BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘নিজের দেশে কী হচ্ছে খোঁজ রাখেন?’ রিহানা-গ্রেটাকে তোপ অর্পিতা চট্টোপাধ্যায়ের

Published by: Suparna Majumder |    Posted: February 8, 2021 4:34 pm|    Updated: February 8, 2021 4:36 pm

Rihanna, Greta Thunberg have no idea about what is happening in India: Arpita Chatterjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলন (Farmers Protest) নিয়ে মন্তব্য করায় এবার মার্কিন পপ তারকা রিহানা (Rihanna) ও পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গকে (Greta Thunberg) একহাত নিলেন অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)। ফেসবুকে টলিপাড়ার অভিনেত্রী লেখেন, “ফেন্টি বিউটি প্রোডাক্ট বয়কট করার সিদ্ধান্ত নিচ্ছি… ভারতে কী হচ্ছে এবং কেন হচ্ছে সেই সম্পর্কে রিহানা ও গ্রেটা থুনবার্গের বিন্দুমাত্র ধারণা নেই…ওঁদের দেশে কী হচ্ছে সেই খবরটুকু রাখেন কি!”

[আরও পড়ুন: দেশে আগুন লাগাচ্ছেন! খালিস্তানি কটাক্ষের পালটা কঙ্গনাকে তোপ দিলজিৎ দোসাঞ্জের]

“কেন আমরা এই বিষয় নিয়ে কথা বলছি না?” কৃষক আন্দোলনের খবর শেয়ার করে ক্যাপশনে একথা লিখেছিলেন রিহানা। রিহানার পোস্টের পরই তাঁকে সোশ্যাল মিডিয়ায় তীব্র বাক্যবাণে বিদ্ধ করেছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।  মার্কিন পপ তারকাকে চুপ করে থাকার পরামর্শ দেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ এবং তাঁর সমর্থকরা। কৃষক আন্দোলনের সমর্থনে পোস্ট দিয়ে কটাক্ষের শিকার হয়েছেন পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গও। এমন পরিস্থিতিতেই আবার শনিবার ঝাড়খণ্ডে স্বেচ্ছাসেবী সংগঠন লিগাল রাইটস অবজারভেটরি রিহানার প্রসাধনী ব্র্যান্ডের বিরুদ্ধে সরব হয়েছে। তাদের অভিযোগ, পপ তারকা রিহানার প্রসাধনী ব্র্যান্ড ফেন্টি বিউটি-র (Fenty Beauty) বিভিন্ন সামগ্রী তৈরিতে অভ্র প্রয়োজন হয়। ঝাড়খণ্ডের খনি থেকে সেই অভ্র সরবরাহ করা হয়। আর সেই খনিতে বিপজ্জনক পরিস্থিতিতে কাজ করে শিশু শ্রমিকরা। এ বিষয়ে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের কাছে তদন্তের আবেদন জানান সংগঠনের কর্মকর্তা। রবিবারের এই খবর প্রকাশ্যে আসার পরই রিহানার ফেন্টি বিউটি প্রোডাক্ট বয়কটের সিদ্ধান্তের কথা জানান অর্পিতা।

উল্লেখ্য, রিহানা ও গ্রেটা থুনবার্গ ছাড়াও দিল্লির কৃষক আন্দোলন নিয়ে মন্তব্য করেছেন অস্কারজয়ী অভিনেত্রী সুজান সারান্ডন এবং প্রাক্তন পর্নস্টার মিয়া খালিফা।  বিষয়টি নিয়ে আন্তর্জাতিক মহলের মাথাব্যথা নিয়ে দ্বিধাবিভক্ত বলিউড।  ঐক্যবদ্ধ ভারতের কথা বলে কৃষক বিক্ষোভ নিয়ে বিদেশি তারকাদের মন্তব্যের বিরোধিতা করেছেন লতা মঙ্গেশকর, শচীন তেণ্ডুলকর, অক্ষয় কুমার, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রবি শাস্ত্রী, সুনীল শেট্টি, করণ জোহররা। রিহানা, গ্রেটাদের সমর্থনে পোস্ট করেছেন তাপসী পান্নু, স্বরা ভাস্কর। টলিউডে  কিছুদিন আগে আবার রিহানার পোস্ট শেয়ার করে দিল্লির কৃষক আন্দোলনকে সমর্থন করেছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

[আরও পড়ুন: নুসরত ছাড়াই ‘ইউভ’ কালেকশনের বর্ষপূর্তি, নিখিলের ‘নতুন সূচনা’য় সঙ্গী শ্রাবন্তী!]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement