BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

মুম্বই পুলিশের নজরে যশ রাজ ফিল্মস! চেয়ে পাঠানো হল সুশান্তের সঙ্গে চুক্তিপত্রের কাগজ

Published by: Sandipta Bhanja |    Posted: June 19, 2020 4:26 pm|    Updated: June 19, 2020 4:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুত মৃত্যুরহস্য তদন্তের কিনারা করতে এখনও পর্যন্ত বান্দ্রা থানায় মোট ১৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এঁদের মধ্যে রয়েছেন সুশান্তের বান্ধবী বিয়া চক্রবর্তী, ঘনিষ্ঠ বন্ধু-পরিচালক মহেশ শেট্টি এবং বলিউডের খ্যাতনামা কাস্টিং ডিরেক্টর তথা সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’র পরিচালক মুকেশ ছাবড়া, অভিনেতার পিআর টিমের শ্রুতি মোদি ও রাধিকা নিহালনি-সহ আরও ৮জন ঘনিষ্ঠ ব্যক্তিকে। বৃহস্পতিবার মোট ৯ ঘণ্টা ধরে বান্দ্রা পুলিশ স্টেশনে জেরা করা হয় রিয়া চক্রবর্তীকে। এবং তাঁর বয়ানের প্রেক্ষিতেই উঠে আসে বেশ চাঞ্চল্যকর কিছু তথ্য। 

রিয়াকে জেরা প্রসঙ্গেই যশ রাজ ফিল্মসের (Yash Raj Film) নাম উঠে আসে। তিনি জানান, সুশান্ত কেরিয়ার গোড়ার দিক থেকেই বলিউডের এই ডাকসাইটে প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন। কিন্তু পরে সমস্যা হয়। তাই রিয়াকেও সুশান্ত না করেছিলেন যশ রাজের সঙ্গে চুক্তিতে থাকতে। আর সেই বয়ানের ভিত্তিতেই মুম্বই পুলিশের ‘তীক্ষ্ণ’ নজর এবার আদিত্য চোপড়ার যশ রাজ ফিল্মসের উপর। অতি শীঘ্রই বান্দ্রা থানায় ডাক পড়তে চলেছে এই প্রযোজনা সংস্থার। ইতিমধ্যেই যশ রাজ ফিল্মসের সঙ্গে সুশান্তের ( Sushant Singh Rajput)যা যা চুক্তিপত্র ছিল সেসব চেয়ে পাঠানো হয়েছে পুলিশের তরফে। 

প্রসঙ্গত, দিন দুয়েক আগেই নেপোটিজম নিয়ে যখন নেটদুনিয়ায় শোরগোল, তখন যশ রাজ ফিল্মসের তরফে একটি টুইট করে বলা হয় যে, ‘কেপ অফ গুড ফিল্মস’ প্রোডাকশন হাউসের সঙ্গে যৌথ উদ্যোগে মোট ৮টি ছবি তৈরি করা হবে। যেগুলোয় সুযোগ পাবেন ‘আউটসাইডার’রা! অর্থাৎ ইন্ডাস্ট্রির নতুন মুখ তথা বহিরাগতরা। কিন্তু চমকপ্রদ ব্যাপার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সেই টুইট ডিলিট হয়ে যায়! সেই পোস্টের আর কোনও হদিশ মেলেনি!
সুশান্ত মৃত্যরহস্যে কেন যশ রাজ ফিল্মসকে সমন পাঠাচ্ছে মুম্বই পুলিশ? কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় উত্থাপন করা জরুরী এই প্রসঙ্গে। কারণ, কেরিয়ারের গোড়ার দিক থেকেই যশ রাজ ফিল্মসের (Yash Raj Film) সঙ্গে চুক্তিবদ্ধ থিলেন সুশান্ত। এই সংস্থার ব্যানারেই তাঁর ২টি ছবি ‘শুদ্ধ দেশি রোম্যান্স’ এবং ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সি’ মুক্তি পেয়েছে। তবে চুক্তি অনুযায়ী তৃতীয় ছবি ‘পানি’তে সুশান্তের অভিনয় করার কথা থাকলেও এই প্রজেক্ট পুরোটাই বিশ বাঁও জলে চলে যায়! দেশজুড়ে জলের অভাব কিংবা কৃষকদের সমস্যার প্রেক্ষাপট নিয়ে ছিল গল্প। ঘনিষ্ঠ সূত্র অনুযায়ী, ‘পানি’র জন্য অভিনেতা অনেক খেঁটেওছিলেন। পরিচালনা করার কথা ছিল শেখর কাপুরের। কিন্তু অজ্ঞাত কারণেই ‘পানি’র পরিকল্পনা বাতিল করে দেন প্রযোজক আদিত্য চোপড়া। নিজে সুশান্তকে জানানওনি সেকথা। পরিচালক শেখর পরে সুশান্তকে ফোন করে জানান। এই কথা জেনে সুশান্ত যে খুব ভেঙে পড়েছিলেন তা নিয়ে দিন দুয়েক আগেই শেখর কাপুর মুখ খুলেছিলেন।

[আরও পড়ুন: আত্মহত্যার প্ররোচনায় মামলা! সুশান্তের পোস্টার নিয়ে বিক্ষোভ সলমনের বান্দ্রার বাড়ির সামনে]

অন্যদিকে চুক্তবদ্ধ থাকার কারণে, আদিত্য নিজে সুশান্তকে অন্য কোনও প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করতে দেননি। বনশালী যখন ‘রামলীলা’র প্রস্তাব দিয়েছিলেন, আদিত্য মধ্যস্থতা করে না করে দিয়েছিলেন। এই ১১ মাসে বহু ছবির প্রস্তাব হাতছাড়া হয়েছিল সুশান্তের। অন্যদিকে, ‘বেফিকরে’ ছবিতে সুশান্তকে কাস্ট করার প্রতিশ্রুতি দিয়েও তা রাখেননি। প্রসঙ্গত, এই ২টি ছবিই চলে যায় রণবীর সিংয়ের কাছে। উল্লেখ্য, চুক্তিবদ্ধা থাকলেও রণবীরকে কিন্তু আদিত্য ‘বাঁধা’ দেননি অন্য কোনও প্রযোজকের সঙ্গে কাজ করতে। কেন সুশান্ত এবং রণবীর সিংয়ের প্রতি দুরকম আচরণ? প্রশ্ন তুলেছেন অনেকেই।

এককথায়, যশ রাজ ফিল্মসের জন্যই সুশান্তের অনেক ছবি হাতছাড়া হয়েছে। আর সেই কারণেই মুম্বই পুলিশের তদন্তে এখন শ্যেনদৃষ্টি পড়েছে স্বাভাবিকবশতই আদিত্য চোপড়ার যশ রাজ ফিল্মসের উপর।

দিন যতই কাটছে, ক্রমশ ঘনীভূত হচ্ছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য। সোমবারই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh) আশ্বাস দিয়েছিলেন যে সুশান্তের মৃত্যু নিয়ে যথাযথ তদন্ত হবে। প্রয়োজনে অভিযোগের ভিত্তিতে খতিয়ে দেখা হবে যে, পেশাগত বিদ্বেষই অভিনেতাকে এমন চরম সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে কিনা! এমনকী মহারাষ্ট্রের মন্ত্রী জিতেন্দ্র আওয়াদ নিজে বলিউডের এই ‘ক্যাম্পগোষ্ঠী’কে তোপ দেখে স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের সঙ্গে কথা বলেছেন।

প্রসঙ্গত, ঘনিষ্ঠ সূত্রের খবর, রিয়া চক্রবর্তীর (Reah Chakraborty) সঙ্গেই নভেম্বরে বিয়ের কথা ছিল সুশান্তের। তাঁরা নতুন বাড়িও খুঁজছিলেন। লকডাউনের সময়ও তাঁরা লিভ-ইন করছিলেন। কিন্তু অভিনেতার আত্মহত্যার দিন কয়েক আগেই রিয়া চার্টার রোডের সেই ফ্ল্যাট ছেড়ে বেরিয়ে যান। আর সেই সব তথ্যের ভিত্তিতেই সম্পর্ক, সুশান্তের অবসাদ, ওষুধ, বিয়ে প্রায় সবকিছু নিয়েই গতকাল কয়েক ঘণ্টা ধরে জেরা করা হয় রিয়া চক্রবর্তীকে।

[আরও পড়ুন: বন্ধুর শ্রদ্ধায় দুস্থদের খাওয়াবেন সুশান্তের প্রথম ছবির পরিচালক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement