BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘নেতাজি কোনওদিন তাঁর প্রাপ্য সম্মান পাননি’, মৃত্যুদিবস বিতর্কে টুইট কঙ্গনার

Published by: Suparna Majumder |    Posted: August 18, 2020 3:48 pm|    Updated: August 18, 2020 10:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের টুইটার হ্যান্ডেলের নাম পরিবর্তন করে ফেলেছেন। ‘টিম কঙ্গনা রানাউত’ থেকে এখন টুইটারে হয়েছেন ‘কঙ্গনা রানাউত’ (Kangana Ranaut)। নতুন নামে একের পর এক টুইট করে চলেছেন কঙ্গনা। আমির খান (Aamir Khan), করণ জোহর (Karan Johar) থেকে নাসিরউদ্দিন শাহ (Naseeruddin Shah) সবাইকে নিজের বাক্যবাণে বিদ্ধ করেছেন। এর পাশাপাশি নেতাজি সুভাষচন্দ্র বসুকে (Subhas Chandra Bose) নিয়েও মন্তব্য করেছেন বলিউডের ‘ক্যুইন’। টুইটে জানিয়েছেন, নেতাজি সুভাষচন্দ্র বসু কোনওদিন নিজের প্রাপ্য সম্মান পাননি।

[আরও পড়ুন: কী করে জানলেন রিয়া চক্রবর্তীই টাকা সরিয়েছেন? ইডির প্রশ্নের মুখে সুশান্তের বাবা]

নেতাজিকে নিয়ে দু’টি টুইট করেছেন কঙ্গনা রানাওয়াত। প্রথমটিতে নেতাজির ছবিতে জন্ম তারিখের পাশে মৃত্যুর তারিখ হিসেবে ১৮ আগস্ট লেখা রয়েছে। ছবি শেয়ার করে টুইটে কঙ্গনা লিখেছেন,

“সাভারকর, লক্ষ্মীবাঈ, বাহাদুর শাহ জাফরের মতো নেতাজিও কখনও নিজের প্রাপ্য পাননি। ব্রিটিশ সরকারের অনুগত জনসংযোগ রক্ষাকারীরা তাঁর বিরুদ্ধে প্রচার করেছে এবং বুদ্ধিজীবীরা ঘোষণা করেছেন অস্ত্র ও ঢাল বাদেই আমরা স্বাধীনতা পেয়েছি। একেবারেই সত্যি নয়। স্বাধীনতা রক্তের দাবি রাখে। আর নেতাজি সুভাষচন্দ্র বসু দেশের জন্য রক্ত দিয়েছেন।”

[আরও পড়ুন: এমপি ল্যাডের টাকায় বসিরহাটের স্কুলগুলিতে ওয়াটার জেনারেটর বসালেন সাংসদ নুসরত]

নেতাজির ছবি দিয়ে আরও একটি টুইট করেছেন কঙ্গনা। সেখানে আবার লিখেছেন,

“আমি বামপন্থীদের মতাদর্শ বুঝি এবং সম্মান করি কিন্তু তা আমার ক্ষেত্রে কখনই কাজে দেয়নি। আমি দক্ষিণপন্থায় বিশ্বাস করি। আর আমার অভিজ্ঞতা আমায় শিখিয়েছে, মানুষের সামনে ভিক্ষা চাইল

নিজের প্রাপ্য পাবে না তা তোমাকে ছিনিয়ে নিতে হবে।”

 

উল্লেখ্য, ১৮ আগস্ট ১৯৪৫ সালে তাইওয়ানে একটি বিমান দুর্ঘটনায় নেতাজির মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়। কিন্তু, এই দাবির স্বপক্ষে এখনও পোক্ত প্রমাণ কোনও বিশেষজ্ঞই পেশ করতে পারেননি। অথচ, কংগ্রেস এবং বিজেপি দুই দলের নেতারাই ১৮ আগস্ট দিনটিকে সুভাষচন্দ্র বোসের ‘প্রয়াণ দিবস’ হিসেবে পালন করা শুরু করে দিয়েছেন। একের পর এক টুইট করেছেন। সেই পরিপ্রেক্ষিতেই কঙ্গনার এই টুইট বলে মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement