BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

‘মোঘলরা ভারতকে ধনী করেছে’, স্বরার বিতর্কিত টুইটে সমালোচনার ঝড় নেটদুনিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: July 14, 2019 8:06 pm|    Updated: July 14, 2019 8:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়তে চাইছে না স্বরা ভাস্করের৷ সবসময়েই সোজাসাপটা কথা বলেন। বাঁকা কথা বর্ষণেও প্রতিবাদী স্বরার জুড়ি মেলা ভার। বিভিন্ন বিষয়ে বারবার স্পষ্ট ভাষায় নিজের মতামত প্রকাশ করে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন স্বরা৷ সে অভিনয় জগৎ হোক কিংবা রাজনীতির ময়দান, মন্তব্য তিনি করবেনই৷ ফের একবার তাঁর মন্তব্য নিয়ে নেটদুনিয়ায় শোরগোল পড়ে গিয়েছে৷

[আরও পড়ুন: মূক ও বধির ছাত্রছাত্রীদের জন্য বিশেষ লাইব্রেরি গড়লেন ঋতাভরী চক্রবর্তী ]

মোঘলরা ভারতকে ধনী করেছে। শনিবার ‘বীরে দি ওয়েডিং’ খ্যাত অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় এমন মন্তব্যই করেছিলেন। তবে শুধু মন্তব্য করেই থেমে থাকেননি, তার যুক্তিস্বরূপ আবার এক আর্টিকলও শেয়ার করেছেন তার সঙ্গে। আর এতেই বেজায় চটেছেন নেটিজেনরা। অভিনেত্রীর এধরনের মন্তব্যে তাঁকে একহাত নিতেও ছাড়েননি তাঁরা। স্বরা যে আর্টিকলটি তাঁর মন্তব্যের সঙ্গে জুড়েছিলেন, তাতে লেখা, “মোঘলরা যুদ্ধ জয় করে বিজেতারূপেই ভারতে প্রবেশ করেছিল। তবে ওদের উপনিবেশবাদী মর্মে স্মরণ করা হয় না, বরং ওদের অনেকাংশে ভারতীয় বলেই মনে করা হয়। ভারতের বাণিজ্য, রাস্তাঘাট, রাজপথ, সমুদ্র তথা জলপথের উন্নতি ঘটেছিল তাঁদের জন্যই। মোঘলদের তত্ত্বাবধানেই হিন্দুরা ফুলেফেঁপে উঠেছিল। যার সবই নিঃশেষ হয়ে যায় ইস্ট ইন্ডিয়া কোম্পানির আমলে।” আর এর সঙ্গেই অভিনেত্রী স্বরা জুড়ে দেন তাঁর নিজস্ব মন্তব্য যে, মোঘলরাই ভারতকে ধনী করে তুলেছে। যার জন্যে আরও একবার ট্রোলের শিকার হয়েছেন স্বরা ভাস্কর।

[আরও পড়ুন:  যান্ত্রিকতার বলি শিল্পী জীবন, অনুজদের স্মৃতিতে মেট্রো দুর্ঘটনায় মৃত সজল কাঞ্জিলাল]

অনেকেই এই পোস্টের জন্য স্বরার নামের সঙ্গে ‘মূর্খ’ তকমা সেঁটেছেন। কেউ কেউ আবার তাঁকে ঠিক করে ইতিহাস পড়ার পরামর্শও দিয়েছেন। কেউ বা আবার ভারতীয় ইতিহাসের এমন কিছু তাৎপর্যমূলক ঐতিহাসিক ঘটনা এবং অনেক বীরযোদ্ধাদের কথা তুলে ধরে ধিক্কার জানিয়েছেন মোঘল আমলকে। কেউ আবার টুইট করে এও বলেছেন যে, স্বরা আপনি কি মনে করেন যে হিন্দু সম্রাটরা মূর্খ ছিলেন? ঐতিহাসিক হিন্দোল সেনগুপ্তও স্বরার মন্তব্যকে পুরোপুরি ‘মূর্খতার পরিচয়’ বলে কটাক্ষ করেছেন।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement