BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ধর্ম নয়, ইতিহাস’, সাভারকরের বায়োপিকের ফার্স্ট লুকেই হিন্দুত্বের বার্তা

Published by: Suparna Majumder |    Posted: May 28, 2022 2:32 pm|    Updated: May 28, 2022 2:32 pm

Randeep Hooda portraying the powerful character of Swatantra Veer Savarkar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হিন্দুত্ব ধর্ম নয়, ইতিহাস’। এই বার্তা দিয়েই প্রকাশ্যে ‘স্বতন্ত্র বীর সাভারকর’ (Swatantra Veer Savarkar) ছবির পোস্টার। যেন ছবির প্রথম ঝলকেই হিন্দুত্বের বার্তা দিতে চাওয়া হয়েছে। ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ছবিতে দেশের স্বাধীনতা সংগ্রামী বীর সাভারকরের ভূমিকায় অভিনয় করছেন রণদীপ হুডা (Randeep Hooda)।  

Swatantra Veer Savarkar

 

হিন্দু জাতীয়তাবাদী আদর্শের প্রবক্তা ছিলেন বিনায়ক দামোদর সাভারকর। ১৮৮৩ সালের ২৮ মে মহারাষ্ট্রের নাসিক জেলায় তাঁর জন্ম হয়। তাই শনিবারের দিনকেই বেছে নেওয়া হয়েছে ছবির ফার্স্ট লুক প্রকাশ করার জন্য। “দেশের স্বাধীনতা আন্দোলনের বিস্মৃতপ্রায় নায়কদের একজন সাভারকর। তাঁর মতো মহান ব্যক্তিত্বকে শ্রদ্ধা জানিয়েই ছবিটি তৈরি হচ্ছে। আমি আশা করছি সত্যিকারের এই বিপ্লবীর চরিত্রে অভিনয় করার কঠিন কাজটি ঠিক মতো করতে পারব এবং যে কাহিনি পর্দার আড়ালে রয়ে গিয়েছে তা প্রকাশ্যে আনতে পারব”, পোস্টার শেয়ার করে লেখেন রণদীপ। 

[আরও পড়ুন: ফের কর্ণি সেনার চোখ রাঙানি, চাপে পড়ে বদলে গেল অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ ছবির নাম!]

ছবির অন্যতম প্রযোজক সন্দীপ সিং। তাঁর মতে বর্তমান সময়ে যেখানে হর্ষদ মেহতা, বিজয় মালিয়া, ললিত মোদির মতো মানুষের জীবন অবলম্বনে সিনেমা, ওয়েব সিরিজ তৈরি হচ্ছে, সেখানে তাঁরা বীর সাভারকরের মতো ব্যক্তিত্বের কাহিনি মানুষকে জানাতে ইচ্ছুক। সাভারকরই এমন একজন মানুষ ছিলেন যিনি দেশভাগ রুখতে পারতেন, দাবি করেন সন্দীপ। শুধু প্রযোজক হিসেবে নয় ভারতীয় হিসেবেও এ কাহিনি দর্শকদের সামনে তুলে ধরতে চান বলে জানান তিনি। 

Randeep as Savarkar

সাভারকরের চেহারার সঙ্গে অনেকটাই মিল রয়েছে রণদীপ হুডার। সেকথা জানান ছবির আরেক প্রযোজক আনন্দ পণ্ডিত। ছবি নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। মহেশ মাঞ্জারেকরকে স্বতন্ত্র বীর সাভারকর’ ছবির পরিচালনার দায়িত্ব দিয়েছেন সন্দীপ এবং আনন্দ। সাভারকরের জীবনের কাহিনি নিয়ে অনেকের অনেক মত থাকতে পারে, তবে তিনি ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সৈনিকের মতাদর্শ সিনেমায় তুলে ধরবেন বলেই জানান মহেশ।

[আরও পড়ুন: ‘তথ্যে ভুল রয়েছে’, ‘অপরাজিত’ দেখে অভিযোগ পথের পাঁচালীর ‘দুর্গা’র মেয়ের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে