আগে দুবাই থেকেও দেবকে ফোনে যোগাযোগ করা হয়েছিল।

খবর পেয়েই ময়দানে নামেন সাংসদ-অভিনেতা দেব (Trinamool MP Dev) । ওঁদের আশ্বাস দিয়েছিলেন যে, “আমার টিম তোমাদের সঙ্গে যোগাযোগ করবে। তবে কথা দিতে পারছি না। কিন্তু আমি চেষ্টা করব।” আগের মতোই মুখ্যমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে স্বরাষ্ট্রমন্ত্রক এবং বিদেশ সচিবের সঙ্গে যোগাযোগ করেন। এরপর সবুজ সংকেত মিললেই রাশিয়া থেকে বাংলার পড়ুয়াদের ফেরানোর প্রক্রিয়া শুরু করে দেন দেব। ২৭ জুন ৭৭ জন পড়ুয়া মস্কো থেকে দেশের উদ্দেশে রওনা হন।

[আরও পড়ুন: ‘প্রেমটাকে স্বস্তিকা দেহব্যবসা বুঝল! আমার দায় নেই ইন্ডাস্ট্রির কাউকে বোঝানোর’: শ্রীলেখা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে