Advertisement
Advertisement
Manipur violence

‘কুম্ভীরাশ্রু! আমরা শুধু বাংলার জন্য কাঁদি! অভিশাপ ভোগ করতে হবে’, মণিপুরকাণ্ডে সরব ঋদ্ধি

'৫৬ ইঞ্চির ত্বক ভেদ করতে...', অগ্নিগর্ভ মণিপুর নিয়ে মোদিকে তোপ অভিনেতার।

Riddhi Sen reacts to Manipur violence | Sangbad Pratidin

ফাইল চিত্র

Published by: Sandipta Bhanja
  • Posted:July 21, 2023 2:56 pm
  • Updated:July 21, 2023 2:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরের গণধর্ষণকাণ্ডের ভিডিও দেখে বৃহস্পতিবারই নীরবতা ভেঙেছেন বলিউড তারকারা। বিবস্ত্র দুই মহিলাকে দিনের আলোয় প্যারেড করিয়ে গণধর্ষণ করার অভিযোগ উঠেছে মেতেই সম্প্রদায়ের দিকে। অগ্নিগর্ভ পরিস্থিতি সেই রাজ্যে। গোটা দেশ যেখানে শিহরিত ছবি-ভিডি দেখে, সেখানে এইপ্রথম বাংলা সিনেইন্ডাস্ট্রির কোনও তারকা গর্জে উঠলেন। মণিপুরের এই পরিস্থিতির জন্য মোদি সরকারকে তোপ দাগার পাশাপাশি মৌনব্রত পালন করা আম আদমিদেরও একহাত নিলেন ঋদ্ধি সেন।

ঋদ্ধির কথায়, “৫৬ ইঞ্চির ত্বক ভেদ করতে ৭৯ দিন লেগে গেল! আর ‘চিৎকার’ নীরবতা চলুক। বেহায়া, মন্থর গণমাধ্যমে বিতর্ক চলুক। সোশ্যাল মিডিয়ার রাজনীতিবিদরা নীরব থাকুক। বাংলার মহান রাজনীতিবিদ এবং তথাকথিত বিশ্লেষক ও প্রগতিশীল বুদ্ধিজীবীরা ‘এখন চুপ করে আছেন কেন?’ বলে চিৎকার করুক।”

Advertisement

[আরও পড়ুন: একুশের সভায় চাঁদের হাট, ‘দিদি’র ডাকে মঞ্চে দেব-মিমি-নুসরত, হাজির টেলিতারকারাও]

এরপরই জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতার সংযোজন, “আসলে বাংলায় তো আর এমনটা ঘটেনি। পৃথিবীটা আমাদের কাছে শুধু এবং শুধুই বাংলায় সীমাবদ্ধ হয়ে গিয়েছে। আমাদের চোখের জল সযত্নে সঞ্চিত করা রাখা হয়েছে শুধু বাংলার জন্য। আর বাকি বিশ্বের জন্য আমরা কুম্ভীরাশ্রু ফেলি! মণিপুরে যা ঘটছে তার অভিশাপ আমরা সকলেই চিরকাল বয়ে বেড়াব। কোনও না কোনও দিক থেকে আমরা সকলেই ভারতীয় ইতিহাসের এই অন্যতম অন্ধকার অধ্যায়ের জন্য দায়ী থাকব!”

Advertisement

[আরও পড়ুন: ‘হ্যালো পূজা বলছি…’, মেয়েলি কণ্ঠে রণবীর সিংয়ের সঙ্গে ‘ফ্লার্ট’ আয়ুষ্মানের! ধরতেই পারলেন না?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ