BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘এখানে পড়ুয়াদের থেকে গরুর নিরাপত্তা বেশি’, JNU কাণ্ডে বিস্ফোরক ‘নীরব’ অক্ষয়ের স্ত্রী টুইংকল

Published by: Sandipta Bhanja |    Posted: January 7, 2020 5:13 pm|    Updated: January 7, 2020 5:13 pm

Once again Twinkle Khanna opens up on JNU issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: JNU কাণ্ডে ছাত্র আক্রান্তের প্রতিবাদে একদিকে যখন উত্তাল দেশ, বলিউড তারকারাও মুখ খুলেছেন এই বিষয়ে। এবিভিপি তাণ্ডবের জেরে অভিনেত্রী তথা লেখিকা টুইংকলও বরাবরের মতো সরকারের সমালোচনা করলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে। একদিকে যখন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের গেরুয়া ঝাণ্ডা হাতে অক্ষয় কুমারের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, খিলাড়ি কুমার ঘরণি টুইংকল তখন আওয়াজ তুললেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর লাঠিচার্জের বিরুদ্ধে।

টুইংকল খান্না বরাবরই স্পষ্টভাষী। সোজাসুজি কথা বলেন। এবারও সে পথ অনুসরণ করে টুইটারে পোস্ট দিলেন। দিন কয়েক আগে CAA, NRC’র বিরোধী আওয়াজ শোনা গিয়েছিল অক্ষয়-পত্নী টুইংকলের কথায়। এবারও ঝাঁজালো মন্তব্য করলেন অভিনেত্রী। মোদি সরকারকে একহাত নিয়ে বললেন, “এই হল ভারত, যেখানে পড়ুয়াদের থেকে গরুদের নিরাপত্তা বেশি। আবার এটাই আমাদের ভারত যা মাথা নত করতে জানে না। হিংসার আশ্রয় নিয়ে মানুষের মুখ বন্ধ করা যাবে না। এতে আরও বেশি করে প্রতিবাদের ঝড় উঠবে, আরও বেশি বনধ হবে, আরও বেশি করে মানুষ রাস্তায় নামবে।”

[আরও পড়ুন: ‘সারারাত ঘুমোতে পারিনি’, JNU কাণ্ডে উদ্বিগ্ন অনিল কাপুর]

প্রতিবাদের জেরে আবার টুইংকলকে অনেকে ব্যঙ্গও করেছেন। বলেছেন, “আপনার স্বামীই তো অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের গেরুয়া ঝাণ্ডা হাতে ঘুরছেন। আর আপনি কি না তাঁর বৈপরীত্য করে মোদির সমালোচনা করছেন!” অনেকে আবার অক্ষয়কে কটাক্ষ করে বলেছেন, “এই যা! টুইংকল আপনি মুখ খুলেছেন, আপনার স্বামীর তো জাতীয় পুরস্কারের খাতা থেকে নামটা বাদ চলে গেল!”

এর আগে CAA, NRC প্রসঙ্গে অভিনেত্রী বলেছিলেন, “ধর্ম, বর্ণ, জাত-পাত, সামাজিক কাঠামোর উপর ভিত্তি করে বৈষম্য সৃষ্টি করা নৈতিক এবং মৌলিক অধিকারের পরিপন্থী।” প্রসঙ্গত, টুইংকল এই বিষয়ে সরকারের সমালোচনা করলেও অক্ষয় কিন্তু মুখে কুলুপ এঁটে ছিলেন। জামিয়া মিলিয়ায় আক্রান্ত ছাত্রদের উপর ব্যাঙ্গাত্মক এক ভাইরাল ভিডিওতে ভুল করে লাইক করেও বিপাকে পড়েছিলেন অক্ষয়। যে জন্য  #BoycottCanadianKumar  বলে অভিনেতাকে বয়কটের রব উঠেছিল টুইটারে। অনুরাগ কাশ্যপও অক্ষয়কে কটাক্ষ করে ‘মেরুদণ্ডহীন’ বলেছিলেন। তাঁরই স্ত্রী দেশের জ্বলন্ত এই পরিস্থিতি নিয়ে বরাবর মোদি সরকারের সমালোচনায় মুখর হয়েছেন। অক্ষয়কে স্ত্রীয়ের মন্তব্য প্রসঙ্গে এর আগে জিজ্ঞেস করলে তিনি বলেন, “শাক দিয়ে মাছ ঢাকার মতো বলেছিলেন, “টুইংকলের লেখা আমি পড়ি না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে