BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

প্রয়াত রুমা গুহঠাকুরতা, চলচ্চিত্র জগতে শোকের ছায়া

Published by: Sayani Sen |    Posted: June 3, 2019 10:16 am|    Updated: June 3, 2019 3:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। সোমবার ভোরে ৮৪ বছর বয়েসে প্রয়াত হলেন সংগীত শিল্পী রুমা গুহঠাকুরতা। বালিগঞ্জের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। সন্ধ্যায় শেষকৃত্য হবে প্রয়াত শিল্পীর। শোকের ছায়া চলচ্চিত্র ও সংগীত জগতে। টুইট করে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: মিমি-নুসরতের পোশাক নিয়ে খোঁচা, সোশ্যাল মিডিয়ায় সমালোচিত সাংবাদিক]

১৯৩৪ সালে জন্ম কলকাতাতেই। ১৯৫১ সালে কিশোর কুমারকে বিয়ে করেছিলেন রুমা গুহঠাকুরতা। তবে তিনি নিজে যথেষ্ট নামী সংগীতশিল্পী ছিলেন। একাধিক ছবিতে যেমন প্লে ব্যাক করেছেন, তেমনি বড়পর্দায় অভিনয়েও প্রতিভার স্বাক্ষর রেখেছেন রুমা গুহঠাকুরতা। অভিনয় করেছেন গঙ্গা অভিযান, পলাতক, অ্যান্টনি ফিরিঙ্গি-র মতো হিট সিনেমায়। গণ সংগীতের ক্ষেত্রে রুমা গুহঠাকুরতার অবদান অনস্বীকার্য। কলকাতা ইয়ুথ কয়্যারের প্রতিষ্ঠাতা তিনি।

কিশোর কুমার ও রুমা গুহঠাকরতারই সন্তান অমিত কুমার। তবে দু’জনের বিয়ে অবশ্য সুখের হয়নি। বিয়ের কয়েক বছরের মধ্যে বিচ্ছেদ হয়ে যায় দুই সংগীত শিল্পীর। কিশোর কুমারের সঙ্গে বিবাহ-বিচ্ছেদের পর অরূপ গুহঠাকুরতাকে বিয়ে করেন রুমা। পরিবার সূত্রে, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন প্রবীণ এই সংগীত শিল্পী। মুম্বইয়ে কিশোর কুমারের বাড়িতে, ছেলে অমিতের কাছে থাকতেন তিনি। দিন কয়েক আগে মুম্বই থেকে কলকাতায় বালিগঞ্জের বাড়িতে আনা হয় রুমা গুহঠাকুরতাকে। সোমবার ভোরে কলকাতায় নিজের বাড়িতেই জীবনাবসান ঘটল কিশোর কুমারের প্রাক্তন স্ত্রীর।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement