BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঠিক যেন সিনেমা! ইরফান-ঋষির ‘ডি-ডে’ ছবির দৃশ্যই বর্তমানে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: April 30, 2020 9:10 pm|    Updated: April 30, 2020 9:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লম্বা সফর! যেন পরলোকের উদ্দেশে রওনা হয়েছেন! একই ট্যাক্সিতে পাশাপাশি বসে রয়েছেন ঋষি কাপুর এবং ইরফান খান। সিনেম্যাটিক সেই দৃশ্যই যেন গত ২৪ ঘণ্টার মধ্যে বাস্তবে পরিণত হয়ে গেল। মারণরোগ ক্যানসারের জন্যই চিরতরে পরলোক সফরে গেলেন ইরফান খান এবং ঋষি কাপুর। বুধবারই প্রয়াত হয়েছেন অভিনেতা ইরফান। আর তার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার সকালে আরেক দুঃসংবাদে ঘুম ভাঙল ইন্ডাস্ট্রির। হাসপাতালের বেডেই চিরনিদ্রায় চলে গেলেন কাপুর সাম্রাজ্যের অন্যতম উত্তরসূরী ঋষি কাপুর। গত কয়েক ঘণ্টায় #RIP’র পর শুধু নামটা পরিবর্তন হয়েছে। বলিউডের আকাশে যেন এক কাল মেঘ ঘনিয়েছে। দুই অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ।

পর্দার দৃশ্যই যেন জীবন্ত হয়ে উঠল। নিখিল আডবানী পরিচালিত ‘ডি-ডে’ সিনেমায় অভিনয় করেছিলেন ঋষি কাপুর এবং ইরফান খান। সেই সিনেমাই বর্তমানে প্রাসঙ্গিক হয়ে উঠেছে। কারণ, বাস্তবে যা ঘটছে এই সিনেমাতেও ঠিক তাই দেখানো হয়েছিল। ঋষি কাপুরের ঠিক আগেই মৃত্যু ঘটেছিল ইরফান খানের। ঋষি এবং ইরফান একসঙ্গে এই একটি ছবিই করেছেন। কে জানত যে বছর কয়েক পর এই ছবির দৃশ্যই এতটা জীবন্ত হয়ে উঠবে!

সালটা ২০১৩। জুলাই মাসে মুক্তি পেল ‘ডি-ডে’ সিনেমাটি। কাস্টিংও চমৎকার। ইরফান খান, ঋষি কাপুর, অর্জুন রামপাল, হুমা কুরেশি, শ্রুতি হাসান-সহ আরও অনেকে। সে বছর ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে ‘বেস্ট অ্যাকশন মুভি’র পুরস্কার জিতল এই ছবি। তারকাখচিত এই ছবি ৪০ কোটির ব্যাবসা করেছিল বক্স অফিসে। ইরফান খান, ঋষি কাপুর থেকে অর্জুন রামপাল, প্রত্যেকেই তুখড় প্রত্যেকটা দৃশ্যে। নিখুঁত অভিনয়, পারফেক্ট এক্সপ্রেশন, অনবদ্য স্ক্রিন প্রেজেন্স এবং চোখা চোখা সংলাপ বলিয়েতে, দুই অভিনেতাই ওস্তাদ।

[আরও পড়ুন: ঋষি কাপুরের মৃত্যুতে শোকস্তব্ধ টলিপাড়া, টুইটে শ্রদ্ধাজ্ঞাপন তারকাদের]

‘ডি-ডে’ সিনেমাতেও দেখা গিয়েছিল ঋষি কাপুরের ঠিক আগেই মৃত্যু হয়েছিল ইরফান খানের। অর্থাৎ বাস্তব প্রেক্ষাপটকে সামনে রাখলেও দেখা যাবে পরপর দুটো দৃশ্যের প্রথমে মৃত্যু হয়েছিল ইরফানেরই। পরের দৃশ্যেই মারা গিয়েছিলেন ডন মাফিয়ার চরিত্রে অভিনয় করা ঋষি কাপুর। বাস্তবেও কিন্তু ঠিক তেমনটাই হল। এপ্রিলের ২৯ তারিখে পরলোক গমন করলেন ইরফান খান আর ৩০ তারিখেই চলে গেলেন ঋষি কাপুর।

কাকতালীয় হলেও সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল নিখিল আডবানীর ‘ডি-ডে’ ছবির সেই দৃশ্য। যেখানে একসঙ্গে ট্যাক্সিতে বসে ইরফান-ঋষি। সত্যিই তো, ইরফান, ঋষি- যাঁদের শেষযাত্রায় কিনা হাজার হাজার মানুষের পা মেলানোর কথা ছিল, তাঁরা কেমন যেন নির্জনেই চলে গেলেন। লকডাউনের জেরে কেউই প্রিয় অভিনেতাদের শেষ বারের জন্য দেখতে অবধি পারলেন না! আর তাই কেমন যেন ভক্তদের মনোকষ্ট গুমড়ে গুমড়ে বেড়েই চলেছে। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই তাঁর ইঙ্গিত মিলবে।    

[আরও পড়ুন: পঞ্চভূতে বিলীন ঋষি কাপুর, মুম্বইয়ের চন্দনওয়ারি শ্মশানে শেষকৃত্য সম্পন্ন করলেন ছেলে রণবীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement