BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

ভারত-বাংলাদেশের ৩ লক্ষ পরিযায়ী শ্রমিক আটকে, সিঙ্গাপুর সরকারের বিশেষ উদ্যোগে শামিল ঋতুপর্ণা

Published by: Sandipta Bhanja |    Posted: May 15, 2020 12:31 pm|    Updated: May 16, 2020 9:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেমন পরিযায়ী শ্রমিকদের হাহাকারের খবর উঠে আসছে, ভারতের বাইরেও কিন্তু তেমনই কর্মসূত্রে গিয়ে আটকে পড়েছেন দেশের অসংখ্য মানুষ।  শুধুমাত্র সিঙ্গাপুরেই আটকে রয়েছেন ৩ লক্ষ পরিযায়ী শ্রমিক। পরিসংখ্যানটা দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। শুধু ভারতেরই নয়, প্রতিবেশী বাংলাদেশ থেকেও বহু শ্রমিকরা এই মুহূর্তে আটকে রয়েছেন সেই দেশে। যাদের সাহায্যের উদ্দেশে সিঙ্গাপুর সরকারের তরফেও বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। আর সেই উদ্যোগেই শামিল হয়েছেন ঋতুপর্ণা।

বর্তমানে অভিনেত্রী রয়েছেন সিঙ্গাপুরে। মার্চ মাসে মেয়ে রিসোনাকে নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন স্বামী সঞ্জয়ের সঙ্গে। কিন্তু লকডাউনের জেরে সেখানেই আটকে পড়েছেন। এই সময়ে পরিবারের সঙ্গে কোয়ালিটি টাইম তো কাটাচ্ছেন বটেই, এর পাশাপাশি করোনা মোকাবিলায় নানা উদ্যোগেও শামিল হয়েছেন অভিনেত্রী। তেমনই সিঙ্গাপুরে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের মনোবল বাড়াতে সংশ্লিষ্ট দেশের সরকারের সঙ্গে যৌথ উদ্যোগ নিয়েছে দর্পণ গ্লোবাল নামের এক ফিল্ম প্রোডাকশন এবং ডিস্ট্রিবিউশন কোম্পানি। যার নাম ‘আমার তোমার, সবার কথা’ (Our Stories Your Stories)।

[আরও পড়ুন: বিদ্যার ‘শকুন্তলা দেবী’ও মুক্তি পাচ্ছে অনলাইনে, আর্থিক ক্ষতির আশঙ্কায় অসন্তোষ প্রকাশ আইনক্সের]

এই কঠিন সময়ে পরিযায়ী শ্রমিকদের উদ্বুদ্ধ করার জন্য কিছু করতে পেরে, খুশি ঋতুপর্ণা সেনগুপ্ত। দর্পণ সংস্থার শ্রেয়সী সেনের তরফেই প্রথমে এই প্রস্তাব অভিনেত্রীর কাছে আসে বলে জানিয়েছেন তিনি। পরিবার-পরিজন ছেড়ে দূরদেশে থাকা পরিযায়ী শ্রমিকদের জন্য এমন একটি উদ্যোগের জন্য সিঙ্গাপুর সরকার ও দর্পণকে ধন্যবাদ জানিয়েছেন ঋতুপর্ণা।

ভিডিও প্রকাশ করে নিজেদের জীবনের নানা কঠিন মুহূর্তের অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি গান, কবিতা আবৃত্তি-সহ নিজেদের নানা শিল্পকলা তুলে ধরবেন তারকারা। আর সিঙ্গাপুর সরকার ও দর্পনের এই উদ্যোগে শামিল হয়েছেন বাংলার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-সহ গায়িকা লোপামুদ্রা মিত্রও। ইরফান খান অভিনীত ছবি ‘ডুব’ খ্যাত বাংলাদেশের পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকী এবং অভিনেতা ফিরদৌস আহমেদও যোগ দিয়েছেন সিঙ্গাপুর সরকার এবং দর্পণের তরফে নেওয়া যৌথ উদ্যোগে। ‘আমার তোমার, সবার কথা’র ব্যবস্থাপনার নেপথ্যে রয়েছেন সার্থক দাশগুপ্ত।

[আরও পড়ুন: স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট, ভেন্টিলেটর দিতে শাহরুখের মীর ফাউন্ডেশনের নয়া উদ্যোগ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement