২৯ কার্তিক  ১৪২৬  শনিবার ১৬ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ কার্তিক  ১৪২৬  শনিবার ১৬ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এবছর রজত জয়ন্তী বর্ষ। শুক্রবার উৎসবের উদ্বোধনে উপস্থিত ছিলেন বলিউডের শাহরুখ খান, রাখি গুলজার, মহেশ ভাটের মতো ব্যক্তিত্ব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। প্রদীপ জ্বালিয়ে উৎসবের শুভ সূচনা করেন শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায়। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় সবাই উপস্থিত হয়েছিলেন অনুষ্ঠানে। শুধু কয়েকজন ছাড়া। তারকাদের সমাবেশে আজ দেখা মিলল না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো কয়েকজনকে। সম্প্রতি চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে সরে গিয়েছেন প্রসেনজিৎ। নিন্দুকরা বলেছেন, সেই কারণেই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গেল না টলিপাড়ার বুম্বাদাকে।

গত আগস্ট মাসে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তারপর উৎসবের যাবতীয় কমিটির সদস্যপদ থেকে সরে গিয়েছেন তিনি। তাঁর বদলে কমিটির নয়া চেয়ারম্যান হয়েছেন রাজ চক্রবর্তী। যার জন্য জোর সমালোচনার মুখে পড়তে হয়েছে পরিচালককে। অভিনেত্রী তথা পরিচালক অপর্ণা সেনও কমিটির চেয়ারম্যান পদে রাজ চক্রবর্তীকে বসানো নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। এমনকী, রাজ কর্তৃক পরিচালিত কমিটিতে থাকতে নারাজ হয়ে সেখান থেকে বেরিয়ে গিয়েছেন অপর্ণা। আর এই গোটা ঘটনায় অনেকেই রাজনৈতিক গন্ধ পেয়েছিলেন। কিন্তু তারপরেও অনেকে বলেছিলেন, ঘরের উৎসবে কি আর না এসে থাকতে পারবেন প্রসেনজিৎ-অপর্ণা? যতই মান-অভিমান হোক, শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ঠিক দেখা মিলবে তাঁদের। কিন্তু আজকের অনুষ্ঠানের পর তাঁরা আশাহত।

[ আরও পড়ুন: চলচ্চিত্র উৎসবে চাঁদের হাট, বিগ বি’র অনুপস্থিতিতে মঞ্চ মাতালেন সৌরভ-শাহরুখ ]

আজ উদ্বোধনী অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন অমিতাভ বচ্চনও। তবে তিনি অসুস্থতার জন্য আসতে পারেননি। দীর্ঘদিন ধরে তিনি বয়সজনিত সমস্যায় ভুগছেন। রুটিন চেক-আপের জন্য তাঁকে প্রায়ই চিকিৎসকের দ্বারস্থ হতে হয়। বর্তমানে বড়সড় কোনও সমস্যা না হলেও শারীরিক সমস্যার কারণে তিনি কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হতে পারেনি তিনি। আজ উদ্বোধনের পর মঞ্চে বক্তৃতা রাখতে গিয়ে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, সৌমিত্র চট্টোপাধ্যায়েরও অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তিনিও অসুস্থতার জন্যই অনুপস্থিত ছিলেন বলে জানান মুখ্যমন্ত্রী।

[ আরও পড়ুন: বাংলা ছবির শতবর্ষের আলোকে আত্মপ্রকাশ অরিন্দম শীলের ‘মায়াকুমারী’র ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং