BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংসদীয় কাজের জন্য ‘তুমি অনন্যা’ পুরস্কার পেলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান

Published by: Sandipta Bhanja |    Posted: March 7, 2020 2:26 pm|    Updated: March 7, 2020 2:26 pm

Nusrat Jahan recieved Tumi Ananya for excellence in parliamentary affair

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতির ময়দানে প্রথমবার পা রেখেই সাংসদ নির্বাচিত হয়েছেন। গত লোকসভা নির্বাচনের সময় বিপুল ভোটে বিরোধী দলপ্রার্থীকে হারিয়ে বসিরহাট থেকে জয়ী হয়েছেন। পার্লামেন্টে নিজের সংসদীয় এলাকার মানুষদের জন্য নয়া প্রকল্পের প্রস্তাব রেখে মন জয় করেছেন বসিরহাটের মানুষদের। একাধিকবার তৃণমূল সাংসদ তথা অভিনেত্রীর মানবিকতা নজর কেড়েছে রাজ্যবাসীর। এবার নারী দিবসের আগে সাংসদ হিসেবে জিতে নিলেন ‘তুমি অনন্যা’ পুরস্কার।

 

‘কথাতেই আছে যে রাঁধে, সে চুলও বাঁধে।’ তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত কিন্তু সেটা অক্ষরে অক্ষরে প্রমাণ করে দিয়েছেন। সংসদীয় কাজ সামলানোর সঙ্গে সঙ্গে সংসার সামলে সিনেমার সেটেও দিব্য দাপিয়ে বেড়াচ্ছেন। গত বছর ডিসেম্বরেই ‘অসুর’-এর হাত ধরে বড়পর্দায় প্রতাব্যাবর্তন ঘটেছে তাঁর। বর্তমানে ব্যস্ত রাজ্যের মন্ত্রী তথা নাট্যকার, অভিনেতা, পরিচালক ব্রাত্য বসুর ছবি ‘ডিকশনারি’র কাজে। স্বামীর সঙ্গে নতুন পোশাক ব্যান্ড ‘ইয়ুভ’-এর কাজও দেখছেন। এসবের মাঝে তৃণমূল সাংসদ নুসরতের মানবিক দিকটাও কিন্তু দেখেছেন রাজ্যবাসী।

শীতের রাতে কম্বল বিলিয়েছেন। দীপাবলির আগে পথশিশুদের এবং মহিলাদের নতুন পোশাক বিতরণ করেছেন। আবার বসিরহাটে অর্থাৎ নিজস্ব সংসদীয় এলাকায় বাচ্চাদের জন্য কেন্দ্রীয় বিদ্যালয়ের প্রস্তাবও রেখেছেন পার্লামেন্টে। বিয়ের পর হাজারো কটাক্ষের শিকার হয়েও রথযাত্রা থেকে অষ্টমীর অঞ্জলি দিয়ে বুঝিয়ে দিয়েছেন যে এই দেশ ধর্মনিরপেক্ষ। যে কাজের জন্য বিরোধী দলের প্রশংসাও কুড়িয়েছেন নুসরত জাহান। আর তার এই সামাজিক অবদান এবং মানবিক উদ্যোগের জন্যই জিতে নিয়েছেন ‘তুমি অনন্যা’ পুরস্কার।

[আরও পড়ুন: প্রথম কোনও ছবিতে শুধুই মহিলা কণ্ঠের গান, কী বলছেন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র গায়িকারা?]

সংসদীয় কাজের নিরীখে পার্লামেন্টে অসাধারন পারফরম্যান্সের জন্য জিতে নিয়েছেন ১৫তম ‘তুমি অনন্যা’ পুরস্কার। প্রথমবার রাজনীতির ময়দানে পা রেখেই প্রথমবার সাংসদ হিসেবে এমন সম্মানীয় পুরস্কার জিতে উচ্ছ্বসিত নুসরত জাহান। আর আন্তর্জাতিক নারী দিবসের আগে ‘তুমি অনন্যা’ পুরস্কার পাওয়াকে মেয়েদের এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা হিসেবেই দেখছেন সাংসদ। অ্যাওয়ার্ড জিতে নুসরত জাহানের মন্তব্য, “আশা করি ভবিষ্যতেও দেশ এবং দশের জন্য এভাবেই কাজ করে যেতে পারব।” পাশাপাশি ‘তুমি অনন্যা’ পুরস্কারকে উৎসর্গ করেছেন দশের উদ্দেশে।

[আরও পড়ুন: পিঠে লেখা অশ্লীল শব্দ, রবীন্দ্রভারতী ইস্যুতে রোদ্দুর রায়ের সমর্থনে সুর চড়ালেন তসলিমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে