BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের কর্ণি সেনার চোখ রাঙানি, চাপে পড়ে বদলে গেল অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ ছবির নাম!

Published by: Akash Misra |    Posted: May 28, 2022 11:54 am|    Updated: May 28, 2022 11:54 am

YRF Changes Akshay Kumar's 'Prithviraj' Title 1 Week Before Its Release | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডে ফের কর্ণি সেনার দাপট। এবার কর্ণি সেনার রোষের মুখে পড়ে বদলে গেল অক্ষয় কুমারের নতুন ছবি ‘পৃথ্বীরাজ’-এর নাম (Prithviraj)। এই ছবি নিয়ে যাতে বিতর্ক না ওঠে সেই কারণেই প্রযোজক ও পরিচালক মিলে বদলে দিলেন ছবির নাম। অক্ষয়ের  এই ছবির নাম বদলে রাখা হল ‘সম্রাট পৃথ্বীরাজ।’

কয়েকদিন আগেই ছবির নামকরণ নিয়ে আপত্তি তুলে জনস্বার্থ মামলা দায়ের করেছিল কর্ণি সেনা। এমনকী, এই ছবি মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানানো হয়েছিল কর্ণি সেনার তরফ থেকে।

কর্ণি সেনার অভিযোগ ছিল, অক্ষয়ের (Akshay Kumar) ‘পৃথ্বীরাজ’ ছবিতে হিন্দু সম্রাট পৃথ্বীরাজের চরিত্রকে ভুলভাবে ব্যখা করা হয়েছে এবং অশ্লীলভাবে দেখানো হয়েছে। কর্ণি সেনার তরফ থেকে জানানো হয়েছে, এই ছবির প্রিভিউ দেখেই এই ধারণা স্পষ্ট হয়েছে। এই ছবিতে ইতিহাসকে ভুল ভাবে ব্যখা করা হয়েছে।

Actor Akshay Kumar to play Major General Ian Cardozo in his new film Gorkha

[আরও পড়ুন: ‘নিষিদ্ধ করা হোক করণ জোহরকে!’ বিস্ফোরক টুইঙ্কল খান্না]

ইতিহাসকে প্রেক্ষিত করে এর আগেও বহুবার ছবি তৈরি হয়েছে বলিউডে। তবে সঞ্জয়লীলা বনশালির ‘পদ্মাবত’ (Padmavat) ছবি যেভাবে কর্ণি সেনার রোষে পড়েছিল, সেরকমটা আর দেখা যায়নি কখনও। এই ছবির শুটিং করতে গিয়ে মহাবিপাকে পড়েছিলেন বনশালি। শুটিং ফ্লোরে ঢুকে কর্ণি সেনার বচসাতেও মেতেছিলেন বনশালির সঙ্গে। সেখানেই ছবির নাম, কিছু দৃশ্য় বদলে ফেলার দাবি করা হয়েছিল কর্ণি সেনার পক্ষ থেকে। এমনকী, দীপিকার নাক কেটে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছিল। পিছিয়ে গিয়েছিল ছবির মুক্তি। শেষমেশ, কর্ণি সেনার দাবি মেনে ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করায় মুক্তি আলোর দেখে এই ছবি। সেই ঘটনার পর এবার অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ ছবির সঙ্গেও ঘটল এমন ঘটনা।

[আরও পড়ুন: অনন্য নজির, প্রথমবার বুকার প্রাইজ জিতল হিন্দি ভাষায় রচিত উপন্যাস ‘রেত সমাধি’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে