Advertisement
Advertisement
Prosenjit Chatterjee

ঘাটালে দেবের পাশে ‘কাছের মানুষ’ প্রসেনজিৎ, তৃণমূল সাংসদকে দিলেন দশ হাজার গাছ

দেবের প্রশংসায় পঞ্চমুখ ইন্ডাস্ট্রির বুম্বাদা।

Prosenjit Chatterjee gifts ten thousand tree to Dev
Published by: Akash Misra
  • Posted:June 13, 2024 3:03 pm
  • Updated:June 13, 2024 5:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমনটি কথা দিয়েছিলেন, তেমনটিই কথা রাখছেন দেব (Dev)। লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্রের জিতে গাছ লাগাচ্ছেন তৃণমূলের তারকা সাংসদ। আর এবার দেবের এই সাধু উদ্য়োগে পাশে এসে দাঁড়ালেন ‘কাছের মানুষ’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। দেবের বৃক্ষরোপনের উদ্যোগে শামিল হয়ে প্রসেনজিৎ উপহার হিসেবে দিলেন ১০ হাজার গাছ। টলিউডের বুম্বাদা, এক্স হ্য়ান্ডেলে টুইট করে লিখলেন, ”দারুণ উদ্যোগ দেব। আমি সাথে আছি… আমার তরফ থেকে রইল ১০,০০০ গাছ।”

এর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই অভিনব উদ্যোগ নিয়ে দেব জানিয়ে ছিলেন , “ভারতবর্ষের ইতিহাসে আজ অবধি কোনও সাংসদ এমন উদ্যোগ নিয়েছেন বলে আমার জানা নেই। যদি অন্তত ৪০-৫০ শতাংশ সাংসদ নিজেদের সংসদীয় কেন্দ্রে বৃক্ষরোপণের উদ্যোগ নেন, তাহলে আমাদের দেশে সবুজায়ন হবে। বদলে যাবে চেহারাও।” দেবের কথায়, “কেন্দ্রের প্রত্যেকটা মানুষকে করজোড়ে প্রণাম জানাচ্ছি, যেভাবে আপনারা পাশে ছিলেন, তার জন্য ধন্যবাদ। যাঁরা আমাকে ভোট দেননি, তাঁদেরকেও ধন্যবাদ।” তবে দেবের এই ‘সবুজ ঘাটাল’ কর্মদ্যোগ শুধু তৃণমূলের ভোটারদের জন্যই নয়, এবারও সৌজন্যের পথে হাঁটলেন ঘাটালের তৃতীয়বারের সাংসদ। এ প্রসঙ্গে দীপক অধিকারী ওরফে দেবের সাফ কথা, “প্রথমে বলেছিলাম, যতগুলো ভোট পাব ততগুলো গাছ লাগাব। তবে সবকটা বিধানসভা থেকে যেরকম সাড়া পাচ্ছি, আমরা সিদ্ধান্ত নিয়েছি, শুধু আমার জন্য নয়, ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূল, বিজেপি কিংবা সিপিএম-কংগ্রেস (নোটা বাদে) সমস্ত দল মিলিয়ে যতগুলো ভোট পড়েছে, ততগুলো গাছ লাগাব।”

Advertisement

[আরও পড়ুন: আন্তর্জাতিক সমীক্ষায় দূষণমুক্তিতে দ্বিতীয় কলকাতা, নিন্দুকদের তোপ ফিরহাদের]

প্রথমে ৬০০টি বৃক্ষরোপণ করেই ‘সবুজ ঘাটাল’ কর্মসূচির সূচনা করলেন দেব। তারকা সাংসদ জানালেন, এরকম অনেকগুলো জায়গা বেছে রাখা হয়েছে, যেখানে দেব তাঁর ‘সবুজ ঘাটালে’র স্বপ্নপূরণ করবেন। সবমিলিয়ে রবিবার ১০ হাজার বৃক্ষরোপণ করা হবে। টলিউড সুপারস্টারের কথায়, “ঘাটালের রাস্তা তৈরির সময়ে অনেক গাছ কাটা হয়েছিল। সেই অভাব পূরণ করার প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেটা আজ থেকেই শুরু করছি। শুধু বৃক্ষরোপণই নয়, সেগুলো রক্ষণাবেক্ষণ করার ব্যবস্থাও করব। এই গাছ লাগানোর মধ্যে কোনও রাজনৈতিক স্বার্থ নেই।”

[আরও পড়ুন: ‘Kalki 2898 AD’র ট্রেলারে অমিতাভ-প্রভাসদের সঙ্গী শাশ্বত, মহাভারতের ভিতে কল্পবিজ্ঞান!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ