BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে শিশুপাচার রুখতে উদ্যোগী কেটি পেরি, ব্রিটিশ সংস্থার নয়া শুভেচ্ছাদূত গায়িকা

Published by: Sandipta Bhanja |    Posted: February 6, 2020 12:19 pm|    Updated: February 6, 2020 12:19 pm

Prince Charles names Katy Perry ambassador of British Asian charity

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন পপ গায়িকা কেটি পেরি ভারতে শিশু পাচারের বিরুদ্ধে এবার সচেতনতা অভিযানে ময়দানে নামছেন। শুধু ভারতেই নয়, গোটা দক্ষিণ এশিয়ায় প্রচার অভিযান চালাবেন কেটি। অতঃপর কেটি অনুরাগীরা এবার পপ গায়িকাকে দেখতে পাবেন একেবারে অন্য অবতারে। সম্প্রতি, ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের তরফে দূত হিসেবে নির্বাচিত হয়েছেন কেটি পেরি।

কেটি অবশ্য এর আগে থেকেই UNICEF-এর ইউনাইটেড নেশনস চিল্ড্রেন’স অর্গানাইজেশনের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। মঙ্গলবারই প্রিন্স চার্লসের সঙ্গে দেখা করেছেন কেটি। সেই অনুষ্ঠানেই দক্ষিণ এশিয়া তথা ভারতে শিশু পাচার বিরোধী সচেতনতা অভিযান চালানোর জন্য ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের দূত কেটি পেরির নাম ঘোষণা করেন প্রিন্স চার্লস।  

 

কেটি পেরির বয়স এখন ৩৫। ভারত এবং দক্ষিণ এশিয়ায় শিশু পাচারের বিরুদ্ধে প্রচারের শুভেচ্ছা দূত নির্বাচিত হওয়ায় বেজায় উচ্ছ্বসিত পপ গায়িকাও। তাঁর কথায়, “শিশু পাচার রুখতে ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের নয়া স্ট্র্যাটেজির কথা জানতে পেরে আমি মুগ্ধ। এবং সেই সঙ্গে এমন এক অভিনব উদ্যোগের অংশীদার হওয়ার সুযোগ পেয়ে অভিভূতও বটে! আর ভারত আমার কাছে ভীষণই স্পেশ্যাল। তাই সেই দেশে শিশু পাচারের মতো জঘন্য অপরাধ রুখতে পারার সুযোগ পাওয়ায় নিজেকে ভাগ্যবান বলেও মনে করছি।”

[আরও পড়ুন: প্রয়াত ‘কুইন অফ ক্যাবারে’ মিস শেফালি, শোকের ছায়া চলচ্চিত্র জগতে ]

লন্ডনের ব্যাংকোয়েটিং হাউসে ট্রাস্টের বার্ষিক রাজকীয় নৈশভোজে অফিশিয়ালি পেরির নিয়োগের কথা ঘোষণা করা হবে। এবং সেই সঙ্গে পাচারবিরোধী ও শিশুশ্রম প্রতিরোধ করতে পেরির পদক্ষেপ কী হবে, সেসমস্ত পরিকল্পনাগুলিও জানানো হবে। সেই অনুষ্ঠানে যোগ দেবেন ব্রিটিশ মন্ত্রীরা এবং সমাজসেবীরা।

প্রসঙ্গত, গত নভেম্বর মাসে ভারতে মিউজিক কনসার্টে পারফর্ম করতে এসে ট্রাস্টের উপদেষ্টাদের সঙ্গে মুম্বইয়ে দেখা করে গিয়েছিলেন কেটি পেরি। তখনই তিনি বলেছিলেন, “আমি এঁদের সমস্ত পরিকল্পনার কথা শুনে অত্যন্ত অভিভূত। যেভাবে এঁরা তহবিলে টাকা সংগ্রহ করেছিলেন তাতে আমি নিশ্চিত যে চাইল্ড ট্র্যাফিকিংয়ের খরচ অর্ধেক হয়ে যাবে। এই কারণে ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট চিলড্রেনস প্রোটেকশন ফান্ডের দূত নির্বাচিত হওয়ার জন্য সম্মানিত বোধ করছি। এই সংস্থার হয়েই চেষ্টা করব শিশু পাচার রোধ করার সমাধান খুঁজে বের করতে।”

[আরও পড়ুন: শুরু শুটিং, নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় প্রথম ঝলকেই নজর কাড়লেন ‘গোলন্দাজ’ দেব ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে