Advertisement
Advertisement
Rajanya Halder

তৃণমূল ছাড়ছেন রাজন্যা! এবার কোন ভূমিকায় দেখা যাবে ছাত্রনেত্রীকে?

নতুন কেরিয়ার নিয়ে কী বললেন রাজন্যা?

Rajanya Halder start her new career as Actress | Sangbad Pratidin
Published by: Akash Misra
  • Posted:January 2, 2024 7:42 pm
  • Updated:January 4, 2024 11:23 am

রমেন দাস: ২১ জুলাইয়ের মঞ্চে বিখ্যাত হয়েছিলেন তিনি। মাত্র কয়েক মিনিটের বক্তৃতায় সোশ্যাল দুনিয়ায় সাড়া ফেলেন সোনারপুরের মেয়ে। আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। ক্রমেই তৃণমূল ছাত্র পরিষদের অন্যতম জনপ্রিয় মুখ হয়ে ওঠেন রাজন্যা হালদার (Rajanya Haldar)। চর্চায় আসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) ছাত্রীর রাজনৈতিক কর্মকাণ্ড। এবার লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) আবহেই ফের আলোচনায় রাজন্যা হালদার। রাজনীতির সঙ্গেই এবার সিনেমায় প্রবেশ করছেন নেত্রী রাজন্যা। হয়ে উঠছেন অভিনেত্রী। ঠিক কী ঘটেছে আসলে?

জানা গিয়েছে, আর এক ছাত্রনেতা প্রান্তিক চক্রবর্তীর পরিচালনায় খুব শীঘ্রই মুক্তি পাচ্ছে ‘১৯৪৫’ নামের একটি ছবি। পূর্ণ দৈর্ঘ্যের এই ছবিতে অভিনয় করেছেন রাজন্যা হালদার। তাঁর সঙ্গে একই ছবিতে রয়েছেন পাহাড়ের জনপ্রিয় অভিনেতারা। রিয়া ভূজেল, নীলেশ রাই, মণি ভূজেলদের সঙ্গে অন্যতম একটি চরিত্রে অভিনয় করেছেন তৃণমূলের ছাত্রনেত্রী।

Advertisement

[আরও পড়ুন: হৃতিক-দীপিকার ‘ফাইটার’ কত ঘণ্টার সিনেমা জানেন? শুনলে অবাক হবেন!]

ছবি প্রসঙ্গে ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’-এ রাজন্যা জানান, “আমার কাছে এই ছবির নির্মাতারা প্রস্তাব দেন পাহাড়ের তথাকথিত প্রচারের আলোয় না থাকা এক স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে অভিনয়ের। আমি রাজি হই। বহু শিক্ষা পেয়েছি এই ছবি করতে গিয়ে। এক অন্য প্রেম, ভিন্ন সম্পর্কের এই ছবিতে অন্য অভিনেতাদের সঙ্গে নিজেকে দেখতে পেরে ভালো লাগছে।” কিন্তু রাজনীতি থেকে হঠাৎ সিনেমায় কেন? রাজন্যার কথায়, “আচমকা বলতেই পারেন! কিন্তু সারাদিন তো রাজনীতি নিয়েই ভাবি, এর মধ্যে যদি ভিন্ন কিছু হয় ক্ষতি কী!” সামনেই লোকসভা নির্বাচন, তার আগেই তৃণমূল ছাড়ছেন? “না এমন সম্ভাবনা আপাতত নেই। শুধু বলব, রাজনীতির বাইরে গিয়েও অভিনেত্রী রাজন্যাকে মানুষ দেখুন। আশা করি, ভালোই লাগবে।” এরপরে পাকাপাকি বিনোদন জগতের সদস্য হচ্ছেন কিনা, সে বিষয়ে যদিও মুখ খোলেননি তিনি।

Advertisement

উল্লেখ্য, স্বাধীনতা পূর্ববর্তী ভারতবর্ষের প্রেক্ষিতে তৈরি হয়েছে ‘১৯৪৫’। স্বাধীনতা সংগ্রামের এক পাহাড়ি ইতিহাসের চিত্র রয়েছে এই ছবিতে। মহাত্মা গান্ধীর ‘ভারত ছাড়ো আন্দোলনে’র পাহাড়ি মুখ পুতলি মায়া দেবী তামাংকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে প্রান্তিকের এই ছবি। যে ছবিতে পুতলির ভূমিকায় অভিনয় করেছেন রাজন্যা। ব্রিটিশ পুলিশ আধিকারিক অ্যালেনের ভূমিকায় অভিনয় করেছেন ঋতব্রত ভট্টাচার্য।

[আরও পড়ুন: রাতবিরেতে গাড়ির ভিতর প্রেমিকার সঙ্গে ধরা পড়লেন ইব্রাহিম! ক্যামেরা দেখেই মুখ লুকোলেন সইফপুত্র]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ