BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপিতে যোগ দিয়েই বাংলা ভুললেন রুদ্রনীল? সমালোচকদের কড়া জবাব অভিনেতার

Published by: Suparna Majumder |    Posted: February 17, 2021 4:38 pm|    Updated: February 17, 2021 5:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সঙ্গে আরএসএস প্রধান মোহন ভাগবতের সাক্ষাৎ, অন্যদিকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) সঙ্গে অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাতের ছবি পোস্ট করেছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। তাতেই নেটদুনিয়ায় কটাক্ষের শিকার হতে হল টলিপাড়ার অভিনেতাকে। বাঙালিকে কেন  ‘বাংগালী’ লেখা হল, তা নিয়ে করা হল প্রশ্ন।  

মিঠুন চক্রবর্তীর মুম্বইয়ের বাংলোয় গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন মোহন ভাগবত। আর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করে ‘অমিত শাহ অ্যান্ড দ্য মার্চ অফ বিজেপি’ বইটি দিয়েছিলেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। এই দুই ছবি ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে রুদ্রনীল লিখেছিলেন, “এই দুই বাংগালীর স্ট্রাগল, পরিশ্রম, বিচক্ষণতা, দায়িত্ববোধ ও সিদ্ধান্ত অনেক মানুষকে সাহস দেয়! নতুন ভাবে ভাবতে শেখায়!” এতেই আপত্তি নেটিজেনদের একাংশের।
কেউ লিখেছেন, “আচ্ছা বাঙালি নয়, বাংগালী! বাহ্”, কেউ আবার কটাক্ষ করে প্রশ্ন করেছেন, “বানান ভুল লেখাটা কি আপনাদের এন্ট্রান্স ক্রাইটেরিয়া?” এমনই প্রতিক্রিয়ায় ভরে গিয়েছে কমেন্ট বক্স।


যাবতীয় সমালোচনার কড়া জবাব দিয়েছেন রুদ্রনীল ঘোষ। ফোনে সংবাদ প্রতিদিন ডিজিটালকে অভিনেতা জানান, সমস্ত ফোনে একরকম বাংলা ফন্ট থাকে না। সেই জন্য ‘বাংগালী’ শব্দটি লিখেছিলেন তিনি। তবে কিছু মানুষের প্রচুর সময় রয়েছে এ নিয়ে চর্চা করার। তাতে রুদ্রনীল বিন্দুমাত্র বিচলিত নন। কাউকে খুশি করার প্রয়োজন নেই তাঁর। তবে রুদ্রনীল মনে করেন, অর্ধেক জেনে বাকিটা অনুমান করে লিখে দেওয়ার যে প্রবণতা ইদানীং তৈরি হয়েছে, তা দুঃখজনক। তাঁর কথায়, “এতদিন এত কাব্য কবিতা লিখলাম, সেখানে কেউ বানান ভুল ধরতে এল না, হঠাৎ করে এর কী মানে হয়!” যাঁরা বিদ্রুপ করছেন তাঁরা কেউ ভাষাবিদ নয় বলেও জানান অভিনেতা।
কোথায় ছিলেন, কোথায় আছেন আর কোথায় থাকবেন তা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত বলেই জানান রুদ্রনীল। তারপরই আবার জানান, এই ধরনের মন্তব্য বা প্রতিক্রিয়া নিয়ে তিনি মাথা ঘামান না। এমনটা শুধু তাঁর ক্ষেত্রে নয়, সবার ক্ষেত্রেই হয়। কিছু মানুষের জীবনে অনেক কষ্ট-যন্ত্রণা রয়েছে। এধরনের মন্তব্য করে তাঁর সেই যন্ত্রণা লাঘব করেন। মে মাস পর্যন্ত এই প্রবণতা চলবে বলেই জানান রুদ্রনীল। আর যাঁরা রাজনৈতিক উদ্দেশে ভারচুয়াল বিদ্রুপ করছেন তাঁদের সোশ্যাল মিডিয়ায় সময় না ব্যয় করে মাঠে নেমে দলকে সমর্থন করার পরামর্শ দেন অভিনেতা।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দেওয়ার জল্পনার মধ্যেই মুখ খুললেন প্রসেনজিৎ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement