২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সেলুলয়েডের বাইরে বেরিয়ে, রাজনীতিতে নাক গলিয়ে বোমা ফাটালেন রণবীর শোরে। রাহুল গান্ধীর বিরুদ্ধে যতটুকু ক্ষোভ ছিল, তার সবটাই প্রায় উগরে দিলেন তিনি। সরাসরি গান্ধী পরিবারের উপর তোপ দাগলেন রণবীর। বললেন, নিউ ইন্ডিয়া সেদিনই গঠিত হবে যবে তিনি বা তাঁর পরিবার রাজনীতি থেকে বিদায় নেবেন।

ঘটনার সূত্রপাত আন্তর্জাতিক যোগ দিবসে। সেদিন একটি ছবি নিয়ে বিতর্ক হয়েছিল। বিতর্কের কেন্দ্রে অবশ্যই ছিলেন রাহুল গান্ধী। আন্তর্জাতিক যোগ দিবসের দিনটি একটু ভিন্নভাবে উদযাপন করেন সেনা জওয়ানরা৷ সেনার ডগ স্কোয়াডও জওয়ানদের সঙ্গে যোগাসনে অংশ নেয়৷ সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ছড়িয়ে পড়ে৷ জওয়ানদের সঙ্গে ডগ স্কোয়াডের সদস্যদের যোগাসন ভাইরাল হয়ে যায়৷ এই ছবিটিই বিতর্কিতভাবে পোস্ট করে সমালোচনার মুখে পড়েন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷ সেনা জওয়ানদের সঙ্গে ডগ স্কোয়াডের যোগাসনের ছবি পোস্ট করে রাহুল গান্ধী কটাক্ষের সুরে টুইটারে লেখেন, ‘নিউ ইন্ডিয়া’৷ তাঁর এই পোস্টকে ঘিরেই শুরু হয় সমালোচনা৷

[ আরও পড়ুন: নুসরতের গলায় লাভ বাইট! নেটিজেনদের নজর এড়াল না প্রেমের চিহ্ন ]

কংগ্রেস সভাপতিকে একহাত নেন বিজেপি সভাপতি অমিত শাহ৷ টুইটারে তিনি লেখেন, “কংগ্রেসের নেতিবাচক মনোভাবের প্রমাণ মিলেছে৷ তিন তালাকের বিরুদ্ধে একবার তারা নেতিবাচক মনোভাবের প্রমাণ দিয়েছে৷ এবার যোগ দিবসে সেনাকে অপমান করে আবারও সেই প্রমাণই দিলেন৷ আশা করি, ইতিবাচক পথে এগোবে কংগ্রেস৷ যা কঠোরতম চ্যালেঞ্জের মোকাবিলার শক্তি দেবে তাঁদের৷” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই টুইটের পর বলিউড অভিনেতা রণবীর শোরের গলাতেও একই সুর। তবে তিনি রাহুলকে বিঁধেছেন অন্যভাবে। কংগ্রেস নেতার টুইট শেয়ার করে রণবীর লেখেন, “Hate much?” এরপরই অভিনেতা আরও একটি টুইটে লেখেন, “নিউ ইন্ডিয়া তখনই অনুভব করা যাবে যখন আপনি ও আপনার পরিবার রাজনীতি ছেড়ে দেবেন।”

তবে রণবীরের এই পোস্টে রাজনীতির গন্ধ পাচ্ছেন অনেকে। তিনি এর আগে একাধিকবার কংগ্রেসকে তুলোধোনা করেছেন। গেরুয়া-ঘনিষ্ঠ হিসেবে তিনি পরিচিত। লোকসভা নির্বাচনের আগে একটি ভিডিও পোস্ট করেছিলেন অভিনেতা। তাতে ভারতীয় জনতা পার্টিকে নিঃশব্দে সমর্থনের ইঙ্গিত ছিল। এসবের পর একজন সাধারণ নাগরিক হিসেবে যে তিনি রাহুলকে আক্রমণ করেননি, তা বলছেন অনেকেই। তবে সরাসরি যেহেতু গেরুয়া শিরিবে রণবীর যোগ দেননি, তাই ইস্যুটিতে সরাসরি রাজনীতির রং লেগেছে, একথাও বলা যাচ্ছে না।

[ আরও পড়ুন: শিশুশ্রমের অন্তরালের গল্প নিয়ে আসছে ব্যতিক্রমী ধারাবাহিক ‘এক যে ছিল খোকা’ ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং