৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সন্দীপ্তা ভঞ্জ: আনকোরা জুটি। মিষ্টি গল্প। এক অন্যরকম দাম্পত্যের গল্প ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। আদ্যোপান্ত ফ্যামিলি ড্রামা। মুখ্য চরিত্রে ঋতাভরী চক্রবর্তী এবং সোহম মজুমদার। আপাতত পুরোদমে চলছে ছবির শুটিং। লোকেশন বারুইপুর রাজবাড়ি। তবে ছবির সেটে পৌঁছে সৃষ্টিকর্তা ব্রহ্মার মতিগতি বোঝা দায়! বুধবার সেই ছবিরই সেটে পৌঁছে দেখা গেল আদ্যোপান্ত আটপৌরে এক বাঙালি গৃহিনীর বেশে শট দিচ্ছেন ঋতাভরী।  

মেন্টর শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের প্রযোজনায় ছবি তৈরি করছেন অরিত্র মুখোপাধ্যায়। এই ছবি দিয়েই পরিচালনায় হাতেখড়ি অরিত্রর। যদিও বছর বারো ধরে শিবু-নন্দিতার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। আপাতত পুরোদস্তুর শুটিংয়ে ব্যস্ত ‘ব্রহ্মা জানেন…’ টিম। 

ডেবিউ ছবিতেই আনকোরা জুটির চ্যালেঞ্জটা নিলেন কীভাবে অরিত্র? শশব্যস্ত পরিচালকের কথায়, “এই ছবিতে কিছু রাশভারী কথা রয়েছে এবং অনেকগুলো কঠিন দৃশ্যও রয়েছে, যেগুলোয় ঋতাভরীর চেহারার সারলতাটা খুব দরকার ছিল। মানে সেই দৃশ্যগুলি দেখতে গিয়ে যেন দর্শকের কখনওই মনে না হয় যে, এই মেয়েটি তো ভারী রূঢ়! কিংবা খুব পাকা। একদম আমাদের ঘরের মেয়ের মতো আর কী! যাতে তাঁকে দেখলেই দর্শকদের রিলেট করতে সুবিধে হয়। আর সোহমকে কাস্ট করা কারণ, আমি চেয়েছিলাম এমন একজন ছেলে, যে অনায়াসে ভীড়ের মধ্যে মিশে যেতে পারে। সিনেমাতে হিরোসুলভ ভাবের থেকেও একদম ঘরের ছেলে লুকটা বেশি জরুরী ছিল। ওটা সোহমের মধ্যে পেয়েছি।” “আমাদের সমাজে মেয়েদের জন্য বিভিন্নরকম ট্যাবু রয়েছে। যেগুলির জন্য তাঁদের উপর অযথা কিছু জিনিস চাপিয়ে দেওয়া হয়। সেগুলির বিরুদ্ধেই রুখে দাঁড়াবে ঋতাভরীর চরিত্র শবরী”, বলছিলেন অরিত্র।

প্রজাপতি ব্রহ্মার দূত বললেও ভুল হবে না শবরীকে। কারণ, সংস্কৃতের অধ্যাপনা ছাড়াও সমাজের চিরাচরিত ধ্যান-ধারণার বাইরে গিয়ে, তিনি একটি গোপন মিশনের যুক্ত। এক যৌথ পরিবারের বউ হয়েও কীভাবে এই ‘গোপন মিশন’ তিনি সম্পন্ন করেন কিংবা সেই মিশনটিই বা কী? সেটাই ছবির ‘সারপ্রাইজ এলিমেন্ট’।

শবরী ওরফে ঋতাভরীর স্বামী বিক্রমাদিত্যর চরিত্রে অভিনয় করছেন সোহম মজুমদার। তা বিক্রমাদিত্য কেমন? সোহমের কথায়,  “যদি দর্শকরা কবীর সিং দেখার পর ভেবে থাকেন যে এরকম বন্ধু সবার জীবনে দরকার, আমার মনে হয় এই চরিত্রটা দেখে সবাই বলতে পারেন, আমাদের প্রত্যেকের পাশেই এরকম একজন দরকার।”

আর শবরী, থুড়ি ঋতাভরী কী বলছেন ছবিতে তাঁর চরিত্র প্রসঙ্গে? প্রত্যেক নারীই মধ্যেই তো দশভূজারূপ বিরাজমান। বাহ্যিক সৌন্দর্য কিংবা চাকচিক্য দেখেই আমরা সাধারণত কাউকে আদর্শ হিসেবে ধরে নিই। কিন্তু আমাদের মা-দিদি-দিদিমণি সবার মধ্যেই যে এক অসামান্যা নারী সুপ্ত অবস্থায় রয়েছে। সেরকমই এক সাধারণ মেয়ের অসাধারণ গল্প বলবে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। সোহমের সঙ্গে কাজ নিয়ে বেজায় উচ্ছ্বসিত ঋতাভরী। বলতে পারি, এই ছবিতে বাঙালি দর্শকরা একটি মিষ্টি জুটি উপহার পাবেন। বাঙালিরা প্রেম কাঙাল। সেদিক থেকে একটু অন্যরকম জুটিটা। কীরকম? “না, মানে প্রেম মানেই তো গাছ ধরে কিংবা রাস্তায় নাচা নয়। যদিও আমার ভালই লাগে এরকম রোম্যান্স। ইনফ্যাক্ট জিৎদাকে বলেও রেখেছি যে ওঁর সঙ্গে পরে ছবিতে আমি নাচব (হেসে) । ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ পুরোপুরি মজার ছবি। আদ্যোপান্ত পারিবারিক গল্প।” আর টুইস্ট? ওটা শবরীর গোপন কম্মটির মধ্যেই লুকিয়ে রয়েছে।

দেখুন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ সেটের ভিডিও

[আরও পড়ুন: জমজমাট জুনের রিসেপশন, নেচে আসর মাতালেন যিশু-শুভশ্রী-পরম ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং