BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সম্প্রচারে বাদ নচিকেতার অংশ! ‘অপমানিত’ শিল্পী উগরে দিলেন ক্ষোভ

Published by: Biswadip Dey |    Posted: April 6, 2021 9:35 am|    Updated: April 6, 2021 9:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপমানিত নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ (Lifetime Achievement Award) অর্থাৎ জীবনকৃতি পুরস্কার দেওয়া হয়। কিন্তু পরে এক বেসরকারি চ্যানেলে সেই অনুষ্ঠানের সম্প্রচারে নচিকেতার মঞ্চে ওঠার মুহূর্ত সম্পূর্ণ বাদ দিয়ে দেওয়া হয়! এমন আচরণে ক্ষুব্ধ শিল্পী। তীব্র প্রতিবাদ শুরু তাঁর ভক্তদের।

সেই নয়ের দশকের শুরুর দিকে বাংলা গানের দুনিয়ায় আগমন নচিকেতার। তারপর থেকেই একের পর এক গানে ভক্তদের হৃদয়ে স্থায়ী জায়গা তৈরি করে নিয়েছেন তিনি। প্রায় তিন দশকের বর্ণময় কেরিয়ারকে সম্মান জানিয়ে ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জীবনকৃতি সম্মান দেওয়ার সিদ্ধান্ত হয় নচিকেতাকে। তবে সেই পুরস্কার গ্রহণ করেননি শিল্পী। মঞ্চে উঠে তিনি জানিয়ে দেন, এই পুরস্কার পেয়ে তিনি সম্মানিত। কিন্তু এই ধরনের পুরস্কারের মধ্যে অবসরের একটা গন্ধ রয়েছে। যেহেতু তিনি এখনও অবসর নেওয়া থেকে বহু দূরে, বরং কাজ করে চলেছেন চুটিয়ে তাই আপাতত সেটি গ্রহণ করছেন না তিনি। তবে পুরস্কারটি গচ্ছিত রেখে যাচ্ছেন। যখন অবসর নেবেন, তখন সেটি নিয়ে যাবেন। এরপর পুরস্কার না নিয়েই মঞ্চ থেকে নেমে যান।

[আরও পড়ুন: ‘রগড়ে দিলে দিন’, দিলীপ ঘোষের মন্তব্যের মোক্ষম জবাব কমলেশ্বর-পরমব্রত-অঙ্কুশদের]

অনুষ্ঠানের সম্প্রচারে ওই মুহূর্তের কোনও অংশই দেখানো হয়নি। সম্পূর্ণ বাদ দিয়ে দেওয়া হয়েছে নচিকেতার অংশগ্রহণের দৃশ্য। স্বাভাবিক ভাবেই এমন আচরণে ব্যথিত নচিকেতা। এক সংবাদমাধ্যমের কাছে এই নিয়ে মুখ খুলেছেন তিনি। পরিষ্কার জানিয়েছেন, এভাবে তাঁর উপস্থিতির পুরো অংশটাই ‘ডিলিট’ করে দেওয়ায় তিনি অপমানিত বোধ করছেন।

Nachiketa

দুঃখ পেয়েছেন তাঁর ভক্তরাও। নচিকেতার ফেসবুক পেজের তরফে একটি পোস্টে ‘টিম আগুনপাখি’র তরফে পুরো বিষয়টি নিয়ে ওই অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ ও চ্যানেলের কাছ থেকে যথাযথ ব্যাখ্যা চেয়েছেন। পোস্টের নিচে নচিকেতাকে সমর্থন জানিয়েছেন তাঁর অসংখ্য ভক্তরা।

[আরও পড়ুন: ‘আপনাদের জন্য করুণা হয়’, দিলীপের বিতর্কিত মন্তব্যের পর বিজেপির ‘শিল্পী’দের তোপ শ্রীলেখার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement