১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করুন’, করোনা সতর্কতায় যাদবপুরবাসীকে অনুরোধ সাংসদ মিমির

Published by: Bishakha Pal |    Posted: March 21, 2020 12:25 pm|    Updated: March 21, 2020 12:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগে লন্ডন থেকে দেশে ফিরেছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। আর তারপর থেকে স্বেচ্ছায় নিজেকে গৃহবন্দি করে রেখেছেন তিনি। কিন্তু তাই বলে একেবারেই যে গা এলিয়ে তাঁর দিন কাটছে, এমন কিন্তু নয়। অভিনেত্রীর পাশাপাশি তিনি যাদবপুর লোকসভা কেন্দ্রের সাংসদও। তাই কাজে ছুটি নেই তাঁর। দেশ তথা রাজ্যের এমন ভয়ানক পরিস্থিতিতে তাঁর কাজ তো বেড়ে গিয়েছে। বিভিন্ন এলাকায় তিনি নিজে উদ্যোগ নিয়ে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের নির্দেশ দিয়েছেন দলীয় কর্মীদের। জনসচেতনার বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও পোস্ট করলেন মিমি চক্রবর্তী।

ভিডিওয় তিনি বলেছেন, এই সময় আমরা সবাই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। এখন সবাইকে সবার পাশে থাকতে হবে। গুজব না ছড়িয়ে রাজ্য সরকারের জারি করা স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ সেই ভিডিওয় দেন মিমি চক্রবর্তী। তিনি আরও বলেছেন, যাঁরা এই পরিস্থিতিতেও ঘরের বাইরে বেরোচ্ছেন বা ভিড় এলাকায় যাচ্ছেন, তাঁরা অবশ্যই মাস্ক পরুন। চেষ্টা করবেন খুব জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে না বেরোতে। যে স্যানিটাইজা তাঁরা দিয়েছেন, তা যেন মাস্ক ব্যবহার করেন। খাবার পরিবেশনের আগে ও খাবার খাওয়ার আগে স্বাস্থ্যবিধি মেনে ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধোয়ার আবেদনও করেন মিমি। যদি সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ধারকাছেও ঘেঁষবে না। রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী এক্ষেত্রে সমস্ত রকম সমযোগিতার জন্য তৈরি বলে জানিয়েছেন মিমি।

[ আরও পড়ুন: ‘আতঙ্ক ছড়াবেন না, সহযোগিতা করুন’, করোনা রুখতে করজোরে আবেদন শাহরুখের ]

গত বুধবার লন্ডন থেকে দেশে ফেরেন মিমি চক্রবর্তী। বিমানবন্দরে নেমে মিমি চক্রবর্তী সোজা নিজের গাড়িতে উঠে পড়েন। তাঁর অগে অভিনেত্রী জানান, সাবধানতার জন্য তিনি আইসোলেশনে থাকবেন। চিকিৎসকদের স্বাস্থ্যবিধি মেনে চলবেন। ব্রিটেনের মতো জায়গা থেকে দেশে ফিরেছেন তাঁরা। সেখানে করোনা ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই। তাই বাড়ি গিয়ে তিনি নিজেকে আলাদা করে রাখবেন। এ ব্যাপারে তিনি বাবা-মাকেও জানিয়ে দিয়েছেন। আগামী ৭ দিন বাড়ি থেকে বের হওয়ার কোনও প্রশ্নই নেই বলে জানান মিমি। তারপর থেকে এখনও পর্যন্ত কোয়ারেন্টাইনেই রয়েছে যাদবপুরের সাংসদ।

[ আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে অনুষ্ঠানে যোগদান! কণিকা কাপুরের বিরুদ্ধে দায়ের FIR ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement