২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচ, যৌন হেনস্তার কোপে পড়ার অভিজ্ঞতা এর আগে প্রথম সারির অনেক অভিনেত্রীর কাছ থেকেই শোনা গিয়েছে। এবার যৌন হেনস্তা প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী কৃতি স্যানন। গত বছরের মাঝামাঝি বলিউডে আছড়ে পড়েছিল মিটু আন্দোলন। যার জেরে মুখোশ খুলেছিল বলিউডের তাবড় তাবড় তারকা প্রযোজক-পরিচালকদের। এমনকী, ‘হাউসফুল ৪’ ছবির পরিচালক সাজিদ খানকেও বরখাস্ত করা হয়েছিল টিম থেকে। এবার সেই ছবিরই অভিনেত্রী কৃতি মুখ খুললেন যৌন হেনস্তা নিয়ে।

[আরও পড়ুন: কেরিয়ারের দ্বিতীয় ইনিংসে পা, এবার অভিনয়ে ইরফান পাঠান]

সম্প্রতি, মুক্তি পেয়েছে ‘হাউসফুল ৪’ ছবির ‘এক চুম্মা’ নামক গানটি। যেই গানের লিরিকসে দেখা দিয়েছে ছবির কেন্দ্রীয় পুরুষ চরিত্ররা তাঁদের নায়িকাদের কাছ থেকে চুম্বন প্রার্থনা করছেন। আর এতেই ঘটেছে যত বিপত্তি! অনেকেই সমালোচনা করে বলেছেন এই গানটি ভীষণরকম ভাবে যৌন আবেদনমূলক। এছাড়া, নারীদেরও অসম্মান করা হয়েছে। এই প্রসঙ্গেই এক সাক্ষাৎকারে কৃতি বলেছে্ন, “এই গানে যদি সত্যিই মহিলাদের ছোট করা হত, তাহলে সবার আগে আমি সরব হতাম।” এরপর সেখানেই যৌন হেনস্তা নিয়ে মুখ খোলেন এই বলিউড অভিনেত্রী।

কৃতি বলেন, “কোথাও কোনও যৌন হেনস্তার মতো ঘটনা ঘটলে, বিষয়টি নিয়ে ঠিক তখনই সরব হওয়া উচিত। কারও সঙ্গে যৌন হেনস্তার মতো তীব্র নিন্দাজনক ঘটনা ঘটলে কখনও মুখ বন্ধ করে রাখা উচিত নয়। বরং, তার বিরুদ্ধে সরব হওয়া উচিত অবিলম্বে। সে যেই হোক না কেন!” কৃতি অবশ্য এর আগেও একাধিকবার বিষয়টি নিয়ে প্রতিবাদ করার কথা বলেছেন। 

‘হাউসফুল ৪’ অভিনেত্রী আরও জানান যে, তাঁকে কখনও এই ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়নি, এ কথা ঠিক। কিন্তু কেউ যদি যৌন হেনস্তার শিকার হয়ে থাকে, তাহলে দোষীর উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা উচিত। শুধু তাই নয়, যৌন হেনস্থার বিরুদ্ধে জোরদার আইনি পদক্ষেপ গ্রহণ করা উচিত বলেও মনে করেন কৃতি। সে বলিউড হোক বা অন্য কোনও ইন্ডাস্ট্রি। এই ধরনের নিন্দনীয় ঘটনার প্রতিবাদ সব সময় করা উচিত বলে মত প্রকাশ করেন অক্ষয় কুমারের নায়িকা।

[আরও পড়ুন: বিয়ে করছেন টেলি অভিনেত্রী দেবপর্ণা, জানেন কার সঙ্গে?]

প্রসঙ্গত, কয়েকমাস আগেও #MeToo আন্দোলনের জের ছিল বলিউড ইন্ডাস্ট্রিতে। তবে সময়ের সঙ্গে সঙ্গে তা অনেকটা থিতিয়ে পড়লেও মাঝেমধ্যেই প্রযোজক-পরিচালকদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ শোনা যায়। গতবছর অলোক নাথ, বিকাশ বহেল, কৈলাশ খের, রজত কাপুর থেকে শুরু করে বলিউড ইন্ডাস্ট্রির অনেক বাঘা বাঘা নামই উঠে এসেছে এই আন্দোলনের হাত 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং