BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আন্তর্জাতিক মঞ্চে RRR গর্জন, আমেরিকায় সেরা পরিচালকের পুরস্কার পেলেন রাজামৌলি

Published by: Sulaya Singha |    Posted: December 3, 2022 2:38 pm|    Updated: December 3, 2022 2:38 pm

RRR director Rajamouli Wins New York Critics Top Prize | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বক্স অফিসে ঝড় তুলেছিল এসএস রাজামৌলির আরআরআর (RRR)। আন্তর্জাতিক বাজারেও রেকর্ড ব্যবসা করে ছবিটি। সেই সৌজন্যেই এবার মার্কিন মুলুকে সেরার শিরোপা পেলেন দক্ষিণী পরিচালক।

নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক্স সার্কল অ্যাওয়ার্ডে সেরা পরিচালকের পুরস্কার তুলে দেওয়া হল রাজামৌলির (SS Rajamouli) হাতে। স্টিফেন স্পিলবার্গ, ড্যারেন অ্যারোনফস্কি, সারাহ পোলির মতো হলিউডের নামী পরিচালকদের পিছনে ফেলে এই সম্মান পেলেন রাজামৌলি। এদিকে, একটি সর্বভারতীয় বেসরকারি সংবাদমাধ্যমের ট্রু লেজেন্ড সম্মানে সম্মানিত করা হল সুপারহিট ছবির নায়ক রাম চরণকে।

[আরও পড়ুন: পাখির চোখ চব্বিশের লোকসভা নির্বাচন, আগামী সপ্তাহে জরুরি বৈঠকে মোদি-শাহরা]

চলতি বছর হিন্দি, তামিল, তেলুগু ও মালয়ালম ভাষায় দেশে মুক্তি পেয়েছিল আরআরআর। জাপান ও আমেরিকার দর্শকদেরও মন জয় করে স্বাধীনতা সংগ্রামের কাহিনি নিয়ে তৈরি ছবিটি। মুখ্য ভূমিকায় রাম চরণের সঙ্গে দেখা গিয়েছিল জুনিয়র NTR। ট্রু লেজেন্ড সম্মান পাওয়ার জন্য ছেলে রাম চরণকে টুইট করে শুভেচ্ছা জানান অভিনেতা চিরঞ্জিবী। লেখেন, “তোমার জন্য গর্বিত। আরও অনেক পথ এভাবেই এগিয়ে যেতে হবে। অভিনন্দন রাম চরণ (Ram Charan)।”

বক্স অফিসে রেকর্ড ব্যবসা করলেও অবশ্য দেশের ছবি হিসেবে অফিসিয়ালি অস্কারের জন্য বেছে নেওয়া হয়নি পরিচালক রাজামৌলির ছবি RRR-কে। যে বিষয়টা বেশ হতাশই করেছিল ছবির গোটা টিমকে। তাই RRR ছবির নির্মাতারা নিজেরাই কোমর বেঁধে নেমে পড়েন অস্কারের জন্য। নিজেদের উদ্যোগেই ১৫টি বিভাগে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দেয় RRR। সেরা মোশন পিকচার ছাড়াও আরও ১৪ টি বিভাগে মনোনয়ন জমা দেওয়া হয়। শুধু তাই নয়, সবার নজর কাড়তে লস অ্যাঞ্জেলসে বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থাও করেছেন রাজামৌলি। প্রসঙ্গত, ২০২৩ সালের অস্কারের জন্য ‘সেরা বিদেশি ছবির’ বিভাগে ভারত থেকে পাঠানো হচ্ছে গুজরাটি ছবি ‘ছেল্লো শো’ বা ‘দ্য লাস্ট শো’ (The Last Show)।

[আরও পড়ুন: সিঁড়ি দিয়ে গড়িয়ে পড়ে পোশাকেই মলত্যাগ পুতিনের! তুঙ্গে গুঞ্জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে