১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়েব সিরিজের গল্পে এবার গান্ধীজির জীবন, মহাত্মার চরিত্রে বলিউড অভিনেতা প্রতীক গান্ধী

Published by: Akash Misra |    Posted: May 19, 2022 8:06 pm|    Updated: May 19, 2022 8:09 pm

Pratik Gandhi to play mahatma gandhi role in multi season Drama | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েব সিরিজের গল্পে এবার উঠে আসবে মহাত্মা গান্ধীর জীবনের গল্প। তবে সিরিজের গল্পে মূলত উঠে আসবে মহাত্মা গান্ধীর জীবন ও সময়ের মধ্য দিয়ে দেখা ভারতের স্বাধীনতা সংগ্রামের কাহিনি। ইতিহাসবিদ ও লেখক – রামচন্দ্র গুহ-এর দুটি বই ‘Gandhi Before India’ এবং ‘Gandhi – The Years that Changed the World’-এর উপর ভিত্তি করে তৈরি করা হবে।

অ্যাপ্লাজ এন্টারটেইনমেন্ট তাদের এই নতুন সিরিজে স্বাধীনতা আন্দোলনের জনক মহাত্মা গান্ধীর চরিত্রে অভিনয় করার জন্য বলিউড অভিনেতা প্রতীক গান্ধীকে বেছে নেওয়া হয়েছে।দক্ষিণ আফ্রিকায় থাকাকালীন তার কাজ থেকে শুরু করে, ভারতে তার মহান সংগ্রাম পর্যন্ত, এই সিরিজটি তার জীবনের কিছু গল্পও বর্ণনা করবে যা তাঁকে তরুণ গান্ধী থেকে মহাত্মা গান্ধীতে পরিণত করেছিল।

[আরও পড়ুন: পর্ন কাণ্ডের পর আর্থিক তছরূপের অভিযোগ, এবার ইডির নজরে রাজ কুন্দ্রা]

অ্যাপলজ এন্টারটেইনমেন্টের সিইও সমীর নায়ার জানান, “রামচন্দ্র গুহ একজন ইতিহাসবিদ এবং অসামান্য গল্পকার, এবং আমরা তার ক্লাসিক বই – গান্ধী বিফোর ইন্ডিয়া, এবং গান্ধী – দ্য ইয়ারস দ্যাট চেঞ্জ দ্য ওয়ার্ল্ড – পর্দায় পেয়ে সম্মানিত। এই চরিত্রের জন্য আমাদের মতে প্রতিভাবান অভিনেতা প্রতীক গান্ধীকে আমরা বেছে নিয়েছি। তিনি মহাত্মা এবং তাঁর শান্তি ও প্রেমের দর্শনকে জীবন্ত করে আনবেন যা বিশ্বকে আঁকড়ে ধরেছিল। বিশিষ্ট ইতিহাসবিদ এবং জীবনীকার রামচন্দ্র গুহ বিশ্বাস করেন যে, ‘গান্ধীর কাজ সমগ্র বিশ্বে একটি পরিবর্তন এনেছে এবং তার উত্তরাধিকার আজও একটি তীব্র বিতর্ক তৈরি করে চলেছে। ভারত , দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড , এই তিন দেশের প্রত্যেকটি তথ্য তুলে ধরা হবে যার সঙ্গে গান্ধীর জীবন যুক্ত ছিল । আমি খুব খুশি যে গান্ধীর উপর আমার বইগুলি এখন সবাই পছন্দ করে। আমি নিশ্চিত যে গান্ধীর জীবনের জটিল রূপরেখা এবং তাঁর শিক্ষার নৈতিক সারাংশ দর্শকদের কাছে নিয়ে আসা হবে সারা বিশ্বের কাছে বিনোদনের মধ্যে দিয়ে।

প্রতীক গান্ধী বললেন , ‘আমি গান্ধীবাদী দর্শন এবং এর মূল্যবোধে দৃঢ়ভাবে বিশ্বাস করি। ব্যক্তিগতভাবেও আমি আমার দৈনন্দিন জীবনে তাঁর অনেক গুণ ও শিক্ষাকে আত্মস্থ করার চেষ্টা করি। তাছাড়া, থিয়েটারের দিন থেকেই মহাত্মার চরিত্রে অভিনয় করা আমার হৃদয়ের খুব কাছে ছিল এবং এখন এই মহান নেতার ভূমিকায় অভিনয় করা আমার জন্য অনেক সম্মানের। আমি বিশ্বাস করি এই চরিত্রটি পূর্ণ মর্যাদায় অভিনয় করা একটি বিশাল দায়িত্ব। সমীর নায়ার এবং অ্যাপলাজ এন্টারটেইনমেন্টের সঙ্গে এই যাত্রা শুরু করতে পেরে আমি খুব খুশি।’

[আরও পড়ুন: ‘পল্লবীর আগে আত্মহত্যা করেছে সাগ্নিকের আরও এক প্রেমিকা’, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে