BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

‘মানুষ আপনাকে মনে রাখবে’, মুখ্যমন্ত্রীর তৎপরতায় মুগ্ধ পরিচালক সৃজিত

Published by: Sandipta Bhanja |    Posted: March 28, 2020 11:57 am|    Updated: March 28, 2020 2:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে দেশজুড়ে লকডাউন পরিস্থিতিতেও মাঝে মধ্যেই রাজপথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কখনও সবজি, আনাজের বাজারে গিয়ে দোকানের সামনে রাস্তায় দাগ কেটে দেখিয়ে দিচ্ছেন, কতটা দূরত্ব বজায় রেখে দাঁড়ানো উচিত, আবার কখনও বা হাসপাতালগুলোতে যাচ্ছেন সারপ্রাইজ ভিজিটে। এমনকী, শুক্রবারও মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা গেল কলকাতায় বসবাসকারী গরিব-দুস্থ রিকশাচালক, ভ্যানচালক এবং ফুটপাথবাসীদের হাতে চাল-ডান-আনাজ তুলে দিতে। আমজনতার একেবারে কাছাকাছি। নেপথ্যে কারণ একটাই! বিশ্বজুড়ে এই কঠিন পরিস্থিতির আঁচ যেন পশ্চিমবঙ্গবাসীর গায়ে না লাগে। মুখ্যমন্ত্রীর এমন তৎপরতা দেখেই মুগ্ধ হয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় সৃজিত একটি পোস্টও করেছেন। সম্প্রতি জানবাজারের রাস্তায় মুখ্যমন্ত্রীকে করোনা সংক্রমণ নিয়ে সচেতনবার্তা দিতে দেখা গিয়েছে। রাস্তার উপর দাগ কেটে তিনি বুঝিয়ে দিচ্ছেন, দুই ক্রেতার মাঝের দূরত্বটা ঠিক কতটা হওয়া উচিত। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি আপাতত ভাইরাল। ধন্য ধন্য করছেন রাজ্যবাসী। নেটিজেনদের মন্তব্য ‘দেখে মনে হচ্ছে মুখ্যমন্ত্রী যেন লক্ষ্মণরেখা টানছেন।’ মমতার এমন তৎপরতায় মুগ্ধ হয়ে জনৈক শিল্পী ছবি এঁকে ফেলেছেন। যা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বেশ দৃষ্টি আকর্ষণ করেছে। অনিকেত মিত্রর আঁকা সেই ছবি শেয়ার করেই সৃজিত মুখোপাধ্যায় লিখলেন।

“জনগণের স্বার্থে আপনি যা যা করছেন, তা হয়তো পথে না নেমে কোনও সুরক্ষিত আশ্রয় থেকেও করতে পারতেন। কিন্তু করোনা সংক্রমণে যে বয়সকে সবথেকে ঝুঁকিপূর্ণ বলা হচ্ছে, সেই বয়সে আপনি সংক্রমণ কিংবা মৃত্যুর মুখে চ্যালেঞ্জ ছুঁড়েও নিজে শারীরিকভাবে নেতৃত্ব প্রদান করছেন। সুতরাং, ভিন্ন রাজনৈতিক মতাদর্শ থাকলেও, আপনাকে নিয়ে নানা মিম তৈরি হওয়া সত্ত্বেও, সহস্র বাঁধা পেরিয়েও আপনি যেভাবে কাজ করছেন মানুষ আপনাকে মনে রাখবেই”, লিখলেন সৃজিত। প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা থেকে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ঘটিয়ে পরিচালক নিজেও বর্তমানে নির্দেশিকা মেনে সচেতনতা অবলম্বন করে কোয়ারেন্টাইনে রয়েছেন।

[আরও পড়ুন: করোনা: ‘পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, দেশজুড়ে জারি হোক জরুরি অবস্থা’, আরজি ঋষির]

সৃজিতকে সরাসরি কখনও কোনও রাজনৈতিক দলের নেতা-মন্ত্রী কিংবা কোনও ব্যক্তিত্বকে নিয়ে সেরকম পোস্ট করতে দেখা যায় না। কিন্তু এবার সেই পরিচালকও করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর তৎপরতা দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। দিন দুয়েক আগে কলকাতার রাস্তাঘাট স্যানিটাইডজ হচ্ছে দেখে, মমতার প্রশংসা করেছিলেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। মুম্বই পৌরসভার দৃষ্টি আকর্ষণ করে বলেছিলেন, “আহা কী ভাল, আমাদের শহরেও কি এমন উদ্যোগ নেওয়া যায় না!” প্রশংসা জুটেছে খোদ WHO-এর তরফেও।

[আরও পড়ুন: অভিনব উদ্যোগ, হোম কোয়ারেন্টাইনে থাকা বয়স্কদের জন্য খাদ্যসংস্থানের ব্যবস্থা দিয়া মির্জার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement