BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অস্কার জিততে মরিয়া RRR, নিজের উদ্যোগে ১৫ টি বিভাগে মনোনয়ন জমা দিলেন এস এস রাজা মৌলি

Published by: Akash Misra |    Posted: October 7, 2022 9:28 am|    Updated: October 7, 2022 9:28 am

RRR’s Oscar campaign: SS Rajamouli to compete for Best Director, Jr NTR and Ram Charan for Best Actor | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে রেকর্ড ব্যবসা করলেও দেশের ছবি হিসেবে অফিসিয়ালি অস্কারের জন্য বেছে নেওয়া হয়নি পরিচালক এসএস রাজামৌলির ছবি RRR কে। এই ঘটনায় বেশ হতাশই হয়েছিলেন ছবির গোটা টিম। তাই তো RRR ছবির গোটা টিম নিজেরাই কোমর বেঁধে নেমে পড়েলেন অস্কারের জন্য। একাধিক বিভাগে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দিল RRR। শুধু তাই নয়, সবার নজর কাড়তে লস এঞ্জেলেসে বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থাও করেছেন রাজা মৌলি

সেরা মোশন পিকচার ছাড়াও আর আর আর ১৪ টি অন্যান্য বিভাগে জমা দেওয়া হয়েছে। সিনেমাটি সমালোচক ও দর্শকদের দ্বারা খুব ভালো ভাবে প্রশংসিত হয়েছিল।

[আরও পড়ুন: একশোটা হামি নিয়ে আসছে নন্দিতা ও শিবপ্রসাদের ‘হামি টু’, প্রকাশ্যে ছবির প্রথম গান ]

কোন কোন বিভাগে মনোনয়ন জমা দিলেন রাজা মৌলি?

সেরা পরিচালক (এসএস রাজামৌলি) সেরা অভিনেতা (এনটি রামা রাও জুনিয়র, রাম চরণ )সেরা পার্শ্ব অভিনেত্রী ( আলিয়া ভাট )সেরা পার্শ্ব অভিনেতা (অজয় দেবগন)সেরা সিনেমাটোগ্রাফি (কে কে সেন্থিল কুমার আইএসসি)সেরা মৌলিক গান (নাতু নাটু)সেরা প্রোডাকশন ডিজাইন (সাবু ক্রিইল)সেরা মূল স্কোর (এমএম কিরভানি)সেরা কস্টিউম ডিজাইন (রামা রাজামৌলি)শ্রেষ্ঠ চলচ্চিত্র সম্পাদনা (শ্রীকর প্রসাদ)সেরা মেকআপ এবং হেয়ারস্টাইলিং (নাল্লা শ্রীনু, সেনাপতি নাইডু)সেরা সাউন্ড (রঘুনাথ কেমিসেটি – সাউন্ড ডিজাইনার, বলয় কুমার দোলুই – রি-রেকর্ডিং মিক্সার, রাহুল কার্পে – রি-রেকর্ডিং মিক্সার)সেরা ভিজ্যুয়াল এফেক্ট (ভি শ্রীনিবাস মোহন – ভিএফএক্স সুপারভাইজার)

প্রসঙ্গত, ২০২৩ সালের অস্কারের জন্য ‘সেরা বিদেশি ছবির’ বিভাগে ভারত থেকে পাঠানো হচ্ছে গুজরাটি ছবি ‘ছেল্লো শো’ বা ‘দ্য লাস্ট শো’ (The Last Show)। এই ছবির পরিচালক পান নলিন।

গুজরাটের একটি ছোট্ট গ্রামের গল্প উঠে আসবে এই ছবিতে। ছবির মূল চরিত্রে এক কিশোর। তবে এই ছবির মূল বিষয়বস্তু হল, কীভাবে ডিজিটাল মাধ্যম আসার পরে সেলুলয়েড আস্তে আস্তে হারিয়ে গিয়েছে। তার মধ্যেও কীভাবে একজন সেলুলয়েডের প্রেমে পড়েছে, তা নিয়েই এই ছবির গল্প। এই ছবির মধ্যে দিয়ে পরিচালক ধরতে চেয়েছেন এক যুগের অবসান ও আরেক যুগের শুরু।

সংবাদমাধ্যমকে পরিচালক জানিয়েছেন, “আমি ভাবতেই পারছি না! দারুণ লাগছে আমার। আসলে আমার এই ছবি সিনেমার কথা বলে। সিনেমার ভাষা, টেকনোলজি বদলে যাওয়ার কথা বলে। দেশ, বিদেশে প্রচুর প্রশংসা পেয়েছে এই ছবি। এবার দেখা যাক অস্কার জয় করতে পারে কিনা। ফেডারেশনকে ধন্যবাদ এই ছবিকে বেছে নেওয়ার জন্য।”

[আরও পড়ুন: বাবাকে নিয়ে রসিকতা, কমেডি শো থেকে রেগে বেরিয়ে গেলেন অভিষেক বচ্চন! দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে