BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হলিউডে রাজামৌলি! মার্কিন সংস্থার সঙ্গে বিশেষ চুক্তি ‘বাহুবলী’, ‘RRR’ ছবির পরিচালকের

Published by: Suparna Majumder |    Posted: September 24, 2022 10:09 am|    Updated: September 24, 2022 10:09 am

Director SS Rajamouli signs up with Hollywood talent agency | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাহুবলী’ থেকে এসএস রাজামৌলির (SS Rajamouli) সাফল্যের যে সফর শুরু হয়েছিল, RRR মুক্তির পরও তা অব্যাহত। সেই সাফল্যের সৌজন্যেই হলিউডের নজরে দক্ষিণী পরিচালক। সম্প্রতি আমেরিকার ট্যালেন্ট এজেন্সির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন রাজামৌলি। তাতেই প্রশ্ন উঠছে, এবার কি তাহলে হলিউড সিনেমা তৈরি করতে চলেছেন ভারতীয় পরিচালক?

Rajamouli

‘ইগা’, ‘মগধীরা’র মতো সিনেমা তৈরি করে জনপ্রিয়তা পেয়েছিলেন রাজামৌলি। তবে সারা ভারতবর্ষে তাঁকে তুমুল জনপ্রিয়তা দেয় ‘বাহুবলী’ (Baahubali)। প্রভাস, অনুষ্কা শেট্টি, রাণা দগ্গুবাতি, তামান্না ভাটিয়াদের নিয়ে দু’টি ভাগে সিনেমাটি তৈরি করেন পরিচালক। তাতেই মুগ্ধ হয়ে যান দর্শকরা। সেই পর্ব মিটতেই আবার ‘RRR’ সিনেমার প্রস্তুতি শুরু করে দেন রাজামৌলি।

[আরও পড়ুন: ‘আমাদের জীবনেও নিরাশার মুহূর্ত আসে’, কঠিন সময়ের কথা শোনালেন পরমব্রত-শুভশ্রী]

চলতি বছরের মার্চে মুক্তি পায় ‘RRR’। পিরিয়ড এই ড্রামায় মুখ্য ভূমিকায় অভিনয় করেন রামচরণ ও এনটিআর জুনিয়র। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় অজয় দেবগন, আলিয়া ভাটের মতো বলিউড তারকাদের। এই ছবির জোরে ফের সাফল্যের শিখরে পৌঁছে যান রাজামৌলি। সূত্রের খবরকে মান্যতা দিলে, ইতিমধ্যেই সারা বিশ্বে এক হাজার কোটির বেশি ব্যবসা করে ফেলেছে রাজামৌলির ছবিটি।

RRR-Rajamouli

আশা ছিল, হয়তো বক্স অফিসে রেকর্ড ব্যবসা করার পর অস্কারেও (Oscar) পৌছে যাবে ‘RRR’। তা হয়নি। তবে শোনা যায়, বিদেশি দর্শকদের বেশ পছন্দ হয়েছে রাজামৌলির নতুন ছবি। আর তাতেই ভারতীয় পরিচালকের দিকে হলিউড ট্যালেন্ট এজেন্সির নজর পড়েছে। আমেরিকার ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন রাজামৌলি। তবে তাঁদের হয়ে তিনি ভারতীয় সিনেমা তৈরি করবেন না হলিউড সিনেমা, সেই সম্পর্কে কিছু জানা যায়নি। আপাতত মহেশবাবুকে নিজের পরবর্তী সিনেমার নায়ক হিসেবে বেছে ফেলেছেন প্রখ্যাত পরিচালক। হলিউড প্রজেক্ট যদি করেনও, হয়তো নতুন এই ছবির পরই ভাবনাচিন্তা করবেন।

[আরও পড়ুন: তামান্নার পালোয়ানিতেও জমল না ‘বাবলি বাউন্সার’, পড়ুন রিভিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে