BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নির্বাচন শেষের আগে মুক্তি পাবে না মোদির বায়োপিক, সাফ জানাল কমিশন

Published by: Bishakha Pal |    Posted: April 10, 2019 3:00 pm|    Updated: April 10, 2019 3:00 pm

PM Narendra Modi Biopic Stopped By Election Commission

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পর্যন্ত নির্বাচন কমিশনের কাছেই ধাক্কা খেল ‘পিএম নরেন্দ্র মোদি’। কমিশনের তরফে বুধবার জানিয়ে দেওয়া হল, নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত মুক্তি পাবে না মোদির বায়োপিক। এই ব্যাপারে মঙ্গলবারই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল প্রথম দফা ভোটের দিন ‘পিএম নরেন্দ্র মোদি’ মুক্তি পাবে কিনা, এনিয়ে তাদের কিছু বলার নেই। এই বায়োপিকটির ব্যাপারে যাবতীয় সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। দেশের সর্বোচ্চ আদালতের কথাকে মান্যতা দিয়ে আজ কমিশনের তরফে জানিয়ে দেওয়া হল এখনই থিয়েটারের মুখ দেখছে না ‘পিএম নরেন্দ্র মোদি’।

নির্বাচনের মুখে মোদির বায়োপিক মুক্তি নিয়ে টানাপোড়েন প্রথম দিন থেকেই চলছিল। প্রথমে ঠিক হয়েছিল এপ্রিলে মুক্তি পাবে ‘পিএম নরেন্দ্র মোদি’। কিন্তু তারিখ ঠিক ছিল না। মার্চে নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট প্রকাশ করার পর ছবির নির্মাতারা জানায় ৫ এপ্রিল মুক্তি পাবে ছবিটি। এরপরই যাবতীয় বিতর্কের সূত্রপাত। কংগ্রেস-সহ একাধিক দলের তরফে বলা হয়, নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার পর বায়োপিকের মুক্তি নির্বাচনের বিধিভঙ্গ করে। এনিয়ে দিল্লি, বম্বে, এলাহাবাদ-সহ একাধিক হাই কোর্টে মামলা দায়ের হয়। একাধিক মামলার গেরোয় পড়ে আটকে যায় ছবির মুক্তি। ছবির প্রযোজকদের নোটিসও পাঠানো হয়। এরই মধ্যে আবার নির্ধারিত দিনে ছবি মুক্তির আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন প্রযোজকরা।

[ আরও পড়ুন: দুই বন্ধুর গান-কবিতা-প্রেমের মিষ্টি গল্প নিয়ে হাজির ‘রং নম্বর’ ]

দেশের সর্বোচ্চ আদালতের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় এপ্রসঙ্গে তারা কোনও মতামত জানাবে না। বিষয়টি যেহেতু সম্পূর্ণ নির্বাচন কমিশনের আওতাধীন, তাই কমিশনই এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যদিও নির্বাচন কমিশনে এর আগে মোদির বায়োপিকের উপর স্থগিতাদেশ জারি করা নিয়ে বিরোধী দলগুলি আবেদন জানিয়েছিল। ছবির নির্মাতাদের কাছে এনিয়ে জবাবও চেযেছিল কমিশন। কিন্তু তখন প্রযোজকরা জানিয়েছিলেন, গেরুয়া শিবিরের কারও কোনও সাহায্য ছাড়া সম্পূর্ণ নিজেদের টাকাতেই ছবি তৈরি হয়েছে৷ এরপর ধামাচাপা পড়ে যায় ইস্যুটি। কিন্তু বিরোধীদের প্রতিবাদ ও জনস্বার্থ মামলা দায়েরের পর ফের মাথাচাড়া দিয়ে ওঠে ইস্যুটি। যার ফলশ্রুতি হিসেবে আগামিকাল থিয়েটারের মুখ দেখছে না ‘পিএম নরেন্দ্র মোদি’।

[ আরও পড়ুন: ‘ডন ৩’ থেকে সরছেন শাহরুখ! মুখ খুললেন জোয়া আখতার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে