BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

‘নাচের জগতে বিপ্লব এনেছিলেন সরোজ খান’, কোরিওগ্রাফারের প্রয়াণে শোকজ্ঞাপন ঋতুপর্ণার

Published by: Bishakha Pal |    Posted: July 3, 2020 6:48 pm|    Updated: July 3, 2020 8:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ক্ষত এখনও টাটকা। এখনও তদন্ত নিয়ে টালমাটাল পরিস্থিতি। বারবার উঠে আসছে স্বজনপোষণ ইস্যু। উঠছে সিবিআই তদন্তের দাবি। আর এর মধ্যে আবার ইন্দ্রপতন বলিউডে। পরপারে পাড়ি দিলেন কোরিওগ্রাফার সরোজ খান (Saroj Khan)। তাঁর প্রয়াণে শোকার্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। সরোজ খানের সঙ্গে একবার কাজ করার সুযোগ হয়েছিল তাঁর। কোরিওগ্রাফারের প্রয়াণে তাঁর মনে ভিড় করে আসছে সেই সব কথা।

ঋতুপর্ণা জানান, এমন একজন মানুষ চলে গেলেন যিনি একটা যুগের শেষ করে দিয়ে গেলেন। যাঁরা নাচকে ভালবাসেন তাঁর জানেন উনি নাচের জগতে কতবড় বিপ্লব এনেছেন। তাঁর চলে যাওয়া সত্যিই নক্ষত্রপতন। নাচকে উনি একটা ক্লাসি জায়গায় নিয়ে গিয়েছিলেন। ক্লাস ও মাসের মধ্যে মেলবন্ধন ঘটিয়েছিলেন তিনি।’ কোনও নায়িকাকে কতটা সুন্দর লাগতে পারে তা তিনি তাঁর কোরিওগ্রাফির মাধ্যমে দেখিয়েছিলেন। নায়িকাদের নবজন্ম দিয়েছিলেন তিনি। একটা গান কীভাবে কাউকে বিখ্যাত করতে পারে, তা দেখিয়েছিলেন সরোজ খান। মাধুরী দীক্ষিত, শ্রীদেবীর মতো অভিনেত্রীকে তিনি এক মাত্রায় পৌঁছে দিয়েছিলেন।

[ আরও পড়ুন: ‘বলিউডে নেপোটিজমের শিকার হলেই যোগাযোগ করুন, ভাল শিক্ষা দেব!’, হুমকি রাজ ঠাকরের দলের ]

সরোজ খানের সঙ্গে কাজ করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁর প্রযোজনায় ‘ডান্স পে চান্স বলি ভার্সেস টলি’-তে বিচারকের দায়িত্ব সামলেছিলেন সরোজ খান। ৪৫টি এপিসোডের বিচারক ছিলেন তিনি। ওই শোয়ের বিশেষ পর্বে পারফর্ম করেছিলেন ঋতুপর্ণা। ‘ডোলা রে’ গানের সঙ্গে নেচেছিলেন তিনি। ঋতুপর্ণা বলেছিলেন, সরোজজির মতো কোরিওগ্রাফারের সামনে তিনি পারফর্ম করতে পারবেন না। কিন্তু তাঁকে উৎসাহ দিয়েছিলেন সরোজ খান। বলেছিলেন, ‘আমি দেখতে চাই তুমি এটা কীভাবে ভেবেছ।’ সেটা ঋতুপর্ণার কাছে স্মরণীয় ঘটনা। অভিনেত্রী বলেন, ‘খুব হাসিখুশি মানুষ ছিলেন সরোজ খান। সবার সঙ্গে কথাবার্তা বলতেন।’ সরোজ খানের প্রয়াণ সিনেমা জগতের অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

[ আরও পড়ুন: ‘বলিউডে নেপোটিজমের শিকার হলেই যোগাযোগ করুন, ভাল শিক্ষা দেব!’, হুমকি রাজ ঠাকরের দলের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement