BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

যৌন হেনস্তায় অভিযুক্তের সংস্থার হয়ে প্রচার, জাতীয় মহিলা কমিশনের নোটিস মহেশ-মৌনীদের

Published by: Sandipta Bhanja |    Posted: August 7, 2020 9:14 pm|    Updated: August 7, 2020 9:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সড়ক-টু’ সিনেমার মুক্তি আসন্ন। আর তার ঠিক আগেই ফের বিতর্কে জড়ালো বলিউড পরিচালক মহেশ ভাট। পরিচালককে আইনি নোটিস পাঠালো জাতীয় মহিলা কমিশন। মহেশ ভাটের পাশাপাশি অবশ্য আইনি বিপাকে পড়েছেন অভিনেত্রী মৌনী রায়, উর্বশী রাউটেলা-সহ একাধিক বলিউড তারকারাও। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, যৌন হেনস্তায় অভিযুক্তের কোম্পানির হয়ে তাঁরা প্রচার করছেন। যার রেশ ধরেই জাতীয় মহিলা কমিশনের তরফে আগে তলব করলেও হাজিরা দেননি কোনও তারকাই। এবার নির্ধারিত দিনে না এলে প্রত্যেকের বিরুদ্ধেই যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে।

সমস্যার সূত্রপাত একটি ট্যালেন্ট-হান্ট কোম্পানি আইএমজি ভেঞ্চারের প্রতিষ্ঠাতা সানি বর্মাকে নিয়ে। তাঁর বিরুদ্ধে একাধিক মহিলার উপর মানসিক এবং শারীরিক নির্যাতনের অভিযোগ রয়েছে। যে অভিযোগ দায়ের করেছেন পরি-ফর ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা যোগিতা ভায়না। সানি নামে ওই ব্যক্তি মডেলিংয়ে কেরিয়ার গড়ে দেওয়ার নাম করে মেয়েদের কখনও মানসিকভাবে, আবার কখনও বা তাঁদের যৌন হেনস্থা করেন বলে অভিযোগ। এখানেই শেষ নয়, সানির বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, মিস এশিয়া নামে এক সৌন্দর্য প্রতিযোগিতায় সুযোগ করে দেওয়ার টোপ দিয়ে মেয়েদের সঙ্গে ঘনিষ্ঠ হতেন তিনি। এরপর ভাল ব়্যাঙ্কিং পাইয়ে দেওয়ার জন্য প্রতিযোগীদের থেকে নগ্ন ছবি চেয়ে পাঠাতেন। পরে ওই ছবি দেখিয়েই ব্ল্যাকমেইল করে তাঁদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতেন। বহু তরুণীর সঙ্গেই নাকি সানি এই কাজ করেছেন। অভিযোগের কপির সঙ্গে অডিও, ভিডিও ক্লিপ, ছবি এবং হোয়াটসঅ্যাপ মেসেজ, সব রকম প্রমাণই জমা দেওয়া হয়েছে কমিশনে। আর তাঁরই মডেলিং কোম্পানির হয়ে বিভিন্ন সময় প্রচার করতে দেখা গিয়েছে মহেশ ভাট, মৌনি রায়, ঊর্বশী রাউটেলা, এষা গুপ্তা, রণবিজয় সিং, প্রিন্স নরুলাদের।

[আরও পড়ুন: বিলাসবহুল জীবন, মৃত্যুর পর সুশান্তের মেল ব্যবহার, একাধিক অভিযোগে বিদ্ধ রিয়া চক্রবর্তী]

সেই অভিযোগের ভিত্তিতে মহেশ ভাট, প্রিন্স নরুলা, মৌনি রায়দের প্রথমে জাতীয় মহিলা কমিশনের তরফে ডেকে পাঠানো হলেও এঁদের কেউই কমিশনের অফিসে গিয়ে দেখা করেননি! এরপরই এই বলিউড তারকাদের নোটিস পাঠানো হয়। এবার আইনি নোটিস পাওয়ার পরও যদি তাঁরা দেখা না করেন, তাহলে তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে স্পষ্ট জানানো হয়েছে। প্রসঙ্গত জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা টুইট করে এই খবর প্রকাশ্যে আনেন। আগামী ১৮ আগস্ট সকাল সাড়ে এগারোটার মধ্যে জাতীয় মহিলা কমিশনের অফিসে ওই তারকাদের দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: রাজ চক্রবর্তীর নামে ডেটিং অ্যাপে মেয়েদের সঙ্গে গল্প! ফের ভুয়ো অ্যাকাউন্টের শিকার পরিচালক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement