৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সোমনাথ লাহা: এক দম্পতির টানাপোড়েনের গল্প নিয়ে রামকমল মুখোপাধ্যায়ের নতুন স্বল্পদৈর্ঘ্যের হিন্দি ছবি ‘ব্রোকেন ফ্রেম’। মুখ্য চরিত্রে ঋতাভরী চক্রবর্তী ও রোহিত বসু রায়। শুটিং শুরু হবে কলকাতায়। ‘কেকওয়াক’, ‘সিজনস গ্রিটিংস’-এর মতো হিন্দি শর্ট ফিল্মের পরে দাম্পত্য সমীকরণের আবহে নিজের তৃতীয় হিন্দি স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ব্রোকেন ফ্রেম’ তৈরি করছেন লেখক-পরিচালক রামকমল মুখোপাধ্যায়। মিডিয়ার দৌলতে একথা প্রায় সকলেরই জানা।

প্রসঙ্গত নিজের লেখা ৮টি ছোট গল্পের সংকলনে গাঁথা বই ‘লং আইল্যান্ড আইসডটি’-র প্রথম ছোট গল্পটির উপর ভিত্তি করেই এই শর্ট ফিল্মটি তৈরি করছেন রামকমল। এই সময়ের আবহে এক দম্পতির টানাপোড়েনের গল্পই উঠে এসেছে ‘ব্রোকেন ফ্রেম’-এ। এবার এই ছবির মুখ্য চরিত্রের উপর থেকে পর্দা সরালেন পরিচালক। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন রোহিত বসু রায় ও ঋতাভরী চক্রবর্তী। বলিটাউনে ছোট ও বড় পর্দার বেশ পরিচিত মুখ রোহিত। অপরদিকে পরিচালক শতরূপা সান্যালের কন্যা ঋতাভরী টলিউডের পাশাপাশি সমান তালে কাজ করেছেন বলিউডেও। ইতিপূর্বে অনুষ্কা শর্মা প্রযোজিত ‘পরী’-তে দেখা গিয়েছে তাঁকে। এখানে শেষ নয়। আয়ুষ্মান খুরানার সঙ্গে মিউজিক ভিডিওতে কাজ করার পাশাপাশি কালকি কোয়েচলিনের সঙ্গে শর্ট ফিল্ম ‘নেকেড’-এও দেখা গিয়েছে ঋতাভরীকে।

[আরও পড়ুন:  আকস্মিক মৃত্যু না পরিকল্পনা মাফিক খুন? শ্রীদেবীর মৃত্যু নিয়ে প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

অ্যাসর্টেড মোশান পিকচার্স ও এসএসওয়ান এন্টারটেনমেন্টের ব্যানারে নির্মিত ‘ব্রোকেন ফ্রেম’-এর প্রযোজনার দায়িত্বভার সামলাচ্ছেন অরিত্র দাস, গৌরব দাগা ও শৈলেন্দ্র কুমার। ছবিতে বিবাহিত দম্পতি অমিত ও মৌসুমীর চরিত্রে দেখা যাবে রোহিত বসু রায় ও ঋতাভরী চক্রবর্তীকে। ছবির কাহিনি আবর্তিত হয়েছে অনেক বছর বিয়ে হয়ে যাওয়া সুখী দম্পতি অমিত (রোহিত) ও মৌসুমী (ঋতাভরী)-কে কেন্দ্র করে। ঘটনাক্রমে তাদের বিবাহ বার্ষিকীর রাতে এমন একটি ঘটনা ঘটে যা তাদের জীবনের মোড়কেই ঘুরিয়ে দেয়।

ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সমীর সতিজা। সংগীত পরিচালনায় শৈলেন্দ্র সায়ন্তী। সিনেমাটোগ্রাফার মধুরা পালিত। প্রসঙ্গত প্রথম ভারতীয় সিনেমাটোগ্রাফার হিসাবে কানের মতো ঐতিহ্যমন্দ্রিত চলচ্চিত্র উৎসবে ‘পিয়ের অঁজেনিউ এক্সেলেন্স ইন সিনেমাটোগ্রাফি স্পেশাল এনকারেজমেন্ট অ্যাওয়ার্ড’ বিজয়ী মধুরা এই ছবির হাত ধরে পা রাখছেন বলিউডে, সিনেমাটোগ্রাফার হিসাবে। ইতিপূর্বে অবশ্য রামকমলের প্রথম বাংলা শর্ট ফিল্ম ‘রিকশাওয়ালা’-তেও ক্যামেরার দায়িত্বভার সামলেছেন মধুরা।
ছবি বর্ষার মরশুমে পুরো শুট করা হবে কলকাতায়। ছবির কাস্টিং প্রসঙ্গে রামকমল জানান, “রোহিত আর ঋতাভরীকে এই ছবির মুখ্য চরিত্রে পেয়ে আমি ভীষণ খুশি। এই গল্পটি আমার চলচ্চিত্র দুনিয়ার বন্ধু ও সহকর্মীদের দ্বারা বহুল প্রশংসিত। আমি অনেকদিন ধরেই এই ছবিটা বানাতে চেয়েছিলাম। আর শেষ পর্যন্ত সেটা হওয়ায় আমি খুব খুশি।”

[আরও পড়ুন:  মহাকাশ বিজ্ঞানীর চরিত্রে অক্ষয়, নজর কাড়লেন ‘মিশন মঙ্গল’-এর টিজারে]

ঋতাভরীর কথায় “রামকমল যখন আমাকে এই গল্পটা শুনিয়েছিল আমি চমকে গিয়েছিলাম। গল্পটা এমনিতে সাধারণ, কিন্তু এরমধ্যে একটা মোচড় রয়েছে। এরকম চরিত্র আমি এর আগে কখনও করিনি। আমি ওঁর ‘কেক ওয়াক’ দেখেছি আর আমার খুব ভাল লেগেছে।” রোহিতের মন্তব্য, “রামকমলকে শুধু আমার একটা ফোন করতে হয়েছে। আমি ওঁকে একজন সাধারণ সাংবাদিক ও লেখক হিসাবে চিনি। ‘কেক ওয়াক’-এ এষা দেওলের চরিত্রটা আমার ভীষণ প্রিয়। তারপর থেকেই আমি ওঁর সঙ্গে কাজ করতে চাইছিলাম। সৌভাগ্যক্রমে ওই আমায় ফোনটা করে আর গল্পটা শোনায়। গল্পটা আমার দারুণ লেগেছে। ‘ব্রোকেন ফ্রেম’-এর চিত্রনাট্য পড়ে আমি রীতিমতো ছিটকে গিয়েছি। এটা শর্ট ফিল্ম হলেও প্রতিটা দৃশ্য খুব সুন্দরভাবে শুধু খুলছে তাই নয়, একটি অন্যটির সঙ্গে মিলেমিশে যাচ্ছে। গল্পটা হাসায়, কাঁদায়… তারপরে আবার মিনিটের মধ্যে হাসায়। আমার দারুণ লেগেছে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং