BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চুমু বিতর্কের জের, পাপনের গান ছবি থেকে বাদ দিলেন পরিচালক প্রতীম

Published by: Sandipta Bhanja |    Posted: August 9, 2019 4:51 pm|    Updated: August 9, 2019 4:51 pm

Papon's song scrapped from Shantilal O Prajapati Rahasya movie

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ মুক্তি পাচ্ছে ১৫ আগস্ট। অতঃপর প্রচারের কাজে যারপরনাই ব্যস্ত পরিচালক প্রতীম ডি গুপ্ত। তার মাঝেই শোনা গেল এই ছবির একটি গুরুত্বপূর্ণ গান নাকি নতুনভাবে রেকর্ড করালেন প্রতীম। কারণ, গানটি পাপনের গাওয়া। আর পাপনকে ঘিরে বিতর্কের জন্যই ছবিতে তাঁর গাওয়া গান ব্যবহার করতে চান না পরিচালক।

[আরও পড়ুন: কেন ৪ বছরেই সম্পর্কে ইতি টানলেন? ডিভোর্স নিয়ে মুখ খুললেন অনন্যা]

‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ ছবির সংগীত পরিচালনা করেছেন অর্কপ্রভ মুখোপাধ্যায়। মুম্বইতে পাপনকে দিয়ে একটি গান রেকর্ড করিয়ে তিনিই পরিচালককে পাঠিয়েছিলেন সেই গান। কিন্তু প্রতীম সেই গানটি বাতিল করে দিয়ে অর্ককে অন্য কাউকে দিয়ে গাওয়ানোর পরামর্শ দেন। তাই তড়িঘড়ি তাঁর এই সিদ্ধান্তের পর অর্ক দুর্নিবার সাহাকে দিয়ে গাওয়াবে বলে ঠিক করেন। সেইমতো দুর্নিবারকে দিয়ে গান রেকর্ড করানো হয়। অতঃপর একটি গানের দুটি ভার্সন। কিন্তু ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ ছবিতে পাপনের গানের পরিবর্তে ব্যবহৃত হবে ‘সা রে গা মা পা’ খ্যাত দুর্নিবার সাহার গান। গত বছর এক বিতর্কে পাপনের জড়িয়ে যাওয়ার জন্যই প্রতীমের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

এপ্রসঙ্গে প্রতিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “গানের দুটো ভার্সন রয়েছে। একটা পাপনের। আরেকটি দুর্নিবারের। আমরা দুর্নিবারের গাওয়া গানটাই ব্যবহার করছি ছবিতে। কারণ, পাপনের বিতর্কিত ভিডিও নিয়ে আমি বেশ অস্বস্তিবোধ করেছি।”

[আরও পড়ুন: ৩৭০ ধারা বাতিলের জের, ফের ভারতীয় সিনেমা নিষিদ্ধ পাকিস্তানে]

উল্লেখ্য, গত বছর এক মিউজিক রিয়ালিটি শোয়ে এক নাবালিকা প্রতিযোগীকে আপত্তিকরভাবে চুম্বন করেছিল পাপন। যা নিয়ে নিন্দার ঝড় বয়ে গিয়েছিল। পাপনের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছিলেন ইন্ডাস্ট্রির অনেকেই। পরে অবশ্য এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন গায়ক। প্রতিযোগীর পরিবারের তরফেও বলা হয়েছিল সন্তানস্নেহেই পাপন একপ্রকার চুম্বন করেছিল। এতে দোষের কিছু দেখছেন না তাঁরা। তবে বিতর্ক তবুও পিছু ছাড়েনি পাপনের। পরে তিনি ‘বাউন্ডুলে’ নামে একটি গান গাইলে মিউজিক ইন্ডাস্ট্রির রোষানলে পড়েন। কারণ, তাঁদের মতে একজন অভিযুক্ত দিয়ে গান গাওয়ানো মানে তাঁর কর্মকাণ্ডকে সায় দেওয়া বা অস্বীকার করা। কিন্তু তাতে অবশ্য থেমে থাকেনি পাপনের গান গাওয়া। বেশ কিছু ভাল হিন্দি ছবির গান গেয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে