২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পর্দায় সত্যজিৎ রায় হয়ে উঠতে কতটা কষ্ট করেছেন জিতু? জানালেন অভিনেতার স্ত্রী নবনীতা

Published by: Suparna Majumder |    Posted: April 22, 2022 3:05 pm|    Updated: April 22, 2022 3:05 pm

Nabanita Das shares Jeetu Kamal's journey to become Satyajit Ray onscreen | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমার পর্দায় সত্যজিৎ রায়ের (Satyajit Ray) চরিত্রে অভিনয় করেছেন জিতু কমল (Jeetu Kamal)। তাঁর প্রথম ঝলক দেখেই চমকে গিয়েছিলেন সিনে অনুরাগীরা। “অবিকল যেন সত্যজিৎ রায়”, এমনই মন্তব্য ছিল তাঁদের।  কিংবদন্তির চরিত্রে অভিনয় করতে গিয়ে নিদারুণ যন্ত্রণা সহ্য করতে হয়েছে অভিনেতাকে। জানালেন স্ত্রী নবনীতা।   

First look of Director Anik Dutta's new movie Aparajito | Sangbad Pratidin

শুধু মানসিক প্রস্তুতি নয়, সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করতে শারীরিক গঠনেও পরিবর্তন আনতে হয়েছে জিতুকে। নিজের দাঁতের আদল পালটাকে হয়েছে তাঁকে। সেই কাহিনিই জানালেন নবনীতা। ছবি শেয়ার করে বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী জানিয়েছেন কীভাবে সত্যজিৎ রায়ের দাঁতের আদল পেতে নিজের দাঁতগুলি ঘষে ঘষে, তার উপর ক্যাপ পরেছেন জিতু।

Jeetu as Satyajit Ray

[আরও পড়ুন: ফের বলিউডে যিশু সেনগুপ্ত, নতুন সিরিজে করিশ্মা কাপুরের সঙ্গে জুটি বাঁধছেন টলি অভিনেতা]

“সেই বিখ্যাত মানুষের দাঁতগুলোর সমতুল্য করার চেষ্টাতেও পিছপা হওনি তুমি। আমি রক্ত সহ্য করতে পারি না, তাই ভিডিও কলের এপাশে আমাকে রাখলে, আর নিজে একা গেলে জেদে। যে যন্ত্রণা, যে ব্যাথা সহ্য করতে দেখেছি, তা অচিরেই থেকে যাবে? দাঁতের ব্যাথা, কি ব্যাথা! সেটা যাদের হয় বা হয়েছে তারা জানে। বহু শিল্পী, শিল্পের স্বার্থে বহু আত্মত্যাগ করে এসেছেন, আমার মতে সেগুলোও সামনে আসা দরকার, খুবই দরকার। তাই, এই লুকনো কথাটা তোমায় না জানিয়েই পোস্ট করলাম, তোমার অনিচ্ছা থাকা সত্বেও…” লেখেন নবনীতা।  

Aparajito poster

১৩ মে বড়পর্দায় মুক্তি পাচ্ছে অনীক দত্ত পরিচালিত ছবি ‘অপরাজিত’ (Aparajito)। ১৯৫৫ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’। সেই ছবি তৈরির নেপথ্য কাহিনি ‘অপরাজিত’ ছবিতে তুলে ধরেছেন অনীক দত্ত। চরিত্রগুলোর নাম ও ঘটনার বিবরণ কিছুটা পালটে নিয়েছেন পরিচালক। তাই এখানে মূল চরিত্রের নাম অপরাজিত রায় (জিতু কমল)। আর তিনি তৈরি করছেন ‘পথের পদাবলী’ নামের ছবি। অনেক বাধা-বিপত্তির মোকাবিলা করে ‘পথের পাঁচালী’ তৈরি করেছিলেন সত্যজিৎ রায়। সেই কাহিনিই সিনেমার মাধ্যমে বলতে চলেছেন পরিচালক।

[আরও পড়ুন: সন্দীপ রায়ের হাত ধরে এবার বড়পর্দায় ‘ফেলুদা’ ইন্দ্রনীল সেনগুপ্ত! টলিউডে নতুন জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে