BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সান্তা’ সাংসদ, বড়দিনের আগেই পথবাসী-যৌনকর্মীদের কম্বল বিতরণ নুসরতের

Published by: Sandipta Bhanja |    Posted: December 22, 2019 2:09 pm|    Updated: December 22, 2019 2:09 pm

Nusrat Jahan distributed blankets among footpath people and sex workers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিন উপলক্ষে দুর্গতদের জন্য সান্তা সাজলেন তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান। পথবাসী থেকে যৌনকর্মী, সবার হাতে কম্বল তুলে দিয়ে তাঁদের উষ্ণতায় মুড়লেন বসিরহাটের সাংসদ।

আর দিন দুয়েক বাদেই বড়দিন। আর উৎসব মানেই তো আপনজন, আড্ডা, খাওয়া-দাওয়া, বেজায় আনন্দ। বড়দিন হলে তো কোনও কথাই নেই। কেক-পেস্ট্রি সহযোগে দেদার পার্টি।  তার সঙ্গে নতুন জামা-কাপড়, জুতো তো আছেই! কিন্তু ওরা? যারা পথের ধারে খোলা আকাশের নিচে বসে শুধু নতুন বছরের আনন্দে আতসবাজির রোশনাই দেখে! ক্রিস্টমাস পার্টি তো দূরে থাক, এই হাঁড় কাপানো ঠান্ডায় ওদের গায়ে দেওয়ার পোশাক অবধি নেই। সম্বল বলতে কয়েকটা কাপড়। কেউ ভাবে না ওদের কথা! কিন্তু ভেবেছেন। ভেবেছেন তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান। ‘সিক্রেট’ সান্তা সেজে কম্বল বিলি করলেন দুর্গতদের।

[আরও পড়ুন: ফের বিতর্কে নোবেল, এবার ফাঁসলেন গান চুরির অভিযোগে ]

নুসরত জাহান যে শুধু দুর্গতদেরই কম্বল বিলি করেছেন এমনটা নয়। সমাজের ‘বাঁকা’ চোখে দেখা বারবণিতাদের মাঝেও বিলিয়ে দিলেন আনন্দ। কম্বল দান করলেন যৌনকর্মীদেরও। নুসরতের কথায়, “উৎসব মানেই তো আনন্দ আর খুশি। সেই সুবাদেই দুর্গত এবং যৌনকর্মীদেরকে উষ্ণতামাখা ভালবাসায় মুড়ে দিলাম। আনন্দ ভাগ করে নিলাম সবার সঙ্গে। আর মানবিক হওয়ার জন্য তো কোনও মূল্যের প্রয়োজন হয় না। তাই একটু আনন্দ ছড়িয়ে দিলাম।” 

নিজে হাতে বাচ্চাদের মুড়ে দিলেন ভালবাসার ওমে। জড়িয়েও ধরলেন। ফুটপাতবাসীদের দেওয়া সেই কম্বল বিতরণ মুহূর্তের ভিডিও সাংসদ নুসরত শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। ওই ভিডিওতেই দেখা গেল, সাংসদের স্বামী নিখিল জৈনও নিজে হাতে কম্বল তুলে দিচ্ছেন সবার হাতে। সাংসদের এমন মানবিক এবং অভিনব উদ্যোগে খুশি ওরা।

[আরও পড়ুন: ‘রাষ্ট্রদ্রোহী’ ফারহান আখতার, অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের হিন্দু সংগঠনের ]

ব্যতিক্রমী মানসিকতার প্রমাণ তিনি আগেই দিয়েছেন। কখনও উৎসবের আনন্দ পথশিশুদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তো, আবার কখনও বা দীপাবলি উপলক্ষে দুর্গতদের বস্ত্র বিলি করেছেন। তৃণমূলের তারকা সাংসদ মুসলিম ধর্মাবলম্বী হয়ে বিয়ে করেছেন হিন্দু প্রেমিককে। সিঁদুর পরেছেন। লোকসভায় গিয়ে স্পিকারের পায়ে হাত দিয়ে প্রমাণ করেছেন। স্টারডমের বাইরে গিয়ে মিশে গিয়েছেন বসিরহাটের মানুষদের সঙ্গে। নুসরত জাহান, আরও একবার মন কেড়ে নিলেন ভক্তদের। 

দেখুন ভিডিও

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে