BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শহরে আসছেন নতুন গোয়েন্দা, জানান দিলেন পরিচালক প্রতীম

Published by: Sandipta Bhanja |    Posted: June 22, 2019 8:53 pm|    Updated: June 22, 2019 8:53 pm

Pratim D Gupta's Shantilal O Prajapati Rahashya's poster revealed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে আসছেন নতুন গোয়েন্দা… কে তিনি? বাংলা সাহিত্যে যেমন গোয়েন্দা চরিত্রের তালিকা লম্বা, ঠিক তেমনই পাল্লা দিয়ে বাড়ছে রূপোলি পর্দায় তাঁদের আনাগোনা। ফেলদুা-ব্যোমকেশ-শবর-কিরিটি আরও রয়েছে বইকি! তবে, সাহিত্যপ্রেমীরা হলমুখো হয়েছেন বইয়ের পাতা থেকে পর্দায় গোয়েন্দা চরিত্রগুলোর জীবন্তরূপ দেখতে। সেই তালিকায় এবার নাম লেখালেন শান্তিলাল ভট্টাচার্য।

[আরও পড়ুন:  জন্মদিনে ‘খলনায়ক’ অমরেশ পুরীকে শ্রদ্ধা গুগল ডুডলের]

পরিচালক প্রতীম ডি গুপ্তর হাত ধরে টলিউডে আসছেন গোয়েন্দাবাবু শান্তিলাল। ছবির নাম ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তী এবং পাওলি দামকে। যেই জুটিকে এর আগে প্রতীম পরিচালিত ‘মাছের ঝোল’-এ দেখা গিয়েছিল। ছবিতে ঋত্বিক রয়েছেন এক তুখোর সাংবাদিকের চরিত্রে। স্টাফ রিপোর্টার। অন্যদিকে, জনপ্রিয় এক অভিনেত্রীর চরিত্রে দেখা যাবে পাওলি দামকে। রহস্যে ভরপুর লাস্যময়ী অভিনেত্রী পাওলি। যার প্রত্যেক ইশারা ইঙ্গিতে রয়েছে ধোঁয়াশা। ধরা দিয়েও অধরাই থেকে যান। লাস্যময়ীর রহস্যভেদে ময়দানে নামেন গোয়েন্দা শান্তিলাল। তারপর?…. বাকি গল্পের জন্য অপেক্ষা করতে হবে আগস্ট অবধি। কারণ চলতি বছরের আগস্টেই মুক্তি পাচ্ছে ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’।

গোয়েন্দা শান্তিলাল চরিত্রের স্রষ্টা পরিচালক প্রতীম খোদ। গল্প ফেঁদেছেন নিজে। চিত্রনাট্য বিন্যাসও তাঁর। তবে, গল্প খানিক চেনা ঠেকছে কি? স্বাভাবিক! কারণ এই ছবির নাম আগে ‘ইংক’ ছিল। ‘ইংক’-এর গল্পের সঙ্গেই মিল রয়েছে ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ কাহিনির। প্রতীম অনেকদিন আগেই জানিয়েছিলেন ঋত্বিক-পাওলি জুটিকে নিয়ে একটি ছবি করছেন। যেখানে ঋত্বিক সাংবাদিক এবং পাওলি অভিনেত্রী। আজ্ঞে! সেই ছবিরই নাম পরিবর্তন করে ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ রাখলেন পরিচালক। কারণ? ইংরেজি না বাংলা ছবি, ‘ইংক’ নামটি নিয়ে ধন্দে পড়তে পারেন দর্শকরা। তাই নাম পরিবর্তন করা। এমনটাই মত প্রতীমের। শান্তিলালের ফ্র্যাঞ্চাইজি নিয়েও তিনি বেশ আশাবাদী। কপিরাইট কেনারও কোনও গল্প নেই। কারণ, ইনভেস্টিগেটিভ থ্রিলারটি প্রতীমের একান্ত নিজস্ব গল্প।

[আরও পড়ুন:  মুক্তির আগেই হুমকি ফোন, বেনামি চিঠি ‘আর্টিকেল ১৫’ পরিচালককে]

শুক্রবার পরিচালক প্রতীমের ফেসবুক পাতাতেই নতুন গোয়েন্দার খবর মেলে। তবে আভাস দেওয়াই সার। কিন্তু শনিবার সেই রহস্যভেদ করলেন প্রতীম নিজেই। জানান দিলেন তাঁর পরবর্তী ছবির। উল্লেখ্য, এই প্রথম গোয়েন্দা চরিত্রে অভিনয় করলেন ঋত্বিক। প্রতীমের সঙ্গে ঋত্বিকের চতুর্থতম কাজ ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। ঋত্বিক-পাওলি ছাড়াও অভিনয় করছেন গৌতম ঘোষ, চিত্রাঙ্গদা, অম্বরীশ ভট্টাচার্যের মতো শিল্পীরা। সংগীতের দায়িত্ব সামলাচ্ছেন অর্ক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে