১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘করোনা’ ত্রাসে রণবীরের মুখে মাস্ক, পরিচালক সুজিত দায়ী করলেন আধুনিক সভ্যতাকে

Published by: Sandipta Bhanja |    Posted: January 31, 2020 3:33 pm|    Updated: January 31, 2020 4:51 pm

Ranbir Kapoor wears mask amidst Coronavirus scare

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনের করোনা ভাইরাসের দাপট যেন হলিউড ছবি ‘রেসিডেন্ট ইভিল’-এর বাস্তব প্রতিফলন। পল অ্যান্ডারসন পরিচালিত এবং ইউক্রেন বংশোদ্ভূত অভিনেত্রী মিলা জভোভিচ অভিনীত হলিউড সুপারহিট ছবির মতো বিনোদুনিয়ায় রীতিমতো কালো ত্রাস ছড়িয়েছে ‘করোনা’। একদিকে রণবীর কাপুর যখন করোনার ভয়ে মুখে মাস্ক পরে ঘুরে বেড়াচ্ছেন, তখন বলিউড পরিচালক সুজিত সরকার এই মারণ ভাইরাসের জন্য দায়ী করেছে আধুনিক মানব সভ্যতাকেই।

সুজিত সরকারের কথায়, “মানুষের অতিরিক্ত লোভ এবং প্রকৃতি ধ্বংস করারই ফল হল ‘করোনা ভাইরাস’। প্রকৃতি যে হারে ধ্বংস হচ্ছে, সেটাই সুদে-আসলে ফিরিয়ে দিচ্ছে প্রকৃতি এখন।” অন্যদিকে, সাতসকালেই অভিনেতা রণবীর কাপুরকে মাস্ক পরে দেখা গেল। মুম্বই বিমানবন্দরে পা রাখতেই অভিনেতার মাস্ক পরা ছবি ক্যামেরাবন্দি করে ফেলেন পাপারাজ্জিরা। রণবীরকে মাস্ক পরার কারণ জিজ্ঞেস করা হলে, পালটা উত্তরও দেন। রণবীরকে চেঁচিয়ে উত্তর দিতে শোনা যায়, “তোমরাও পরা শুরু করবে খুব শিগগীরিই।” অতঃপর ‘করোনা’ ত্রাস যে বলিউড তারকাদের মধ্যেও ছড়িয়ে পড়েছে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘কালো আইন’, CAA প্রসঙ্গে মন্তব্যে প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সাল গুলিয়ে ফেললেন উর্মিলা]

চিন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ক্রমেই মহামারীর আকার নিচ্ছে। লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ‌্যা। আক্রান্ত হতে বাদ নেই ইউরোপ, আমেরিকাও। বিমানযাত্রীদের মাধ‌্যমে ছড়াচ্ছে ভাইরাস। আতঙ্ক ছড়িয়েছে সুদূর অস্ট্রেলিয়া থেকে দক্ষিণ আফ্রিকাতেও। এই ঘটনায় ‘রেসিডেন্ট ইভিল’ সিনেমার ভয়ানক প্রতিফলনই দেখতে পাচ্ছেন অনেকে। জৈব রাসায়নিক অস্ত্র এবং জেনেটিক‌্যাল মিউটেশন কীভাবে মানব সভ‌্যতার ধ্বংস ডেকে আনবে তা দুর্দান্তভাবে চিত্রায়িত করা হয়েছে এই বিখ‌্যাত সায়েন্স ফিকশন এবং হরর থ্রিলার ছবিতে। গবেষকদের আবিষ্কৃত টি ভাইরাস প্রয়োগের জন্য কীভাবে মানবসভ্যতা ধ্বংসের মুখে এগিয়ে যাচ্ছে, সেটাই দেখানো হয়েছে। ‘পিকু’ পরিচালক সুজিত সরকারও বোধহয় ‘করোনা ভাইরাস’-এর এমন ত্রাসই দেখছেন।

[আরও পড়ুন: ‘কাশ্মীরি পণ্ডিতরা ভিখারি না, সরকারের কাছে হাতও পাতেনি’, ঝাঁজালো মন্তব্য বিধু বিনোদ চোপড়ার]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

#ranbirkapoor today at the airport #airportdiaries #CoronaVirus #safetyfirst #viralbhayani @viralbhayani

A post shared by Viral Bhayani (@viralbhayani) on

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে