BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘গাধার ডাকে কি তানসেন অপমানিত হয়?’, মাছ কাণ্ড নিয়ে পরেশকে কটাক্ষ ঋত্বিকের

Published by: Suparna Majumder |    Posted: December 6, 2022 5:41 pm|    Updated: December 6, 2022 5:41 pm

Ritwick Chakraborty slams Paresh Rawal for his fish remark | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিঙ্গা শরণার্থী প্রসঙ্গ টেনে বাঙালিদের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করেছিলেন পরেশ রাওয়াল (Paresh Rawal)। তাতেই তুমুল বিতর্কের সৃষ্টি হয়। নিন্দার ঝড় বয়ে যায়। বলিউড অভিনেতা তথা বিজেপি সাংসদকে এবার একহাত নিলেন টলিউড তারকা ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty)। ফেসবুকে আপলোড করলেন ভিডিও।

Ritwick-Paresh 1

“হাতের বাইরে হাতের পুতুল, পারশে বোয়াল”, এই ক্যাপশন দিয়েই ভিডিওটি আপলোড করেছেন ঋত্বিক। আদতে ভেন্ট্রিলোকুইজম করেছেন তিনি। বাংলায় ভেন্ট্রিলোকুইজমকে মায়াস্বর বলা হয়। তাতে মায়াস্বরী অর্থাৎ ভেন্ট্রিলোকুইস্ট এমনভাবে নিজের কণ্ঠ ব্যবহার করেন যাতে মনে হয় তাঁর হাতের পুতুলটিই কথা বলছে। ঋত্বিক সেই পরিবেশনার মাধ্যমেই পরেশ রাওয়ালকে ব্যঙ্গ করে ‘পারশে বাওয়াল’ বলেছেন।

[আরও পড়ুন: শিবলিঙ্গ মাথায় জল থেকে উঠল ‘গৌরী এলো’র ইশান, ‘গরিবের বাহুবলী’, কটাক্ষ নেটিজেনদের]

এরপরই মাছ প্রসঙ্গ ওঠে। ঋত্বিকের হাতের পুতুল তাঁকে প্রশ্ন করে, পরেশ রাওয়াল নাকি মাছ নিয়ে বাঙালিদের অপমান করেছেন? উত্তর দিতে গিয়ে ঋত্বিক বলতে শুরু করেন, “হমম… মাছ খাওয়া অপমান। জাতি বিদ্বেষী মত। ওর রাজনৈতিক…” ঋত্বিকের কথার মাঝেই আবার পুতুল বলে ওঠে, “বড়দা…ওসব গাধার ডাকে কি তানসেন অপমানিত হয়!”

উল্লেখ্য, গুজরাটে বিধানসভা নির্বাচনের (Gujarat Assembly Election) প্রচারে গিয়ে পরেশ বলেন, “কিছুদিন পরে রান্নার গ্যাসের দাম কমে যাবে। কিন্তু তাতে লাভ কী হবে? বাঙালিদের মাছ রান্না করে খাওয়াবেন গুজরাটবাসী? এই মন্তব্যের পরে ব্যাপক জনরোষের মধ্যে পড়তে হয় ‘হেরা ফেরি’র অভিনেতাকে। পালটা ছড়ায় আক্রমণ করে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ”মোহনবাগানের চিংড়ি আর ইস্টবেঙ্গলের ইলিশ/ মাছ নিয়ে বলতে এলে করে দেব পালিশ।” তৃণমূলের আইটি শাখার প্রধান দেবাংশু ভট্টাচার্যও একহাত নেন বিজেপি নেতাকে। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম তালতলা থানায় এফআইআর দায়ের করেন পরেশ রাওয়ালের বিরুদ্ধে। বাধ্য হয়ে টুইট করে ক্ষমাপ্রার্থনা করেন তিনি। তবে জনরোষ যেন কিছুতেই থামছে না।

[আরও পড়ুন: ‘পৃথ্বীরাজে’র পর এবার ‘শিবাজি’, নতুন ছবির লুক শেয়ার করলেন অক্ষয় কুমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে