BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, ‘পদ্মাবতী’র জন্য শাহিদের পোশাক তৈরিতে কতদিন লেগেছে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 26, 2017 12:11 pm|    Updated: September 27, 2019 6:13 pm

Padmavati: Shahid Kapoor's costume took 22 artisans and 4 months to make

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নবরাত্রির শুরুতেই রানী পদ্মাবতীর অবতারে প্রথমবার হাজির হন রিল লাইফের ‘পদ্মাবতী’ দীপিকা পাড়ুকোন। সম্প্রতি প্রকাশিত হয়েছে সঞ্জয় লীলা বনশালির পরবর্তী ছবি ‘পদ্মাবতী’তে শাহিদ কাপুরের লুক। এই ছবিতে তিনি পদ্মাবতীর স্বামী মহা রাওয়াল রতন সিং, যিনি সাহস, দক্ষতা ও সম্মানের প্রতীক। রাজকীয় পোশাকে প্রথম দর্শনেই সিনেপ্রেমীদের নজর কেড়েছেন তিনি। তবে শুধু পোশাকই নয়, ঢেউ খেলানো চুলের সঙ্গে রাজকীয় দাড়িতে বেশ মানিয়েছে শাহিদকে। দ্বিতীয় ছবিতে অবশ্য যোদ্ধা হিসেবে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন শাহিদ। সারা গায়ে রক্তের দাগ ও হাতে তলোয়ার। সেই সঙ্গে যোদ্ধার প্রতীক হিসেবে মুখে আঘাতের চিহ্ন ছবিতে আলাদা মাত্রা যোগ করেছে।

[অস্কারের ‘লবি’ করতে হলিউডে অভিনেতা রাজকুমার রাও]

শাহিদের ফার্স্টলুকে সবচেয়ে বেশি নজর কেড়েছে তাঁর পোশাক। চতুর্দশ শতকের মহারাজার পোশাক বানাতে রীতিমতো হিমশিমে খেতে হয়েছে দুই ডিজাইনার রিম্পল ও হারপ্রীত নারুলাকে। চিতোরের আবহাওয়ার কথা মাথায় রেখেই তৈরি করেছেন পোশাক। তবে শুধু আবহাওয়াই নয়, কাপড় নিয়েও চুলচেরা বিশ্লেষণ করেছেন তাঁরা। রাজস্থানের বিভিন্ন জায়গা থেকে অরগানিক ফেব্রিক কিনে ২২ জন রাজস্থানী কারিগরকে দিয়ে সেই ফেব্রিকের উপর হাতের কাজ করিয়েছেন তাঁরা। প্রত্যেকটি ড্রেসের জন্য মসলিন কাপড়ই বেছে নিয়েছেন এই দুই ডিজাইনার। মসলিনের উপর ব্যবহার করা হয়েছে ভেজিটেবল ডাই ও হ্যান্ড ডাই। রাজস্থানের বাসিন্দারা যেহেতু উজ্জ্বল রঙের পোশাক পরতেই ভালবাসেন তাই রতন সিংয়ের পোশাকের ক্ষেত্রেও এমনকিছু উজ্জ্বল রঙ ব্যবহার করা হয়েছে। রতন সিংয়ের পোশাক ডিজাইন করার আগে রাজস্থান ও গুজরাটের বিভিন্ন মিউজিয়াম ঘুরে দেখেন রিম্পল ও হারপ্রীত। এমনকী সেখান থেকে বেশ কিছু অ্যান্টিক গয়না ও পোশাকও সংগ্রহ করেন তাঁরা। তবে শুধু মিউজিয়ামই নয় স্থানীয় বাজার থেকেও ব্রোচ, পিন এবং কিছু পুরনো ফেব্রিক কিনেছেন। সবমিলিয়ে শাহিদের পোশাক তৈরি করতে সময় লেগেছে প্রায় চার মাস।

 [পুজোয় কী প্ল্যান সোহিনী, নুসরত, তনুশ্রী, অপরাজিতার?]

#MaharawalRatanSingh #Padmavati

A post shared by Shahid Kapoor (@shahidkapoor) on


শাহিদের মতোই নিজের প্রথম ঝলকে চমকে দিয়েছিলেন দীপিকা। রাজপুত রানি হিসেবে সিনেপ্রেমীদের পাশাপাশি প্রশংসা কুড়িয়েছেন সহকর্মীদেরও।তবে ‘পদ্মাবতী’ হিসেবে দীপিকাকে মেনে নেয়নি রাজস্থানের কর্ণি সেনা। একাধিক জায়গায় পোড়ানো হয়েছে ‘পদ্মাবতী’র পোস্টার। তবে সিনেপ্রেমীদের মধ্যে সঞ্জয়লীলা বনশালির ‘পদ্মবতী’কে নিয়ে উৎসাহ তুঙ্গে। যেভাবে একের পর এক চরিত্ররা প্রকাশ্যে আসছে। তাতে আগ্রহ ক্রমাগত বেড়েই চলেছে। এবার অপেক্ষা আলাউদ্দিন খিলজি ওরফে রণবীর সিংয়ের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে