২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মাষ্টমীর শুভক্ষণে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের পোস্ট করে অনুরাগীদের শুভেচ্ছা জানিয়েছেন সেলেবরা। সে তালিকা থেকে বাদ পড়েননি কমেডিয়ান তথা অভিনেতা মীরও। আর নেটদুনিয়ায় তাঁকে যাঁরা ফলো করেন, তাঁরা ভাল জানেন, প্রত্যেক উপলক্ষেই নতুনত্ব কিছু পোস্ট করেন তিনি। বড়দিন থেকে স্বাধীনতা দিবস, প্রত্যেকবারই তাঁর পোস্টে থাকে ভিন্ন স্বাদ। এবারও তার ব্যতিক্রম হল না। এবার সাক্ষাৎ কৃষ্ণরূপে ধরা দিলেন অভিনেতা। তাও আবার রাধাকে সঙ্গে নিয়ে। তাঁর ছবিটি নেটদুনিয়ার প্রশংসা কুড়োলেও বিতর্কও পিছু ছাড়ল না।

[আরও পড়ুন: পরিচালকের সঙ্গে অভব্য আচরণ! বিতর্কে জড়িয়ে মুখ খুললেন ঋত্বিক চক্রবর্তী]

ছবিতে দেখা যাচ্ছে, হাতে বাঁশি নিয়ে একেবারে কৃষ্ণ অবতারে মীর। যদিও এ কৃষ্ণের চোখে আবার চশমা আঁটা। আর রাধা হলেন রিমঝিম মিত্র। জন্মাষ্টমীতে ছবিটি পোস্ট করে মীর লিখেছেন, “ট্রোলকে স্বাগত জানাই। কিন্তু তার আগে দয়া করে জেনে নিন, এই ছবিটি ২০০৫ সালের। জি বাংলার প্রোগ্রাম হাউ মাউ খাউ-এর জন্মাষ্টমীর স্পেশ্যাল পর্বের জন্যই এমন সাজ। দুঃখের বিষয় হল পর্বটির কোনও রেকর্ডিং আমার কাছে নেই। তবে আমি নিশ্চিত এই ছবিটাই অনেক কথা বলে। রিমঝিম রীতিমতো অবাক। আর আমি তো এখনও ভাবি, কীভাবে আমি নিজেকে সহ্য করেছিলাম।” ছবি পোস্টের পর থেকেই ঠাট্টা-মশকরা শুরু হয়।

বাঙালি কমেডিয়ানের অনুরাগীদের অনেকেই লেখেন, “কোনও ট্রোল নয়। আপনার জন্য শুধুই ভালবাসা।” অনেকে আবার চশমা আঁটা কৃষ্ণের রূপ নিয়ে হাসি-তামাশা করেন। কিন্তু মীরের এই ছবির সমালোচনাও করেছেন অনেকে। এক নেটিজেনের বক্তব্য, “আমরা হিন্দুরা ধর্ম নিয়ে যথেষ্ট সহিষ্ণু। সেই জন্যই আমাদের দেবদেবী নিয়ে মশকরা আমরা মেনে নিই। এমনকী কোনও অ-হিন্দু ব্যক্তি তা নিয়ে ঠাট্টা করলেও কোনও প্রতিক্রিয়া জানাই না। অন্যান্য ‘শান্তিপূর্ণ’ ধর্মের মতো করি না।” আরেক নেটিজেনের কটাক্ষ, “শুধু হিন্দু নয়, আপনি হজরত মহম্মদ কিংবা যীশু খ্রীস্ট সেজেও দেখাবেন। আশা করি আপনার তাতেও কোনও আপত্তি থাকবে না।”

comment

[আরও পড়ুন: এবার পর্দায় অভিনন্দন বর্তমান, নেপথ্যে বিবেক ওবেরয়]

comment

তবে এই প্রথমবার নয়। এর আগে সারাধণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে নেটদুনিয়ার রোষের মুখে পড়েছিলেন মীর। রিপাবলিক ডে’-র শুভেচ্ছা জানাতে অভিনেত্রী ঋতুপর্ণা সেন ওরফে ‘ঋ’ এবং পাবলিক বা জনগণে’র ছবি পোস্ট করেছিলেন তিনি৷ অনুরাগীদের উদ্দেশে লেখেন, Happy Rii-Public Day!৷ শিল্পীর এই পোস্ট ঘিরে সরগরম হয়েছিল সোশ্যাল মিডিয়া। এবার ফের একই ঘটনা ঘটল৷ যদিও এই ছবিটি এর আগেও পোস্ট করেছিলেন তিনি। যদিও সেসময় এনিয়ে বিশেষ আলোচনা হয়নি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং