০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রয়াত বলিউডের খ্যাতনামা ডান্স কোরিওগ্রাফার সরোজ খান, শোকের ছায়া বিনোদন জগতে

Published by: Sandipta Bhanja |    Posted: July 3, 2020 8:23 am|    Updated: July 3, 2020 3:42 pm

Renowned Bollywood dance choreographer Saroj Khan expired

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দুঃসংবাদ বলিউডে। প্রয়াত বলিউডের খ্যাতনামা ডান্স কোরিওগ্রাফার সরোজ খান (Saroj Khan)। সম্প্রতি শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভরতি হয়েছিলেন বান্দ্রার গুরুনানক হাসপাতালে। সুস্থও হয়ে উঠেছিলেন বলে জানা গিয়েছিল। তবে শেষরক্ষা আর হল না! বৃহস্পতিবার রাত ২টো নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বলিউডের প্রিয় মাস্টারজি। শুক্রবার সকালে এই খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে।

বলিউড তো বটেই, তাঁর গুণমুগ্ধের সংখ্যা ছিল বিশ্বজোড়া। ৭১ বছর বয়সে প্রয়াত হলেন বলিউডের নাচের রানি সরোজ খান। প্রসঙ্গত, শ্বাসকষ্টের সমস্যা থাকায় প্রথমটায় ভেবে নেওয়া হয়েছিল যে তিনি কোভিড আক্রান্ত। কিন্তু করোনা পরীক্ষা করালে তাঁর রিপোর্ট নেগেটিভ আসে।

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যুতে মামলা দায়ের! মুম্বই পুলিশের নজরে এবার পরিচালক সঞ্জয় লীলা বনশালি]

ইরফান খান, ঋষি কাপুর, ওয়াজিদ খান এবং গত মাসে সুশান্ত সিং রাজপুতের প্রয়াণে এমনিতেই বিষণ্ণ বলিউড। তার মধ্যে সরোজ খানের চিরতরে বিদায় নেওয়া যেন অনেককেই অভিভাবকহীন করে দিল। তাঁর মৃত্যুতে যেন ইতি ঘটল বলিউডের একটা যুগের। এক সময় সরোজ খানের হাত ধরেই উঠে এসেছিলেন বলিউডের প্রচুর তারকা। তাঁদের নাচের স্টেপে যখন আসমুদ্র হিমাচল দুলছে, তখন সেই নাচকে যেন পাথরের গায়ে খোদাই করে তুলতেন মাস্টারজি। ‘ডোলা রে’র ওই অসাধারণ কোরিওগ্রাফি, ‘ধক ধক’-এর ওই আবেদন, ‘হাওয়া হাওয়াই’য়ের ভঙ্গিমা, যেন কিছুতেই ভোলার নয়! নায়িকারা তাঁর কোরিওগ্রাফ করা নাচের নামেই বিখ্যাত হয়ে উঠতেন। মাধুরী হয়ে গেলেন ‘ধক ধক গার্ল’, ‘হাওয়া হাওয়াই’ বললেই শ্রীদেবী ছাড়া কারও কথাই মনে আসে না। আর শেষ জীবনে ‘কলঙ্ক’-এর ‘তাবাহ হো গ্যায়ে’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে