BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নেতাজির চরিত্র করতে বাংলা শিখবেন, মাথাও কামাবেন রাজকুমার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 14, 2017 2:47 pm|    Updated: October 9, 2019 5:49 pm

Rajkumar Rao to go extra mile with a shaved head, fluent bengali for a web series on Netaji

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেথড অ্যাকটিংয়ে বিশ্বাস করেন বহু তুখোড় অভিনেতাই। অভিনয়কে আরও বেশি বাস্তব অভিমুখী করে তুলতে, চরিত্রের যতটা কাছাকাছি পৌঁছানো যায় তা করতে কসুর করেন না তাঁরা। এবার সেরকমই এক কাজ করতে চলেছেন অভিনেতা রাজকুমার রাও। নেতাজির উপর একটি ওয়েব সিরিজের জন্য তিনি বাংলা শিখতে চলেছেন। এমনকী মাথা কামাতেও দ্বিধা করবেন না।

কুলভূষণকে না ফেরালে ভারতে নিষিদ্ধ হতে পারেন পাক শিল্পীরা ]

চরিত্রের বিশ্বাসযোগ্যতার কারণে বহু অভিনেতাই হাতেকলমে বিভিন্ন পরিস্থিতির মধ্যে নিজেকে ফেলেন। এর আগে এক বন্দির চরিত্রে অভিনয়ের জন্য জেলবন্দিদের সঙ্গে বেশ কিছুদিন সময় কাটিয়েছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। সঞ্জয় দত্তের চরিত্র করতে গারদের ওপারে গিয়েছিলেন রণবীর কাপুরও। অতীতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো বরিষ্ঠ অভিনেতাও এভাবেই নিজেকে প্রস্তুত করতেন। ‘অশনি সংকেত’ ছবির গঙ্গাচরণ চরিত্রের জন্য তাঁর প্রস্তুতিপর্বের নোট অনেক অভিনেতার কাছেই শিক্ষণীয়।অভিনয়কে বাস্তব করে তুলতেই অভিনেতাদের এই প্রয়াস। আর তা যদি কোনও ঐতিহাসিক চরিত্র হয়, তবে তো কথাই নেই। নেতাজির মতো দেশপ্রেমিকের মূর্তি সকল ভারতবাসীর মনেই গাঁথা হয়ে আছে। তাই সেখানে কোনওরকম খুঁত রাখতে চান না জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা রাজকুমার রাও। নেতাজির চরিত্র অভিনয় করতে তিনি বাংলা শিখবেন। এছাড়া মাথাও কামাবেন। নাহ, কোনও মেকআপের সহায়তা বা ডাবিং আর্টিস্টের সাহায্য নিয়ে এ কাজ করতে চান না অভিনেতা। আর তাই এখন থেকেই শুরু করে দিয়েছেন প্রস্তুতি। স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও বিভিন্ন কাহিনি ইতিমধ্যেই পড়তে শুরু করেছেন। ইতিহাসকে আত্মস্থ করেই নেতাজি হয়ে উঠতে চান।

রেস্তরাঁয় আর নয় সার্ভিস চার্জ, ঘোষণা মোদি সরকারের ]

এ কাজ করার জন্য তাঁকে খানিকটা ওজনও বাড়াতে বলা হয়েছে। তাতে খুশি রাজকুমার। অভিনেতা জানাচ্ছেন, “সবসময়ই অন্যরকম কোনও চরিত্রের সন্ধানে থাকি। কেউ যদি সেরকম কাজ দেন তবে অভিনেতা হিসেব খুব ভাল লাগে। এই সিরিজটার প্রস্তাব আসামাত্রই আমি চাঙ্গা হয়ে উঠেছিলাম।”

তবে কি নেতাজি সংক্রান্ত বিতর্কিত বিষয়ও উঠে আসবে এই সিরিজে? অভিনেতা জানাচ্ছেন, বিতর্ক তো অনেক আছে। তবে কোনও এক সিদ্ধান্তে তো পৌঁছতে হবে। এই সিরিজে সেই চেষ্টা থাকবে। তবে শুধু নেতাজির অন্তর্ধান নয়, তাঁর জীবন তুলে আনাই এই সিরিজের উদ্দেশ্য। একতা কাপুরের ডিজিটাল প্ল্যাটফর্ম থেকেই সম্প্রচারিত হবে এই সিরিজে।

‘হেমা মালিনী রোজ মদ্যপান করেন, তিনি তো আত্মহত্যা করেননি’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে