১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা যোদ্ধাদের সুরক্ষার্থে স্যানিটাইজার বিলি হৃতিকের, পালটা ধন্যবাদ জানাল মুম্বই পুলিশ

Published by: Sandipta Bhanja |    Posted: May 8, 2020 2:51 pm|    Updated: May 8, 2020 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার ত্রাস শুরু হতেই বাজার থেকে হ্যান্ড স্যানিটাইজার প্রায় উধাও হয়ে গিয়েছিল। অতি প্রয়োজনীয় এই পণ্য নিয়েও দেশে কালোবাজারি কম হয়নি। কোথাও চড়া দামে বিক্রি হয়েছে, আবার কোথাও বা স্যানিটাইজারের অভাব দেখা দিয়েছিল। তাই অনেকের কাছে হ্যান্ড স্যানিটাইজার প্রায় দুর্লভ পণ্য হয়ে উঠেছে। সেই পরিস্থিতিতে দাঁড়িয়েই পুলিশদের হাতে হ্যান্ড স্যানিটাইজার তুলে দিলেন হৃতিক রোশন। মায়ানগরীর ‘অতন্দ্রপ্রহরী’ পুলিশের কাজে মুগ্ধ হয়ে তাঁদের কুর্নিশ জানাতেই বলিউড অভিনেতার এই উদ্যোগ। যার জন্যে মুম্বই পুলিশের তরফ থেকে পালটা ধন্যবাদও জানানো হয়েছে হৃতিককে।

হৃতিকের পাঠানো হ্যান্ড স্যানিটাইজার হাতে পুলিশকর্মীদের একটি ছবি পোস্ট করে অভিনেতাকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছে মুম্বই পুলিশ। মুম্বইবাসীর খেয়াল রাখার জন্যে সেই টুইট শেয়ার করে হৃতিকও ফের ধন্যবাদ জানিয়েছেন। প্রসঙ্গত, গোড়ার দিক থেকেই করোনা মোকাবিলায় উদ্যোগী হৃতিক রোশন। মার্চের শেষ সপ্তাহেই বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মীদের হাতে N95 মাস্ক তুলে দিয়েছি্লেন। এর পাশাপাশি দিন কয়েক আগেই ১.২ লক্ষ মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেন। এমন সংককালীন পরিস্থিতিতে দুস্থ মানুষগুলিকে যাতে অভুক্ত থেকে পেটে খিদে নিয়ে ঘুমোতে যেতে না হয়, সেই ভাবনা থেকেই এই উদ্যোগ। এবার ফের করোনা যোদ্ধা পুলিশদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউড অভিনেতা। মুম্বইয়ের বিভিন্ন পুলিশ স্টেশনে নিজে উদ্যোগ নিয়ে পাঠালেন বাক্স ভরতি হ্যান্ড স্যানিটাইজার। 

[আরও পড়ুন: মুকুটে নয়া পালক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীদের পিছনে ফেলে বিশ্বসেরার তালিকায় নেহা কক্কর]

দিনরাত প্রাণপাত করে যাঁরা করোনা মোকাবিলার জন্য দশের স্বার্থে লড়ে চলেছেন, তাঁদের খেয়াল রাখাও যে জরুরি, সেই বার্তা দিতেই হৃতিক রোশনের এমন মানবিক উদ্যোগ। COVID-19 মোকাবিলায় যেভাবে চিকিৎসকদের পাশাপাশি পুলিশেরাও ঝাঁপিয়ে পড়েছেন, তা সত্যিই সাধুবাদ জানানোর মতো। লকডাউনের জেরে মায়ানগরীর রাজপথও শুনশান। জরুরি পরিষেবা ছাড়া রাস্তায় দেখা নেই কোনও গাড়ির। উর্দিতে শহরজুড়ে মোতায়েন রয়েছেন হাজারো পুলিশ। উর্দি গায়ে, মুখে মাস্ক। গোটা শহর যখন সচেতনতার চাদরে মুড়েছে তখন ওঁদের ছুটি নেই। সাধারণ মানুষের স্বার্থে যাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে উদয়াস্ত কাজ করে চলেছেন, তাঁদের সুরক্ষার কথা ভেবেই মুম্বই পুলিশের হাতে স্যানিটাইজার তুলে দিলেন হৃতিক।       

উল্লেখ্য, হৃতিক কিন্তু মুম্বই বিনোদন ইন্ডাস্ট্রির নিম্নবিত্ত ফটোগ্রাফারদের সাহায্যেও এগিয়ে এসেছেন। খ্যাতনামা ফটোগ্রাফার ভাইরাল ভায়ানি এর আগে এক পোস্টে সেকথা জানিয়েছিলেন। এছ়াড়াও, সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোশিয়েশনের (Cine and Television Artist Association) ৪ হাজার দিনমজুরের সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন, স্পটবয়, লাইটম্যান-সহকারী কলাকুশলীরা যারা কিনা দৈনিক পারিশ্রমিকের ভিত্তিতে কাজ করেন। তাঁদের উদ্দেশে ২৫ লক্ষ টাকা দান করেছেন CINTAA’র ত্রাণ তহবিলে। করোনা মোকাবিলায় অভিনেতার এমন উদ্যোগে মুগ্ধ অনুরাগীরা।

[আরও পড়ুন: ‘একসঙ্গে এত কিছু দেখতে হবে কখনও ভাবিনি!’, ভাইজাগ গ্যাস দুর্ঘটনা নিয়ে উদ্বিগ্ন টলিউড  ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement