৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঋতাভরীর ডাকে ফেসবুকে দুস্থদের অনুদান, অনুরাগীকে সারপ্রাইজ দিলেন অভিনেত্রী

Published by: Sulaya Singha |    Posted: May 2, 2020 5:47 pm|    Updated: May 3, 2020 6:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনোদনের শক্তি অনেকখানি। বিনোদন মধ্যে দিয়ে যেমন মানুষের মুখে হাসি ফোটানো সম্ভব, তেমনই সম্ভব দেশের দুর্দিনে দুস্থ-গরিব পরিবারগুলির মুখে অন্ন তুলে দেওয়া। আর করোনা মোকাবিলায় বাড়িতে থেকেই সে কাজ অতি আন্তরিকভাবে করে চলেছেন টলিপাড়ার শিল্পীরা। ফেসবুকের সঙ্গে হাত মিলিয়ে দরিদ্র মানুষদের জন্য অর্থ জোগাড়ের মহৎ কাজে শামিল হয়েছেন অগণিত তারকা। এই কাজে অনুরাগীদের পাশে পেতে আবার ভারচুয়াল দুনিয়ার বাসিন্দাদের মিষ্টি সারপ্রাইজও দিলেন ঋতাভরী চক্রবর্তী

দেশের এই সংকটের দিনে কাউকে যেন অভুক্ত না থাকতে হয়। এমন শপথ নিয়েই সোশ্যাল মিডিয়ায় একজোট হয়েছেন টলিপাড়ার তারকারা। না, আক্ষরিক অর্থে একজোট নয়। নিজেদের বাড়ি থেকে সমাজসেবার কাজে যুক্ত হয়েছেন প্রত্যেকে। সঞ্চালক মীর থেকে অভিনেত্রী এনা সাহা, মিমি চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, বনি সেনগুপ্ত, দর্শনা বণিক, পরিচালক রাজ চক্রবর্তী থেকে গায়ক রূপম ইসলাম- কে নেই সেই তালিকায়। সোশ্যাল মিডিয়ার অতি পরিচিত মুখ বং গাই, স্যান্ডি সাহারাও বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। ফেসবুক লাইভ করে প্রত্যেককে আর্থিক অনুদানের আহ্বান জানাচ্ছেন তাঁরা। বিভিন্ন তারকা ভিন্ন সমাজসেবী সংস্থার জন্য অর্থ জোগাড় করছেন। কোভিড মোকাবিলায় সেই সমস্ত দরিদ্র-অভুক্ত মানুষগুলির মুখে হাসি ফোটানোর সুযোগ করে দিচ্ছেন আপনাকেও।

[আরও পড়ুন: ‘এমন কদর্য মন নিয়ে শিল্পী হওয়া যায়?’ নাম না করেই পরমাকে তোপ স্বস্তিকার]

ফেসবুকে লাইভ চলাকালীনই স্ক্রিনে ভেসে উঠছে একটি ‘ডোনেট’ অপশন। সেখানে গিয়ে কার্ডের মাধ্যমে অনায়াসে পেমেন্ট করে এই মহৎ কাজে শামিল হতে পারেন আপনিও। অনেকেই প্রিয় তারকাদের ডাকে সাড়া দিয়ে এগিয়ে এসেছেন। আর তেমনই একজন অনুরাগীকে ফেসবুক লাইভে ডেকে নেন ঋতাভরী। রাহুল দাশগুপ্ত। হেল্পএজ সংস্থার জন্য টাকা তুলছেন অভিনেত্রী। তাঁর এই উদ্যোগে সবচেয়ে বেশি অর্থ দান করায় রাহুলের সঙ্গে লাইভে চুটিয়ে আড্ডা দেন ঋতাভরী। দর্শকদের মনোরঞ্জনের জন্য গানও শোনান। অভিনেত্রীর সঙ্গে লাইভে হাজির ছিলেন আরজে প্রবীণও। সবমিলিয়ে জমে ওঠে ঋতাভরীর প্রায় ৫০ মিনিটের লাইভ। ইতিমধ্যেই দেড় লক্ষ টাকা তুলে ফেলেছেন অভিনেত্রী।

এদিকে দেশের দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানোর প্রয়োজনীয়তা শোনা যায় ঋতুপর্ণার গলায়। গিভ ইন্ডিয়া ফাউন্ডেশনে আর্থিক অনুদান দিয়ে তাই সেই সব দুস্থ মানুষদের সাহায্যের আরজি জানান অভিনেত্রী। এই সংস্থাগুলিই দুস্থদের জন্য খাবারের বন্দোবস্ত করবে। বাড়িতে বসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশসেবার এই সুযোগ হাতছাড়া করছেন না তো?

[আরও পড়ুন: দুর্দিনে জনগণের পাশে নুসরত, বেহালার বৃদ্ধাশ্রমে রেশন বিলি করলেন বসিরহাটের সাংসদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement