BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে সম্মানিত ‘থালাইভা’ রজনীকান্ত, প্রশংসা নরেন্দ্র মোদির

Published by: Suparna Majumder |    Posted: April 1, 2021 11:11 am|    Updated: April 1, 2021 11:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে সম্মানিত দাক্ষিণাত্যের ‘থালাইভা’ রজনীকান্ত (Rajinikanth)। বৃহস্পতিবার একথা জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javadekar)। ২০১৯ সালের এই পুরস্কারের ঘোষণা করলেন তিনি। ভারতীয় সিনেমার অন্যতম সেরা অভিনেতাকে বাছার জন্য জুরি মেম্বার আশা ভোঁসলে, সুভাষ ঘাই, শংকর মহাদেবন, বিশ্বজিৎ চট্টোপাধ্যায় এবং মোহনলালকে ধন্যবাদও দিয়েছেন। খবর প্রকাশ্যে আসতেই খুশির হাওয়া তারকার অনুরাগী মহলে।

১৯৫০ সালে বেঙ্গালুরুর মারাঠি পরিবারে জন্ম রজনীকান্তের। জন্মসূত্রে তাঁর নাম শিবাজি রাও গায়কোয়াড়। বাড়িতে মারাঠি ভাষা বললেও বাইরে কন্নড় ভাষায় স্বচ্ছন্দ ছিলেন রজনীকান্ত। সংসারের হাল ধরতে কখনও কুলির কাজ করেছেন, কখনও বাস কন্ডাক্টার হিসেবে কাজ করেছেন। পরে মাদ্রাজ ফিল্ম ইনস্টিটিউটে ভরতি হন। সেখানে পড়াশোনার সময়ই পরিচালক কে বালাচান্দেরের নজরে পড়ে যান। তাঁর পরিচালিত তামিল ছবি ‘অপূর্ব রাগানাঙ্গাল’ দিয়েই সিনেমার জগতে যাত্রা শুরু করেন। ১৯৭৫ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। তারপর দশকের পর দশক ধরে চলমান চিত্রে নিজের একাধিপত্য বিস্তার করেছেন। শুধু দক্ষিণী সিনেমা নয় হিন্দি সিনেমার জগতেও নিজের প্রতিভার পরিচয় রেখেছেন।

[আরও পড়ুন: চণ্ডীপুরে সোহমকে ঘিরে ‘জয় শ্রীরাম’ স্লোগান বিজেপি সমর্থকদের, ক্ষোভ প্রকাশ তারকার]

উল্লেখ্য, ৬ এপ্রিল তামিলনাড়ুর নির্বাচন (Tamil Nadu Polls)। ঠিক তার আগেই দাদাসাহেব ফালকে পুরস্কারের জন্য রজনীকান্তের নাম ঘোষণা করা হয়। সূত্রের খবর মানলে, এর আগে একাধিকবার ‘থালাইভা’কে নিজেদের সমর্থনে টানার চেষ্টা করেছে তামিলনাড়ু বিজেপি (BJP)। রজনীকান্তের মুখেও প্রধানমন্ত্রীর প্রশংসা শোনা গিয়েছে।  প্রকাশ জাভড়েকরের পরই ‘থালাইভা’র প্রশংসা করে টুইট করেছেন মোদি। 

এদিকে  গত বছরের শেষের দিকে রজনীকান্ত নিজের আলাদা দল গঠন করে রাজনীতির ময়দানে নামার কথা জানিয়েছিলেন। কিন্তু আচমকাই অসুস্থ হয়ে পড়েন ৭০ বছরের তারকা। রক্তচাপজনিত সমস্যার জেরে হাসপাতালেও ভরতি হতে হয়। তারপরই জানিয়ে দেন, শারীরিক পরিস্থিতির কথা মাথায় তিনি এই মুহূর্তে রাজনীতিতে (Politics) আসছেন না।  এমন পরিস্থিতিতে তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনের আগে তাঁর দাদাসাহেব ফালকে পাওয়ার এই ঘটনা বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বাপ্পি লাহিড়ী, মুম্বইয়ের হাসপাতালে ভরতি বর্ষীয়ান শিল্পী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement